ব্যালন ডি’অরের মঞ্চে ‘টোয়ার্ক’ বিতর্ক, সঞ্চালক কী প্রস্তাব দিয়েছিলেন মহিলা ফুটবলারকে!

সোমবার প্যারিসে ইতিহাস লিখেছেন আদা হেগেরবার্গ। প্রথম মহিলা ফুটবলার হিসেবে তাঁর হাতে উঠেছে ব্যালন ডি’অর। কিন্তু ঐতিহাসিক এই মুহূর্তের জন্মলগ্নে সঙ্গী থাকল বিতর্ক।

By: Published: December 4, 2018, 4:44:17 PM

সোমবার প্যারিসে ইতিহাস লিখেছেন আদা হেগেরবার্গ। প্রথম মহিলা ফুটবলার হিসেবে তাঁর হাতে উঠেছে ব্যালন ডি’অর। কিন্তু ঐতিহাসিক এই মুহূর্তের জন্মলগ্নে সঙ্গী থাকল বিতর্ক। কী সেই বিতর্ক?  ফরাসি ডিজে মার্টিন সলভেঁ ছিলেন অনুষ্ঠানের সঞ্চালক। তিনি বছর তেইশের হেগেরবার্গেকে ‘টোয়ার্ক’ করার প্রস্তাব রাখেন। যদিও অলিম্পিক লিওঁর নরওয়ের স্ট্রাইকার তা সরাসরি নাকচ করে দিয়েছেন। হেগেরবার্গকে ব্যালন ডি’অরের মঞ্চে টোয়ার্কের প্রস্তাব দেওয়ার জন্য মার্টিন সলভেঁকে ধুয়ে দিয়েছে টুইটার।

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে গোল করে লিঁও-কে জেতান হেগেরবার্গ। গত মরসুমে দুরন্ত ফুটবলই উপহার দিয়েছেন তিনি। ফরাসি লিগ জয়েও বড় অবদান রাখায় তাঁর হাতেই ওঠে ব্যালন ডি’অর। এখন প্রশ্ন উঠছে টোয়ার্কের প্রস্তাবে কেন এত বিতর্ক তৈরি হলো? ঘটনাচক্রে সারা পৃথিবীতে টোয়ার্ক অন্যন্ত জনপ্রিয়। হিপহপ ডান্সেরই একটা প্রচলিত মুভ। পশ্চাতপ্রদেশকে ভিন্ন ভাবে সঞ্চালন করেই টোয়ার্ক পারফর্ম করা হয়। অনেকের চোখে এটি অত্যন্ত যৌন উত্তেজক স্টান্ট। কোনও মহিলার কাছে টোয়ার্কের প্রস্তাব দেওয়া শালীনতা লঙ্ঘনেরই সামিল।

আরও পড়ুন: মেসি-রোনাল্ডোর দর্পচূর্ণ করে ব্যালন ডি’অর হাতে নিলেন মদ্রিচ

আরও পড়ুন: মেসি-রোনাল্ডোর দর্পচূর্ণ করে ব্যালন ডি’অর হাতে নিলেন মদ্রিচপুরো ঘটনার জন্য ক্ষমা চেয়ে নিয়েছেন খোদ সলভেঁ। তিনি লিখেছেন, “আমি হেগেরবার্গকে এটা বুঝিয়ে বলেছি যে, এটা একটা উন্মাদনা। ও বিষয়টা জোক হিসেবেই নিয়েছে। যদি আমি কাউকে আঘাত করে থাকি তার জন্য ক্ষমা চেয়ে নিচ্ছি।” এখানেই শেষ নয়, সলভেঁ আরও লিখেছেন যে, যাঁরা তাঁকে শেষ ২০ বছর ধরে দেখছে তাঁরা জানেন যে, তিনি মহিলাদের কত’টা সম্মান করেন। তিনি এও বলেছেন যে, সিনাত্রা গানে তিনি কোনও মহিলাকে টোয়ার্কের প্রস্তাব দেন না। কিন্তু নাচার আহ্বান করেই থাকেন।

অন্য়দিকে এবছর লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর একচ্ছত্র আধিপত্য ভেঙে দিয়েছেন লুকা মডরিচ। রিয়াল মাদ্রিদের এই ক্রোয়েশিয়ান মিডফিল্ডার জিতে নিয়েছেন পুরুষদের ব্যালন ডি’অর। রোনাল্ডো শেষ করেছেন দু’নম্বরে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

First womens ballon dor winner ada hegerberg asked to twerk on stage

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X