scorecardresearch

নিলামের আগে এই পাঁচ তারকাকে কোনওভাবেই রিলিজ করবে না KKR! বাইরে থাকছেন কে কে

KKR IPL 2023: টুর্নামেন্টে ভালো শুরু করেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি কেকেআর। শেষদিকে পরপর ম্যাচ হেরে প্লে অফের আগেই ছিটকে গিয়েছে নাইটরা।

নিলামের আগে এই পাঁচ তারকাকে কোনওভাবেই রিলিজ করবে না KKR! বাইরে থাকছেন কে কে

আগামী বছর আইপিএল শুরু হবে এপ্রিল থেকে। চলবে জুন পর্যন্ত। টুর্নামেন্ট শুরুর আগে নিলামের তীব্র উত্তেজক লড়াইয়ের সম্মুখীন হতে হবে সমস্ত দলকেই। প্রত্যেক দলেরই লক্ষ্য থাকবে সদ্য শেষ হওয়া আইপিএলের ভুল ত্রুটি শুধরে নতুন করে ভারসাম্য যুক্ত দল গঠন করা।

শ্রেয়স আইয়ারের নেতৃত্বাধীন কেকেআর ফ্র্যাঞ্চাইজি মেগা আইপিএলে মোটেই নজর কাড়তে পারেনি। ১৪ ম্যাচে হাজডজন জয় সমেত সপ্তম স্থানে গ্রুপ পর্ব ফিনিশ করে প্লে অফের আগেই বিদায় নিয়েছে নাইটরা। আগামী বছরের নিলামের আগে কোন কোন ক্রিকেটারকে ধরে রাখতে পারে কেকেআর, দেখে নেওয়া যাক (ক্রিক এডিক্টরের প্রতিবেদন অনুযায়ী)-

আরও পড়ুন: রক্তে ভাসাতে চেয়েছিলেন শচীনকে! মুখ ফস্কে শোয়েব জানালেন ভয়ঙ্কর গোপন ইচ্ছা

১) শ্রেয়স আইয়ার: কেকেআরের সবথেকে প্রভাব সম্পন্ন ব্যাটসম্যান ছিলেন শ্রেয়স আইয়ার। ডান হাতি মিডল অর্ডার ব্যাটসম্যান ১৪ ম্যাচে ৪০১ রান করেছেন। গড় ৩১, স্ট্রাইক রেট ১৩৬। দলের নেতা হিসেবে তিনি বরাবর সামনে থেকে নেতৃত্ব দিয়ে গিয়েছেন।

ক্যাপ্টেন হিসাবে প্ৰথম মরশুমে সফল না হলেও শ্রেয়স আইয়ারকে আগামী কয়েকটি মরশুমে ফ্র্যাঞ্চাইজি যে সুযোগ দেবে নিজেকে প্রমাণ করার, তা বলাই বাহুল্য।

২) আন্দ্রে রাসেল: ব্যাট তো বটেই বল হাতেও ধারাবাহিকভাবে আন্দ্রে রাসেল পারফর্ম করে গিয়েছেন। আইপিএল ২০২২-এ রাসেল ১২ ম্যাচে ৩৩৫ রান করেছেন। বল হাতে উইকেট নিয়েছেন ১৭টি। দলের হয়ে তিনিই সর্বোচ্চ উইকেটশিকারী।

কেকেআর ফ্র্যাঞ্চাইজির অবিচ্ছেদ্য অংশ হয়ে গিয়েছেন রাসেল। আগামী কয়েক মরশুমে নাইট রাইডার্সই যে তাঁর ঠিকানা হতে চলেছে, তা বলেই দেওয়া যায়।

আরও পড়ুন: বাদ ভেঙ্কটেশ, উমরান কাঁপাবেন গতিতে! ১ম টি২০-তে প্রোটিয়াজ ম্যাচে এই দল সাজাচ্ছে ভারত

৩) নীতিশ রানা: ব্যাটসম্যান হিসেবে নীতিশ রানা ভালোই খেলেছেন আইপিএলে। দলের টপ অর্ডারের অন্যতম সেরা অস্ত্র তিনি। ১৪ ম্যাচে ৩৬১ রান (গড় ২৮, স্ট্রাইক রেট ১৪৩) করে টিম ম্যানেজমেন্টের সেই আস্থার মর্যাদা দিয়েছেন তিনি। দলের কোর টিমের অন্যতম দিল্লির এই তারকা বাঁ হাতি। তাঁকে রিলিজ করার কথা ভাবতেও পারবে না কেকেআর।

৪) উমেশ যাদব: বল হাতে যেন পূর্নজন্ম হয়েছে বর্ষীয়ান এই স্পিডস্টারের। ১২ ম্যাচে ১৬ উইকেট নিয়ে তিনি ফ্র্যাঞ্চাইজির দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। দেশি পেসারের কোটায় তিনি নিয়মিত পারফর্ম করায় দল অতিরিক্ত একজন বিদেশিকে সুযোগ দেওয়ার জায়গা পেয়েছে। কেকেআরের জার্সিতে তিনি অবশ্যই থাকছেন আগামী মরশুমে।

৫) প্যাট কামিন্স: প্যাট কামিন্স অস্ট্রেলিয়ার জাতীয় টেস্ট দলের ক্যাপ্টেন। টুর্নামেন্ট থেকে চোটের কারণে ছিটকে যাওয়ার আগে কামিন্স ব্যাটে-বলে দুরন্ত পারফর্ম করে নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন। ব্যাট হাতে ৬৩ রান করার পাশাপাশি অজি অলরাউন্ডার সাতটা উইকেটও দখল করেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Five kkr cricketers retention ahead of next years ipl auction