scorecardresearch

বড় খবর

সৌরভকে কি সত্যি সত্যি লাঞ্ছিত হতে হয় বোর্ড মিটিংয়ে! এবার মিডিয়াকে তুলোধোনা IPL চেয়ারম্যানের

সৌরভকে কি বোর্ডে অপমানিত হতে হয়! পাল্টা এবার মুখ খুলে বিষ্ফোরক আইপিএল চেয়ারম্যান

সৌরভকে কি সত্যি সত্যি লাঞ্ছিত হতে হয় বোর্ড মিটিংয়ে! এবার মিডিয়াকে তুলোধোনা IPL চেয়ারম্যানের

সৌরভকে বোর্ডের বৈঠকে অসম্মানিত হতে হতে হয়েছে। এবং শ্রীনিবাসন নাকি চরম সামলোচনায় বিদ্ধ করেন প্রশাসক সৌরভকে। প্রকাশ্যেই সকলের সামনে সৌরভকে ‘নন-পারফর্মার’ নাকি বলে দেন শ্রীনি। এমন বিষয় জানানো হয়েছিল একাধিক জাতীয় প্রচারমাধ্যমে। যা নিয়ে গোটা দেশ তোলপাড় হয়ে যায়। তবে এমন মিডিয়া রিপোর্ট পুরো উড়িয়ে দিলেন বোর্ডের অন্যতম শীর্ষ কর্তা অরুণ ধূমল। কোষাধ্যক্ষ থেকে যিনি আইপিএল চেয়ারম্যান হতে চলেছেন।

সংবাদসংস্থায় অরুণ ধূমল সাফ জানিয়ে দেন, বোর্ডের বৈঠকে কেউই সৌরভের বিরুদ্ধে কথা বলেনি। “স্বাধীন ভারতে কোনও বিসিসিআই প্রেসিডেন্ট তিন বছরের বেশি টার্মে থাকেননি। যেভাবে একাধিক মিডিয়ায় বলা হচ্ছে দাদার সমালোচনা করা হয়েছে অথবা অনেক বোর্ড সদস্য ওঁর বিপক্ষে ছিলেন, এটা পুরোপুরি ভিত্তিহীন।” বলে দিয়েছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের ভাই।

আরও পড়ুন: সৌরভ সরতেই ৯৫৬ কোটি টাকা ক্ষতির মুখে BCCI! ‘মাথার চুল ছেঁড়ার জোগাড়’ জয় শাহদের

তিনি আরও বলেছেন, “অধিনায়ক দাদার কেরিয়ার বর্ণময়। অন্যতম সেরা ক্যাপ্টেনদের মধ্যে উনি। প্রশাসক হিসাবে উনি সবাইকে নিয়ে দল হিসেবে চলতেন। একটা টিম হিসাবেই আমরা কাজ করেছি।”

সৌরভের প্রস্থানে রাজনৈতিক রং লেগে গিয়েছে। কেন্দ্রীয় শাসক দল বিজেপিকে অভিযোগের বন্যায় ভাসিয়ে দিয়েছেন রাজ্যের শাসক দল তৃণমূলের একাধিক নেতা-মন্ত্রী। অভিযোগ উঠেছে, সৌরভ বিজেপি শিবিরে নাম না লেখানোর জন্যই হয়ত বাদ পড়তে হল বোর্ড প্রশাসন থেকে।

আরও পড়ুন: দাদাকে বোর্ডে চূড়ান্ত অপমান শ্রীনিবাসনের, মুখ খুলে পাল্টা ছোবল সৌরভেরও

তবে এই যুক্তিও নাকচ করে দিয়েছেন অরুণ ধূমল। তাঁর বক্তব্য, “এই দাবিতে কোনও সত্যি নেই। গণতন্ত্রে থাকার জন্য আমাদের মতামত পৃথক হতেই পারে। বিসিসিআইয়ে যেই ক্ষমতায় আসুক, তাঁর প্রধান লক্ষ্যই হবে দেশের ক্রিকেটকে কীভাবে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হবে।”

আইপিএলের বর্তমান চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল সাংবাদিকদের জানিয়েছেন, “রজার বিনি বিসিসিআইয়ের প্রেসিডেন্ট পদে মনোনয়ন জমা দিয়েছেন। আমি ভাইস-প্রেসিডেন্ট, জয় শাহ সচিব, আশিস শেহলার কোষাধ্যক্ষ এবং দেবজিত সাইকিয়া যুগ্ম সচিব পদে মনোনয়ন জমা দিয়েছেন।”

“অরুণ ধূমল আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান হবেন। অভিষেক ডালমিয়া সেই কাউন্সিলের সদস্য হবেন। খাইরুল জামাল মজুমদার এপেক্স কাউন্সিলের মেম্বার হচ্ছেন। এখনও পর্যন্ত এগুলো সবই মনোনয়ন জমা করা হয়েছে। অন্য কেউ এইসব পদে নমিনেশন ফাইল করেননি।”

আরও পড়ুন: বোর্ড থেকে সরার পরেই বড় দায়িত্বে সৌরভ! যোগ দিলেন বড় সংস্থায়

গত বুধবারই বোর্ডে মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ছিল। ১৪ তারিখ ছিল মনোনয়ন প্রত্যাহার করার শেষ দিন। মনোনয়ন দাখিলেই প্রমাণিত বোর্ডের নতুন প্যানেল কেমন হতে চলেছে। অক্টোবরের ১৫ তারিখে চূড়ান্ত তালিকা বোর্ডের তরফে প্রকাশ করা হবে।

মহারাষ্ট্রে বিজেপি নেতা আশিস শেহলার বোর্ডের নতুন কোষাধ্যক্ষ হচ্ছেন। মহারাষ্ট্র ক্রিকেট সংস্থায় তিনি প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন। এবার তাঁকে মহারাষ্ট্র ক্রিকেট সংস্থা থেকে নিজের মনোনয়ন প্রত্যাহার করে নিতে হবে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Former bcci president sourav ganguly was not humiliated during board meeting claims arun dhumal