মিসবাই দায়িত্বে পাকিস্তান ক্রিকেটের ট্রেনিং ক্যাম্পের

বিশ্বকাপে খারাপ পারফরম্যান্সের কারণে গত সপ্তাহেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে বরখাস্ত করা হয়েছে মিকি আর্থার, ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার সহ পুরো কোচিং স্টাফকেই ছেঁটে ফেলা হয়েছে। নতুন কোচ হিসেবে উঠে এসেছে মিসবা উল হকের নাম।

By: Karachi  Updated: August 16, 2019, 03:34:17 PM

লাহোরে পাকিস্তান ক্রিকেট দলের ট্রেনিং ক্যাম্পের দায়িত্বে এবার মিসবা উল হক। আগামী সপ্তাহের সোমবার থেকেই লাহোরে বসছে পাকিস্তান ক্রিকেট দলের ক্যাম্প বসছে। ১৭ দিন ধরে চলবে ক্যাম্প। পাকিস্তান ক্রিকেট বোর্ডের ১৪জন কেন্দ্রীয় চুক্তির আওতাধীন ক্রিকেটারদের সঙ্গে থাকছেন নন-কন্ট্র্যাক্টেড ৬ জন ক্রিকেটার। মোট ২০ জন ক্রিকেটারকে নিয়ে বসছে ট্রেনিং ক্যাম্প। যোগ দিচ্ছেন সামারসেট থেকে খেলে আসা আজাহার আলি।

পাঁচজন কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটার অবশ্য এই ট্রেনিং ক্যাম্পে যোগ দিচ্ছেন না। এরা হলেন ফখর জামান, বাবর আজম, ইমাদ ওয়াসিম, মহম্মদ আব্বাস এবং মহম্মদ আমির। কাউন্টি ক্রিকেট খেলতে ব্যস্ত থাকায় থাকছেন না এই পাঁচ ক্রিকেটার। পাকিস্তান ক্রিকেটে আন্তর্জাতিক ক্রিকেট সংক্রান্ত বিষয়ে যিনি দেখভাল করেন সেই জাকির খান জানালেন, “ওঁদেরকে ট্রেনিং ক্যাম্পের বাইরে রাখা হয়েছে। তবে কয়েদ-ই-আজম ট্রফির প্রথম পর্ব চলাকালীন দলের সঙ্গে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।”

আরও পড়ুন লাদাখে সেনাবাহিনীর সঙ্গে স্বাধীনতা দিবস পালন করলেন ধোনি

মুম্বইয়ে পৌঁছলেন কপিল দেবরা, শুক্রবারেই হবে বাছাই কোচদের সাক্ষাৎকার

বিশ্বকাপে খারাপ পারফরম্যান্সের কারণে গত সপ্তাহেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে বরখাস্ত করা হয়েছে পুরো কোচিং স্টাফকে। মিকি আর্থার, ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার সহ পুরো কোচিং স্টাফকেই ছেঁটে ফেলা হয়েছে। নতুন কোচ হিসেবে উঠে এসেছে মিসবা উল হকের নাম। এমন সময়েই মিসবার দায়িত্বে ক্রিকেট ক্যাম্পের আয়োজন করে পিসিবি বুঝিয়ে দিল, প্রাক্তন তারকা ক্রিকেটারকে কোচের পদে দেখা যেতেই পারে।

পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্ট কয়েদ-ই-আজম ট্রফি শুরু হচ্ছে ১২ই সেপ্টেম্বর থেকে। চারদিনের ম্যাচে ছয়টি দল অংশগ্রহণ করবে। চলতি ক্রিকেট বর্ষে পাকিস্তান ছয়টা টেস্ট, তিনটে একদিনের ম্যাচ এবং নয়টা টি টোয়েন্টি ম্যাচ খেলবে। অক্টোবরেই পাকিস্তান নিজেদের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে খেলার কথা। ২০০৯ সালে শ্রীলঙ্কার ক্রিকেট বাসে জঙ্গি হামলার পরে নিজেদের দেশে এখনও কোনও টেস্ট ম্যাচ আয়োজন করেনি।

ক্যাম্পে যোগ দেওয়া ক্রিকেটাররাঃ (চুক্তিবদ্ধ) আবিদ আলি, আসাদ সফিক, আজাহার আলি, হ্যারিস সোহেল, হাসান আলি, ইমাম- উল হক, মহম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, সাদাব খান, শাহিন আফ্রিদি, শাান মাসুদ, উসমান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ এবং ইয়াসির শাহ

(চুক্তিবদ্ধ নয়) আসফ আলি, বিলাল আসিফ, ইফতিকার আহমেদ, মির হামজা, রাহাত আলি এবং জাফর গোহর

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Former captain misbah ul haq will be in charge of pakistans 17 day training camp

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X