ফুটবলকে গুডবাই বললেন জন টেরি

আন্তর্জাতিক ফুটবল থেকে বুট জোড়া তুলে রাখলেন জন টেরি। প্রাক্তন ইংল্যান্ড ও চেলসির অধিনায়ক আলবিদা বললেন ফুটবলকে। 

John Terry
ফুটবলকে গুডবাই বললেন জন টেরি। ছবি-টুইটার থেকে
আন্তর্জাতিক ফুটবল থেকে বুট জোড়া তুলে রাখলেন জন টেরি। প্রাক্তন ইংল্যান্ড ও চেলসির অধিনায়ক অবশেষে আলবিদা বললেন ফুটবলকে। বছর সাইত্রিশের সেন্টারব্যাক গত মে মাসে শেষবার অ্যাস্টন ভিলার জার্সিতে খেলেছেন। তারপর থেকে আর ফুটবলে দেখা যায়নি তাঁকে।নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে অবসরের বার্তা দিয়েছেন টেরি। লিখেছেন, “২৩ টা অসাধারণ বছর কাটিয়েছি ফুটবলে। এটাই খেলা থেকে অবসর নেওয়ার সেরা সময়।”

 

View this post on Instagram

 

THANK YOU ⚽️

A post shared by John Terry (@johnterry.26) on

১৯৯৮ সালে চেলসির জার্সিতে সিনিয়র কেরিয়ার শুরু করেন তিনি। ২২ বছর নীল জার্সিধারীদের হয়ে খেলে পাঁচটি প্রিমিয়র লিগ, পাঁচটি লিগ কাপ, পাঁচটি এফএ কাপ, একটি ইউরোপা লিগ ও একটি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন। স্ট্যামফোর্ড ব্রিজের ইতিহাসে অন্যতম শ্রেষ্ঠ ফুটবলার তিনি। ৭০০-র ওপর ম্যাচ খেলেছেন এই সেন্টার ব্যাক। ২০১৭ সালে চেলসি ছেড়ে অ্যাস্টন ভিলায় খেলেছেন। এরপর গত মাসে স্পার্টাক মসকতো গিয়েও মেডিক্যাল দিয়ে এসেছিলেন। কিন্তু পরিবারের কথা ভেবে পিছিয়ে আসেন। 

আরও পড়ুন: বর্ণবৈষম্যের শিকার ওজিল, অসম্মানিত হয়ে অবসর ঘোষণা করলেন

এই মুহূর্তে শোনা যাচ্ছে যে, আর্সেনালের প্রাক্তন কিংবদন্তি থিয়েরি অঁরি অ্যাস্টন ভিলার ম্যানেজার হতে চলেছেন। গত সপ্তাহে প্রিমিয়র লিগের এই ক্লাব ব্রুসকে কোচের পদ থেকে ছাঁটাই করেছে। শোনা যাচ্ছে বেলজিয়ামের সহকারি কোচ অঁরি তাঁর প্রাক্তন প্রতিদ্ধন্দ্বী টেরিকে চাইছেন তাঁর সঙ্গে। ফলে ফের ভিলায় ফিরতে পারেন টেরি। তবে নতুন ভূমিকায়। টেরি-অঁরির যুগলবন্দি নিঃসন্দেহে অ্য়াস্টন ভিলাকে অন্য উচ্চতায় নিয়ে যাবে, সেকথা বলাই যায়। এখন দেখার এই ইংলিশ প্রিমিয়র লিগের প্রাক্তন দুই তারকা কী ফুল ফোটান!

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Former england and chelsea captain john terry retires from football

Next Story
নিজের শহরেই মোমের মূর্তি হয়ে যাচ্ছেন কোহলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com