scorecardresearch

বড় খবর

কিংবদন্তি কান্ননের স্ট্রোক, চিন্তায় ফুটবল মহল

গত বছরের অক্টোবরেই অসুস্থ হয়ে পড়েছিলেন পুঙ্গম কান্নন। ভয়ঙ্করভাবে পা ফুলে গিয়েছিল। অসুস্থ কান্ননের আর্থিক সঙ্গতিও ছিল না চিকিৎসা করানোর। সেই সময়ে মোহনবাগানের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিয়েছিলেন তিনি।

কিংবদন্তি কান্ননের স্ট্রোক, চিন্তায় ফুটবল মহল
হাসপাতালে অসুস্থ কান্নন। (নিজস্ব চিত্র)

গুরুতর অসুস্থ পুঙ্গম কান্নন। হঠাৎ স্ট্রোক হওয়ায় হাসপাতালে যেতে হয়েছে প্রবাদপ্রতিম এই ফুটবলারকে। রবিবারের সকালে কিংবদন্তির এমন দুঃসংবাদ শুনে রীতিমতো মন খারাপ ফুটবল মহলের।

গত বছরের অক্টোবরেই অসুস্থ হয়ে পড়েছিলেন পুঙ্গম কান্নন। ভয়ঙ্করভাবে পা ফুলে গিয়েছিল। অসুস্থ কান্ননের আর্থিক সঙ্গতিও ছিল না চিকিৎসা করানোর। সেই সময়ে মোহনবাগানের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিয়েছিলেন ১৯৬৬ সালের ব্যাংকক এশিয়ান গেমসে দেশের হয়ে অংশ নেওয়া তারকা ও স্ত্রী। প্রচারমাধ্যমে এমন খবর প্রকাশিত হওয়ার পরেই নড়েচড়ে বসেছিল ফুটবল মহল। বিভিন্ন ফ্যান ক্লাব এগিয়ে আসে কান্ননের চিকিৎসার দায়ভার নিয়ে। ইউরিক অ্যাসিড জমে পা ফুলে যাওয়ার চিকিৎসা ঠিক সময়ে হলেও এবারের পরিস্থিতি অবশ্য বেশ আলাদা। চিকিৎসার জন্য ফের একবার আর্থিক সমস্যার মুখে ‘এশিয়ান পেলে’।

আরও পড়ুন ধোনি কিংবদন্তি, তবে আমার কীর্তি ছুঁয়ে দেখাক কেউ, শহরে বসেই চ্যালেঞ্জ মেরির

রবিবারের সকালে এমন খারাপ খবর প্রকাশ্যে আসার পরেই স্থানীয় কাউন্সিলর সঞ্জয় দাসের অনুগামীরা দেখা করতে যান তাঁর বাড়িতে। তারপর তাঁকে তেঘরিয়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকের সঙ্গে প্রাথমিক কথাবার্তার পর জানা গিয়েছে, কান্ননের শরীরের বাঁ-দিক অসার হয়ে গিয়েছে।

ঘটনাচক্রে কিছুদিন আগেই তেঘরিয়ার বেসরকারি হাসপাতাল উদ্বোধন করেছিলেন কান্নন ও পিকে বন্দ্যোপাধ্যায়। সেই সময়েই হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছিল, ভবিষ্যতে কান্নন ও পি কে বন্দ্যোপাধ্যায়ের চিকিৎসার সম্পূর্ণ নিখরচায় বন্দোবস্থ করা হবে সংশ্লিষ্ট ওই হাসপাতালে। সেই কারণেই অসুস্থ কান্ননকে প্রথমেই নিয়ে যাওয়া হয় তেঘরিয়ার সেই হাসপাতালে।

তবে চিকিৎসা নিখরচায় হলেও আনুষঙ্গিক খরচ কীভাবে জোগাবেন, সেই চিন্তাতেই ফের একবার ঘুম উড়েছে কান্ননের স্ত্রী-র।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Former footballer pungam kannan is seriously ill and has been admitted to a hospital