scorecardresearch

বড় খবর

টিম ইন্ডিয়াকে বিদায় বাঙালি ক্যাপ্টেনের! চোখের জলে ভাসিয়ে তুলে রাখলেন বুটজোড়া

পেশাদারি ক্রিকেট থেকে অবসর নিলেন জাতীয় দলের প্রাক্তন ক্যাপ্টেন রুমেলি ধর। ২০০৩ থেকে ২০১৮ পর্যন্ত জাতীয় দলের অংশ ছিলেন তিনি।

টিম ইন্ডিয়াকে বিদায় বাঙালি ক্যাপ্টেনের! চোখের জলে ভাসিয়ে তুলে রাখলেন বুটজোড়া

ভারতের সিম বোলিং অলরাউন্ডার রুমেলি ধর সমস্ত ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন। ৩৮ বছরের তারকা জাতীয় দলের হয়ে ১৮টি টি২০, ৭৮টি ওয়ানডে এবং চারটে টেস্ট খেলেছেন। তিনি বুটজোড়া তুলে রাখার ঘোষণা করলেন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে।

ইনস্টাগ্রামে রুমেলি লিখলেন, “২৩ বছরের ক্রিকেট কেরিয়ারের যে যাত্রা শুরু হয়েছিল পশ্চিমবঙ্গের শ্যামনগর থেকে, তা শেষ পর্যন্ত সমাপ্ত হল। সমস্ত ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করছি। লম্বা এই যাত্রাপথ চড়াই উতরাইয়ে ভর্তি ছিল। কেরিয়ারের সর্বোচ্চ পর্যায় ছিল জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করা, ২০০৫-এ বিশ্বকাপে অংশ নেওয়া, মহিলা দলকে নেতৃত্ব দেওয়া। চোট আঘাতে আমার কেরিয়ার বিপর্যস্ত হয়েছে। তবে বারবার সেই ধাক্কা কাটিয়ে আরও ভালোভাবে ফিরে এসেছি।”

আরও পড়ুন: ১৬ লক্ষ টাকার ‘ঘোটালা’ ফাঁস AIFF-র! ইন্ডিয়ার দুর্ধর্ষ সাফল্যের পিছনে নাকি কালা জাদু!

“যে খেলাকে এত ভালোবেসেছি সেই খেলাকে বিদায় জানাতে হচ্ছে। আমার ওপর আস্থা রাখার জন্য নিজের পরিবার, বন্ধুবান্ধব, বিসিসিআই, যে দলের হয়ে প্ররিনিধিত্ব করেছি (বাংলা, রেলওয়েজ, এয়ার ইন্ডিয়া, দিল্লি, রাজস্থান, আসাম) তাঁদের সকলকে ধন্যবাদ জানাতে চাই। এরা আমাকে জাতীয় দলে অংশ নেওয়ার কাজে সাহায্য করেছেন।”

“দীর্ঘ এই কেরিয়ার আমাকে শিক্ষা দিয়ে গিয়েছে যা আমাকে ভবিষ্যতে সাহায্য করবে। সমস্ত যাত্রার মতই ক্রিকেটার হিসাবে আমার এই জার্নি শেষ হল এদিন। তবে এই খেলার সঙ্গে আমার সম্পর্ক বজায় থাকবে। তরুণ প্ৰতিভা তুলে আনতে চাই। এভাবেই ক্রিকেট খেলাকে নিজের অবদান ফিরিয়ে দিতে চাই যে কোনও উপায়ে। জীবনের উত্থান পতনে যারা আমার পাশে ছিলেন, আমাকে ভালোবেসেছেন, প্রয়োজনের মুহূর্তে মোটিভেট করেছেন, বকা দিয়েছেন, খারাপ সময়ে উদ্দীপ্ত করেছেন, আমার সঙ্গে হেসে উঠেছেন, তাঁদের সকলের কাছেই আমি ঋণী।”

আরও পড়ুন: টি২০ কেরিয়ার খতম ধাওয়ানের! বিশ্বকাপের চার মাস আগেই স্বপ্ন শেষ তারকার

“আজ নিজেকে প্রকাশ করার ভাষা হারিয়ে ফেলছি। স্রেফ সকলকে ধন্যবাদ জানাতে চাই। এত বছর ধরে আমাকে ভালোবেসে যাওয়ার জন্য।”

২০০৩-এ ইংল্যান্ডের বিরুদ্ধে লিংকনে অভিষেক ঘটে বঙ্গতনয়ার। সমস্ত ফরম্যাট মিলিয়ে রুমেলি ১০০ ম্যাচে ১৩২৮ রান করেছেন। ৮৪ উইকেট নিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Former india cricketer rumeli dhar announces retirement from women cricket