বড় খবর

জাতীয় দলে অভিষেক টেস্টেই চার উইকেট! অবসর নিলেন টিম ইন্ডিয়ার তারকা

জাতীয় দলের হয়ে চারটে টেস্ট এবং পাঁচটি ওয়ানডে খেলেছেন অভিমন্যু মিঠুন। বৃহস্পতিবার অবসর নিলেন তিনি।

জাতীয় দলের হয়ে খেলা কর্ণাটকের প্রাক্তন তারকা অভিমন্যু মিঠুন অবসর নিলেন। বৃহস্পতিবার জানিয়ে দিলেন, ব্যাট-প্যাড তুলে রাখছেন তিনি।

কর্ণাটক ক্রিকেট সংস্থাকে লেখা এক চিঠিতে তিনি লিখেছেন, “ক্রিকেট বিশ্বজনীন খেলা। সর্বোচ্চ পর্যায়ে খেলে ফিনিশ করার কথা বারবার ভেবে এসেছি। তাই অবসরের বিষয়ে সিদ্ধান্ত নিয়ে ফেললাম। আমি এবং আমার পরিবারের জন্য নতুন সুযোগ অপেক্ষা করছে। কর্ণাটকে পর্যাপ্ত ফাস্ট বোলিংয়ের প্রতিভা রয়েছে। আমার কেরিয়ার দীর্ঘায়িত হলে তাঁরা সুযোগ হারাতে পারে।”

কেরিয়ারে অন্য সুযোগের অপেক্ষায় রয়েছেন, এমনটা জানিয়ে অভিমন্যু আরও লিখেছেন, “সর্বোচ্চ পর্যায়ে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছি। সেটাই আমার কেরিয়ারের সর্বোত্তম কৃতিত্ব। দেশের হয়ে খেলার গর্ব এবং আনন্দ সারা জীবন আমার সঙ্গে থাকবে। কর্ণাটকের হয়ে খেলা এবং একাধিক ট্রফি জেতাও গর্বের বিষয় হয়ে থেকেছে আমার কাছে।”

আইপিএলে আরসিবি, মুম্বই ইন্ডিয়ান্স এবং সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে খেলেছেন মিঠুন। ফ্র্যাঞ্চাইজি দলকেও ধন্যবাদ জানিয়েছেন তিনি। জাতীয় দলের হয়ে চারটে টেস্ট এবং পাঁচটি ওয়ানডে খেলেছেন মিঠুন।

২০১০-এ শ্রীলঙ্কার বিরুদ্ধে গলে টেস্ট অভিষেক ঘটে। প্রথম ইনিংসেই ১০৫ রানের বিনিময়ে ৪ উইকেট শিকার করেছিলেন তারকা। জাতীয় দলের জার্সিতে শেষবার খেলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চেন্নাই ওয়ানডেতে।

আরও পড়ুন: রাহুলের মরুঝড়ে উড়ে গেল চেন্নাই! বিধ্বংসী ইনিংসে সুপারহিট আইপিএল

১০৩টি প্রথম শ্রেণির ম্যাচে মিঠুন ৩৩৮টি উইকেট নিয়েছেন। ১২বার ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন। টেস্টে ১০ উইকেট শিকার করেছেন ২বার। সেই সঙ্গে ৯৬টি লিস্ট-এ ম্যাচ এবং ৭৪টি টি২০ ম্যাচে খেলেছেন। দুই ফরম্যাটে উইকেট নিয়েছেন মোট ২০৫টি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Former india pacer abhimanyu mithun announces retirement from all forms of cricket

Next Story
রাজস্থানকে গুঁড়িয়ে প্রায় প্লে অফে কেকেআর! বেনজির অঘটনে ছিটকেই গেল মুম্বই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com