মারণ ক্যান্সারে আক্রান্ত! ভয়ঙ্কর আপডেটে চরম দুঃসংবাদ ক্রিস কেয়ার্নসের

হৃদরোগে আগেই আক্রান্ত হয়েছিলেন কেয়ার্নস। এবার ক্যান্সারেও আক্রান্ত তিনি।

দুঃসংবাদ যেন কিছুতেই পিছু ছাড়ছে না। কয়েক মাস আগেই হৃদরোগের ধাক্কা কাটিয়ে উঠেছিলেন। এবার নিউজিল্যান্ডের একসময়ের তারকা অলরাউন্ডার ক্রিস কেয়ার্নস জানিয়ে দিলেন, তিনি অন্ত্রের ক্যান্সারে আক্রান্ত। শনিবার দীর্ঘ ইন্সটা-পোস্টে নিজের শারীরিক আপডেট দেওয়ার পরেই ক্রিকেট মহলে দুশ্চিন্তা শুরু হয়ে যায়।

গত সপ্তাহে ক্যানবেরার হাসপাতাল থেকে ছাড়া হয়েছিল ক্রিস কেয়ার্নসকে। হৃদরোগে আশঙ্কাজনকভাবে ভর্তি হতে হয়েছিল অস্ট্রেলিয়ার হাসপাতালে। সেই ধাক্কা সামাল দেওয়ার পরেই নতুন সমস্যার কথা জানালেন কিউয়ি কিংবদন্তি।

আরও পড়ুন: জয় শাহের সঙ্গে কি সম্পর্কে ফাটল! গুঞ্জন থামিয়ে মুখ খুললেন স্বয়ং সৌরভ

“গতকাল আমাকে জানানো হয়েছে আমি অন্ত্রের ক্যান্সারে আক্রান্ত। এটা আমার কাছে দারুণ শকের। মোটেই এরকম খবরের জন্য প্রস্তুত ছিলাম না। তাই আমাকে আপাতত চিকিৎসক এবং শল্যচিকিৎসকদের সঙ্গে নতুন আর একপ্রস্থ আলোচনা সারার প্রস্তুতি নিতে হচ্ছে। প্ৰথমে মনে পড়ে যাচ্ছে, এই হাসপাতালে ভর্তি হওয়ার সুযোগ পেয়ে আমি কতটা ভাগ্যবান। জীবনে নতুন করে সবকিছু ফিরে পেয়ে কতটা আশীর্বাদধন্য মনে হচ্ছে নিজেকে!”

“পুরো সপ্তাহের সবটুকু অবশ্য খারাপ গেল না। ছেলেদের সঙ্গে খেলায় যেমন অংশ নিলাম। তেমন বাড়িতে নোয়ার জন্মদিন পালন করলাম।”

“আরও একটা যুদ্ধ শুরু হতে চলেছে। তবে আশা রাখছি প্ৰথমেই দারুণ একটা আপার কাটে সমস্যাকে উড়িয়ে দেব।” বলে দিয়েছেন তিনি।

গত বছরের অগাস্টে মারাত্মক হৃদরোগে জীবন সংশয় উপস্থিত হয়েছিল। ১৯৮৯ থেকে ২০০৬ পর্যন্ত জাতীয় দলের হয়ে ৬২ টেস্ট, ২১৫ ওয়ানডে এবং ২টো টি২০ ম্যাচ খেলা কেয়ার্নসকে তারপরেই সিডনির এক হাসপাতালে ভর্তি করা হয়। লাইফ সাপোর্টেও থাকতে হয় তাঁকে। নিজের বর্ণময় কেরিয়ারে ৮৭ টেস্ট ছক্কা হাঁকিয়েছিলেন। যা সেই সময়ের অন্যতম সেরা নজির হিসাবে বিবেচিত হত। ষষ্ঠ অলরাউন্ডার হিসাবে ২০০ উইকেট এবং ৩০০০ রানের ‘ডাবল’ করার কৃতিত্বের মালিকও তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Former new zealand all rounder chris cairns diagnosed with cancer

Next Story
KKR এর জন্য বাংলাদেশ ছাড়লেন রাসেল, ভিডিও বার্তায় জানালেন পুরোটা, দেখুন