ICC Cricket World Cup 2019: ধোনির মস্তিষ্কই ভারতের তুরুপের তাস, জানালেন এশিয়ান ব্র্যাডম্য়ান

ধোনি দেশকে টি-২০ বিশ্বকাপ (২০০৭), পঞ্চাশ ওভারের বিশ্বকাপ (২০১১), দু'বার এশিয়া কাপ (২০১০ ও ২০১৬) ও একবার চ্যাম্পিয়ন্স ট্রফি (২০১৩) জিতিয়েছেন অধিনায়ক হিসেবে। ধোনির এই অভিজ্ঞতাই কাজে লাগবে কোহলির।

By: May 22, 2019, 12:29:09 PM

বিশ্বকাপে ভারতের সম্পদ হতে চলেছেন মহেন্দ্র সিং ধোনি। মাহির মস্তিষ্কই হতে চলেছে টিম ইন্ডিয়ার চালিকাশক্তি। এমনটাই মত পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার জাহির আব্বাসের। প্রাক্তন পাক অধিনায়কের মতে শাস্ত্রীর দলের তুরুপের তাস হতে চলেছেন এমএসডি।

কোহলি তাঁর ক্রিকেট কেরিয়ারের তৃতীয় বিশ্বকাপে খেলতে নামছেন। এই প্রথমবার বিশ্বকাপের গুরুদায়িত্ব তাঁর কাঁধে। কোহলি তাঁর পাশে পাচ্ছেন ধোনিকে। যিনি দেশকে টি-২০ বিশ্বকাপ (২০০৭), পঞ্চাশ ওভারের বিশ্বকাপ (২০১১), দু’বার এশিয়া কাপ (২০১০ ও ২০১৬) ও একবার চ্যাম্পিয়ন্স ট্রফি (২০১৩) জিতিয়েছেন অধিনায়ক হিসেবে। ধোনির এই অভিজ্ঞতাই কাজে লাগবে কোহলির। এই প্রসঙ্গে আব্বাস বলছেন, “ভারতের কাছে একজন জিনিয়াস আছে। যাঁর নাম মহেন্দ্র সিং ধোনি। ও ওই দলের ক্রিকেট মস্তিষ্ক। ও খেলাটা এত ভাল বোঝে যে বলার কিছু নেই। তারওপর দেশকে দু’বার বিশ্বকাপ জিতিয়েছে। ওর অভিজ্ঞতায় উপকৃত হবে দলের কোচ আর ক্যাপ্টেন। ওই ভারতের তুরুপের তাস। কোহলিও চাইবেন অধিনায়ক হিসেবে নিজেকে প্রমাণ করতে।”

আরও পড়ুন: ICC Cricket World Cup 2019: ইংল্যান্ডের বিমান ধরল ভারত, রইল ছবি

আব্বাস আরও বলছেন যে, আসন্ন বিশ্বকাপে বোলারদের জন্য কিছুই থাকবে না পিচে। ক্রিকেট কেরিয়ারে এশিয়ান ব্র্যাডম্যান নামেই পরিচিত ছিলেন আব্বাস। তাঁর এবিষয়ে সংযোজন, “সদ্যসমাপ্ত পাকিস্তান-ইংল্যান্ড সিরিজে আমরা দেখেছি ৩০০-র ওপর রান হচ্ছে, সেটা তাড়া করাও যাচ্ছে অনায়াসে। বিশ্বকাপে ৪৫০ রানও উঠতে পারে। কারণ উইকেটে কোনও ঘাস নেই। ফলে বোলাররা সেঅর্থে সাহায্য় পাবে না।”

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Former pakistan skipper calls ms%e2%80%89dhoni indias trump card104705

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X