scorecardresearch

বড় খবর

নাইটহুড পাচ্ছেন ক্লাইভ লয়েড, রানির হাত থেকে অনন্য় সম্মানে ভূষিত হবেন মর্গ্য়ানরা

নাইটহুড পাচ্ছেন ক্লাইভ লয়েড। দু’বারের বিশ্বকাপ জয়ী প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজ ক্য়াপ্টেন ও কিংবদন্তি ব্য়াটসম্য়ানের মুকুটে যুক্ত হতে চলেছে এই পালক।

নাইটহুড পাচ্ছেন ক্লাইভ লয়েড, রানির হাত থেকে অনন্য় সম্মানে ভূষিত হবেন মর্গ্য়ানরা
নাইটহুড পাচ্ছেন ক্লাইভ লয়েড, রানির হাত থেকে অনন্য় সম্মানে ভূষিত হবেন মর্গ্য়ানরা (ছবি-টুইটার, উইন্ডিজ ক্রিকেট)

নাইটহুড পাচ্ছেন ক্লাইভ লয়েড। দু’বারের বিশ্বকাপ জয়ী প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজ ক্য়াপ্টেন ও কিংবদন্তি ব্য়াটসম্য়ানের মুকুটে যুক্ত হতে চলেছে এই পালক। স্য়ার গ্য়ারি সোবার্স, স্য়ার এভার্টন উইকস ও স্য়ার ভিভিয়ান রিচার্ডসের পর ব্রিটেনের রানির হাত থেকে এই সম্মান পেতে চলেছেন লয়েড।

উইন্ডিজ ক্রিকেট টুইট করে লিখেছে, “অ্যারাইস স্য়ার ক্লাইভ। ক্রিকেটে অসামান্য় অবদানের জন্য় নতুন বছর নাইটহুড পেতে চলেছেন ওয়েস্ট ইন্ডিজের গ্রেট ক্লাইভ লয়েড।” ২২ বছর বয়সে ভারতের বিরুদ্ধে টেস্ট অভিষেককারী লয়েড ১১০টি টেস্ট ম্য়াচ খেলে করেছেন ৭৫১৫ রান। তাঁর নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ ১৭৫৫ ও ১৯৭৯ সালে বিশ্বকাপ জেতে।

আরও পড়ুন-২০১৯ রাউন্ডআপ: দেশের যে মহিলা অ্যাথলিটরা আগুন জ্বালিয়েছেন

কুই’ন্স নিউ ইয়ার্স অনার্স লিস্টে ইংল্য়ান্ডের বিশ্বকাপ জয়ী চার ক্রিকেটার বিশেষ সম্মানে ভূষিত হচ্ছেন। ক্রিকেটের প্রতি তাঁদের সার্ভিসের জন্য়ই এই পুরস্কার দেওয়া হচ্ছে। দেশকে প্রথমবার বিশ্বকাপ জেতানো ক্য়াপ্টেন ইয়ন মর্গ্য়ান পাবেন সিবিই (কম্য়ান্ডার অফ দ্য় মোস্ট এক্সিলেন্ট অর্ডার অফ দ্য় ব্রিটিশ এম্পায়ার), ব্রিটিশ অলরাউন্ডার বেন স্টোকস পাচ্ছেন ওবিই ( অফিসার অফ দ্য় মোস্ট এক্সিলেন্ট অর্ডার অফ দ্য় ব্রিটিশ এম্পায়ার), জো রুট ও জস বাটলার পাবেন এমবিই (মোস্ট এক্সিলেন্ট অর্ডার অফ দ্য় ব্রিটিশ এম্পায়ার)

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Former west indies skipper clive llyod is all set to receive knighthood175568