Four seniors reportedly set to get dropped from Team India against Sri Lanka series Sports: একজন-দুজন নন, শ্রীলঙ্কার বিরুদ্ধে চার সিনিয়র বাদ পড়ছেন টিম ইন্ডিয়ায়! তুঙ্গে আলোচনা | Indian Express Bangla

একজন-দুজন নন, শ্রীলঙ্কার বিরুদ্ধে চার সিনিয়র বাদ পড়ছেন টিম ইন্ডিয়ায়! তুঙ্গে আলোচনা

মার্চের ৪ তারিখ থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হচ্ছে। সেই সফরে বাদ পড়তে চলেছেন চার সিনিয়র তারকা। জোর আলোচনা ক্রিকেট মহলে।

একজন-দুজন নন, শ্রীলঙ্কার বিরুদ্ধে চার সিনিয়র বাদ পড়ছেন টিম ইন্ডিয়ায়! তুঙ্গে আলোচনা

টিম ইন্ডিয়া ২০২১/২০২২ মরশুমে টানা ক্রিকেট খেলে চলেছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ শেষ করেই ভারতকে নেমে পড়তে হবে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট এবং টি২০ সিরিজের ম্যাচে। রোহিত শর্মা সীমিত ওভারের দুই ফরম্যাটেই নেতা ঘোষিত হলেও, বিরাট কোহলির পদত্যাগের পর টেস্টে এখনও অধিনায়ক ঘোষণা করা হয়নি।

টেস্টে নেতৃত্ব দেওয়ার বিষয়ে এগিয়ে রোহিত শর্মা। তবে কেএল রাহুল-ও অধিনায়ক হওয়ার বিষয়ে ফ্রন্টরানার। জানা যাচ্ছে, টেস্টের নতুন নেতা হিসেবে হয় রোহিত শর্মা না হয় কেএল রাহুল দায়িত্ব নেবেন। বাকিরা কেউই লড়াইয়ে নেই।

আরও পড়ুন: শনিবারই IPL-এ ১০ দলের সুপারহিট নিলাম! কখন, কোন চ্যানেলে দেখা যাবে, জানুন

শ্রীলঙ্কার সিরিজে টেস্ট স্কোয়াড ঘোষণা করার সময়েই বোর্ডের তরফে নতুন নেতার নাম জানিয়ে দেওয়া হবে। টেস্টের নতুন নেতা নির্বাচনের সঙ্গেই টিম ম্যানেজমেন্ট চাইছে গোটা দলে ব্যাপক ঝাড়াই বাছাই করতে। সূত্রের খবর অনুযায়ী, চার জন সিনিয়র তারকা সম্ভবত শ্রীলঙ্কা সফর থেকে বাদ পড়তে চলেছেন। টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, ঋদ্ধিমান সাহার সঙ্গেই টিম ইন্ডিয়ায় আপাতত জায়গা হারাতে চলেছেন কয়েকদিন আগে জাতীয় দলের হয়ে শততম টেস্ট খেলা ইশান্ত শর্মা। এছাড়াও টিম ম্যানেজমেন্ট চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানেকে পেরিয়ে ভবিষ্যতের কথা ভাবতে চাইছে।

ইশান্ত শর্মা এবং ঋদ্ধিমান সাহা দুজনেই জাতীয় দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকায় গিয়েছিলেন। তবে একটাও ম্যাচে নামানো হয়নি। ঘটনাচক্রে, দুজনেই আসন্ন রঞ্জি ট্রফি থেকে সরে দাঁড়িয়েছেন। যা বেশ ইঙ্গিতবাহী। টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, দুই তারকাকেই নির্বাচক এবং টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, শ্রীলঙ্কা সিরিজে রাখা হবে না তাঁদের।

আরও পড়ুন: পয়া ইডেনের নামেই মেয়ের নাম! চার ছক্কায় বিশ্বকাপ জয়কে উদযাপন KKR-এ খেলা তারকার

সেই রিপোর্টে বলা হচ্ছে, রাহানে, পূজারকে কার্যত নোটিশ পিরিয়ড দিয়ে দেওয়া হয়েছে। দুজনেই রঞ্জি ট্রফিতে খেলছেন। জাতীয় দলের জায়গা ধরে রাখতে দুজনকেই রঞ্জিতে পারফর্ম করতে হবে। শতরানেও হবে, বড়সড় শতরান করতে হবে। এমনটাই বার্তা গিয়েছে দুজনের কাছে।

দক্ষিণ আফ্রিকা সফরে টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে পূর্ণ ব্যাকিং করা হয়েছিল দুই সিনিয়র তারকাকে। তিন ম্যাচেও খেলেছেন দুজনে। তবে ব্যাট হাতে কেউই প্রভাব ফেলার মত পারফর্ম করতে পারেননি। সফর শুরুর আগেই রোহিত শর্মার কাছে টেস্টের সহ অধিনায়কত্ব হারিয়ে ফেলেছিলেন রাহানে। গোটা সিরিজে মাত্র ১৩৬ রান করেন তিনি। অন্যদিকে, পূজারা তিন টেস্টে খেলে করে যান মাত্র ১২৪ রান। রাহানেকে আপাতত পৃথ্বী শ-য়ের নেতৃত্বে মুম্বইয়ের জার্সিতে খেলতে হবে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সৌরাষ্ট্রের হয়ে খেলবেন পূজারা, জয়দেব উনাদকারের অধিনায়কত্বে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Four seniors reportedly set to get dropped from team india against sri lanka series

Next Story
শনিবারই IPL-এ ১০ দলের সুপারহিট নিলাম! কখন, কোন চ্যানেলে দেখা যাবে, জানুন