নেইমার রাখলে আমাকে ছাড়তে হবে, পিএসজিকে ক্লাব ছাড়ার হুমকি এবার এমবাপের Sports: France's Kylian Mbappe three conditions PSG Neymar Zinedine Zidane | Indian Express Bangla

নেইমার রাখলে আমাকে ছাড়তে হবে, পিএসজিকে ক্লাব ছাড়ার হুমকি এবার এমবাপের

পিএসজি থেকে নেইমারকে তাড়াতে উঠে পড়ে নামলেন এমবাপে

নেইমার রাখলে আমাকে ছাড়তে হবে, পিএসজিকে ক্লাব ছাড়ার হুমকি এবার এমবাপের

বিশ্বকাপ শেষ এবার নিজের ক্লাবে নিজের আখের গুছিয়ে নিতে মাঠে নামছেন কিলিয়ান এমবাপে। বিশ্বকাপের পর দলবদলের গুঞ্জনে বলা হচ্ছিল, কিলিয়ান এমবাপে সম্ভবত রিয়েল মাদ্রিদে যোগ দিতে চলেছেন। তবে রিয়েল মাদ্রিদ এখনও ফরাসি তারকার ওপর পুরনো রাগ ভুলতে পারেননি। গত বছরই রিয়ালের অফার প্রত্যাখ্যান করে এমবাপে পিএসজিতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে এবার এমবাপের দলবদলের গুঞ্জনে রিয়েল মাদ্রিদ ভেসে আসতেই মাদ্রিদের ক্লাবটি নাকি সাফ জানিয়ে দিয়েছে, এমবাপেকে দরকার নেই তাঁদের। এমনই জানিয়েছে স্প্যানিশ মিডিয়া মার্কা।

রিয়েলে যাওয়া হচ্ছে না, এমনটা কার্যত নিশ্চিত হয়ে যাওয়া পরেই এমবাপে এবার পিএসজিকে তিনটে শর্ত চাপিয়েছে। তিনি নাকি প্যারিসের ক্লাবটিকে জানিয়ে দিয়েছেন, তিনটে শর্ত না মানলে তিনি ক্লাব ছাড়বেন। অন্য স্প্যানিশ মিডিয়া ওকে ডায়ারিও-য় বলা হয়েছে, এমবাপের পিএসজিকে দেওয়া প্রথম শর্তই হল নেইমারকে রিলিজ করতে হবে। এমনিতে এমবাপের সঙ্গে পিএসজির চুক্তি রয়েছে ২০২৪/২৫ সিজন পর্যন্ত। তবে তার আগেই চুক্তির শর্ত মেনে চাইলে ক্লাব ছাড়তে পারেন তিনি ইচ্ছা অনুযায়ী। বিশ্বকাপের সময় মেসির সঙ্গে ফরাসি তারকার সম্পর্ক নিয়ে গুঞ্জন ছড়িয়েছিল। তবে বলা হচ্ছে, মেসির সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক এখনও অটুট রয়েছে। তবে নেইমারের সঙ্গে তাঁর সমস্যা রয়েছে।

আরও পড়ুন: রাত ভালোই কাটল! এমবাপের সঙ্গে রাঁধুনির ‘অস্বস্তিকর’ ভিডিও ফাঁস, চমকাল সবাই, দেখুন

গত অগাস্টে নেইমারের সঙ্গে পেনাল্টি মারা নিয়ে তুঙ্গে উঠেছিল বিতর্ক। লিগা ওয়ানে মন্তেপিলারের বিরুদ্ধে দলের পেনাল্টি টেকার কে হবে, তা নিয়ে তোলপাড় ফেলা বিতর্ক হয়েছিল। সেই ঘটনার রেশ এখনও পিএসজিতে জারি রয়েছে। বিশ্বকাপে চোখ ধাঁধানো পারফরম্যান্সের পর এবার নেইমারকে ক্লাব থেকে কার্যত তাড়াতে উদ্যোগী হয়েছেন তিনি।

দ্বিতীয়ত, বর্তমান পিএসজি কোচ ক্রিস্টোফ গ্যালতিয়েরকে সরিয়ে জিনেদিন জিদানকে নিয়ে আসার কথাও বলেছেন তিনি। জিদানের এমনিতে ফ্রান্স অথবা ব্রাজিলের জাতীয় দলের কোচ হওয়ার জোরালো সম্ভবনা রয়েছে। তবে এমবাপের শর্ত মানলে পিএসজিতে কোচ হওয়ারও সম্ভবনা থাকবে জিনেদিন জিদানের।

আরও পড়ুন: আর্জেন্টিনার সমর্থক হলেই ফ্রি-তে দামি বিয়ার! কোথায় কীভাবে পাওয়া যাবে, ফুরিয়ে যাওয়ার আগেই জানুন

তৃতীয়ত, নেইমারকে ছেড়ে দিয়ে পিএসজির সামনে দুজনকে নিয়ে আসার শর্ত দিয়েছেন এমবাপে। লেওয়ানডস্কি অথবা হ্যারি কেন-কে সতীর্থ হিসাবে পেতে আগ্রহী এমবাপে।

গতবছর পিএসজিতে নতুন করে সই করার সময়ে এমবাপেকে ক্লাবের তরফে একাধিক প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল বলে জানা যাচ্ছে। তবে তারকার অনুযোগ তাঁকে দেওয়া প্রতিশ্রুতি রাখেনি ফ্রান্সের ক্লাবটি। এবার এমবাপের চাপের কাছে নতি স্বীকার করবে পিএসজি, সেটাই দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Frances kylian mbappe three conditions psg neymar zinedine zidane

Next Story
রাত ভালোই কাটল! এমবাপের সঙ্গে রাঁধুনির ‘অস্বস্তিকর’ ভিডিও ফাঁস, চমকাল সবাই, দেখুন