করোনাতঙ্ক: চার মাস পিছলো ফ্রেঞ্চ ওপেন, এবার কি উইম্বলডনের পালা?

আগামি ২৪ মে থেকে অনুষ্ঠেয় ফ্রেঞ্চ ওপেন সেপ্টেম্বর অবধি পিছিয়ে দেওয়ার কথা ঘোষণা করল ফ্রেঞ্চ টেনিস ফেডারেশন

By: New Delhi  Updated: March 18, 2020, 12:38:53 PM

করোনা-আশঙ্কায় ক্রমশ কম্পমান ক্রীড়াবিশ্ব। ফুটবলের দুই অন্যতম সেরা টুর্নামেন্ট ইউরো কাপ এবং কোপা আমেরিকা এক বছরের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে। করোনা-প্রকোপের প্রভাব এবার টেনিসেও আছড়ে পড়ল। আগামি ২৪ মে থেকে অনুষ্ঠেয় ফ্রেঞ্চ ওপেন সেপ্টেম্বর অবধি পিছিয়ে দেওয়ার কথা ঘোষণা করল ফ্রেঞ্চ টেনিস ফেডারেশন। ইন্ডিয়ান ওয়েলস টেনিস টুর্নামেন্ট আগেই স্থগিত করা হয়েছিল। আন্তর্জাতিক টেনিস সার্কিটের বিভিন্ন টুর্নামেন্টকেও মুলতুবি করে দেওয়া হচ্ছিল একের পর এক। কিন্তু এই প্রথম কোনও গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট করোনা-আশঙ্কায় পিছিয়ে দেওয়া হলো।

মঙ্গলবার ফ্রেঞ্চ টেনিস ফেডারেশন জানিয়েছে, বিশ্বে বর্তমানে করোনা-উদ্ভূত পরিস্থিতি বিচার করে রোলাঁ গারোর এই ঐতিহ্যবাহী গ্র্যান্ড স্ল্যাম নির্দিষ্ট সময়সূচি অনুযায়ী করা যাবে না। ২৪ মে থেকে টুর্নামেন্ট শুরু হওয়ার কথা ছিল। এখন তা পিছিয়ে গিয়ে শুরু হবে ২০ সেপ্টেম্বর। চলবে ৪ অক্টোবর পর্যন্ত।

COVID-19 এর জেরে সোমবার ফরাসি রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রঁ নির্দেশ দিয়েছিলেন যে আগামী অন্তত ১৫ দিনের জন্য ফ্রান্সের জনসাধারণ যেন অত্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি ছেড়ে না বের হন। পারিবারিক এবং সামাজিক অনুষ্ঠানও আপাতত স্থগিত রাখার নির্দেশ দেন তিনি।

ফ্রেঞ্চ ওপেনের ১৩০ বছরের ইতিহাসে এর আগে স্রেফ দু’বার বাতিল করা হয়েছে এই টুর্নামেন্ট। প্রথম বিশ্বযুদ্ধের কারণে ১৯১৫-১৯, এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধের কারণে ১৯৪০-৪৫।

ওদিকে ফ্রেঞ্চ ওপেন পিছিয়ে যাওয়ায় স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, তাহলে উইম্বলডনের কী হবে? প্রথা অনুযায়ী, টেনিস দুনিয়ার চারটে গ্র্যান্ড স্ল্যামের অন্যতম উইম্বলডনের শুরু হওয়ার কথা আগামি জুনের শেষ সপ্তাহে। কিন্তু ইউরোপের বিভিন্ন দেশে যে দ্রুততায় মহামারীর চেহারা নিচ্ছে করোনাভাইরাস, তাতে আদৌ জুনের শেষে উইম্বলডনের আয়োজন করা যাবে কি না, তা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

ফ্রেঞ্চ ওপেন পিছিয়ে গেল। এবার কি উইম্বলডনের পালা?

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

French open postponed until september covid 19

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X