scorecardresearch

দেশ ছাড়লেন ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান! ওপেন করবেন এবার জিম্বাবোয়ের জার্সিতে

দেশ ছাড়লেন ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান

দেশ ছাড়লেন ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান! ওপেন করবেন এবার জিম্বাবোয়ের জার্সিতে

ইংল্যান্ডে সুযোগ পাচ্ছিলেন না। তাই ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান গ্যারি ব্যাল্যান্স দুই বছরের চুক্তিতে জিম্বাবোয়েতে যোগ দিলেন। একদিন আগেই ইয়র্কশায়ার রিলিজ করে দিয়েছে ব্যাল্যান্সকে। তারপরেই আন্তর্জাতিক ক্রিকেটে বড়সড় ঘোষণা।

আজিম রফিকের বিরুদ্ধে বর্ণবিদ্বেষের অভিযোগ স্বীকার করে নেওয়ার পরে গোটা এক বছর ক্রিকেটের বাইরে কাটিয়েছেন গ্যারি। মানসিকভাবে বিধ্বস্ত হয়ে পড়েছিলেন। জিম্বাবোয়ে বংশোদ্ভূত এই তারকা ২০১৪ থেকে ২০১৭ পর্যন্ত ইংল্যান্ডের জাতীয় দলের সদস্য ছিলেন। ২৩ টি টেস্টে চারটে শতরান সমেত করেছেন ১৪৯৮ রান। গড় ৩৭.৪৫। এছাড়াও ১৬টি একদিনের ম্যাচেও খেলেছেন ব্যালান্স।

আরও পড়ুন: বাপ কা বেটা! শেওয়াগের মতই চার-ছক্কার ঝড় নবাব-পুত্রের, দেখুন বিধ্বংসী ভিডিও

ইংল্যান্ডে পাকাপাকিভাবে আস্তানা গাড়ার আগে তিনি জিম্বাবোয়ের হয়ে ২০০৬-এ অনুর্দ্ধ-১৬ যুব বিশ্বকাপেও খেলেছেন। আন্তর্জাতিক হয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলার পাশাপাশি ঘরোয়া ক্রিকেটেও অংশগ্রহণ করবেন তিনি।

গ্যারি ব্যালান্স জিম্বাবোয়ে দলে প্রত্যাবর্তন করার সুযোগ পেয়ে জানিয়ে দিয়েছেন, “জিম্বাবোয়ে ক্রিকেটে অংশগ্রহণ করতে মুখিয়ে রয়েছি। বেশ কিছু দুর্ধর্ষ কোচ এবং প্রতিভাবান ক্রিকেটারদের সঙ্গে কাজ করতে পারব। জিম্বাবোয়ের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে নতুন করে প্যাশন এবং উত্তেজনা অনুভব করছি। গত কয়েক বছর ধরেই জিম্বাবোয়ে ক্রিকেটের বেশ কিছু কর্তার সঙ্গে যোগাযোগ ছিল আমার। যেভাবে সাম্প্রতিক সময়ে জিম্বাবোয়ে এগোচ্ছে, তা প্রশংসার দাবি রাখে।”

আরও পড়ুন: রাজনীতিতে ছক্কা মেরে অভিষেক জাদেজার বউয়ের! বিজেপির টিকিটে ভোটে নেমেই বাজিমাত

জিম্বাবোয়ে ক্রিকেট বোর্ডের ডিরেক্টর হ্যামিলটন মাসাকাদজা জানিয়েছেন, “ঘরোয়া ও আন্তর্জাতিক সেট আপে গ্যারি দারুণ সংযোজন। ও দলের পারফরম্যান্সে অনেকটা ছাপ ফেলবে, তা দেখার জন্য অধীর আগ্রহে রয়েছি আমরা।”

রফিকের বর্ণবিদ্বেষী ঘটনা সামনে আসার পর ব্যালান্স চুক্তির দুই বছর আগেই ইয়র্কশায়ারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন। ব্যাক্তিগতভাবে তিনি আজিম রফিকের কাছে ক্ষমাও চেয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Gary ballance leaves england set to play for his native country zimbabwe