ব্যক্তিগত ঝামেলা ছিল না! কোহলির সঙ্গে IPL-এর কুখ্যাত ঘটনা নিয়ে মুখ খুললেন গম্ভীর

যেভাবে ক্রীড়াবিদ হিসাবে এবং ব্যক্তি হিসেবে নিজেকে বদলেছেন কোহলি, তার জন্য প্রশংসা করেছেন গম্ভীর।

গত ১৪ বছর ধরে আইপিএল একের পর এক রোমাঞ্চকর ম্যাচ দেখেছে। সেই সঙ্গে ইতিহাস গড়া কিছু মুহূর্তের সাক্ষীও থেকেছে আইপিএল। সেই সঙ্গে কোটি কোটি টাকার এই টুর্নামেন্টে স্মরণীয় মুহূর্তের পাশাপাশিই দেখা গিয়েছে কুৎসিত বিতর্ক, একের পর এক। এর মধ্যেই অন্যতম আলোচিত ঘটনা হল ২০১৩-র সংস্করণে কোহলির সঙ্গে গম্ভীরের লেগে যাওয়া। শুক্রবার নয় বছর পুরোনো সেই বিতর্কিত ঘটনা নিয়ে মুখ খুললেন স্বয়ং গৌতম গম্ভীর।

যতীন সাপ্রু-র ক্রিকেট শো ‘ওভার এন্ড আউট’-এ গম্ভীর জানিয়ে দিয়েছেন, ম্যাচের উত্তেজনায় দলকে নেতৃত্ব দেওয়ার সময় অনেক সময় ব্যক্তিগত সম্পর্কের সমীকরণ পিছনের সারিতে চলে যায়। তবে সেই ঘটনার জন্য এখনও কোনও আক্ষেপ নেই। সেই কথাও স্পষ্ট জানিয়ে দিয়েছেন তারকা ক্রিকেটার।

আরও পড়ুন: ধোনির পাশে সবসময় থাকব! অতীতের বিতর্ক মুছে ফেলতে বিরাট-বার্তা গম্ভীরের, দেখুন ভিডিও

“ঠিকই আছে। কোহলিকে এরকম আগ্রাসী মূর্তিতেই দেখতে চেয়েছিলাম। সেই ঘটনা নিয়ে কোনও সমস্যা নেই। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রীড়াবিদদের বরাবর আমি পছন্দ করি। ধোনির মত কোহলিও নিজস্ব ভঙ্গিতে প্রতিদ্বন্দ্বিতায় থাকতে ভালবাসে। কখনও কখনও যখন দলকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব সামলাতে হয়, এরকম করতে হতেই পারে। ব্যক্তিগতভাবে এরকম ঘটনা পছন্দ না করলেও, দলকে এরকম আগ্রাসী ভঙ্গিতে খেলানোর জন্য এরকম করতে হয়। নেতা হিসাবে এমন পরিস্থিতি আসতেই পারে যেখানে ব্যক্তিগত সম্পর্কের কথা মাথায় রাখলে চলে না।” সাফ জানিয়ে দিয়েছেন গম্ভীর।

"I will always stand by MS Dhoni" | Over & Out ft. Gautam GAMBHIR | E01

এমনটা জানিয়ে কোহলি গত কয়েক বছরে যেভাবে নিজেকে ক্রিকেটার হিসেবে, একজন ব্যক্তি হিসেবে উত্তরণ ঘটিয়েছেন, তাতে প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন গম্ভীর। বলে দিয়েছেন, “এই কারণেই কোহলির সঙ্গে ব্যক্তিগত স্তরে কিছুই হয়নি, ভবিষ্যতেও হবে না। আমি বারবার বলেচিজ ক্রিকেটার হিসেবে ও যা অর্জন করেছে, তাতে আমি বিন্দুমাত্র অবাক নই। প্রথমের দিকে ওঁকে দেখে আমাদের এমনটাই মনে হয়েছিল। তবে যেভাবে ও ক্রিকেটার হিসেবে, বিশেষ করে ফিটনেসের ক্ষেত্রে, স্কিলের ক্ষেত্রে নিজেকে সম্পূর্ণ অন্য পর্যায়ে নিয়ে গিয়েছে, তা অসাধারণ।”

টানা সাত মরশুম আরসিবিকে নেতৃত্ব দেওয়ার পরে কোহলি গত মরশুমের শুরুতে ঘোষণা করেন ২০২১ আইপিএলের পরে আর অধিনায়ক থাকবেন না। ফ্র্যাঞ্চাইজি মহাতারকাকে রিটেন করলেও আরসিবি কিছুদিন আগেই নতুন নেতা হিসেবে ফাফ ডুপ্লেসিসের নাম ঘোষণা করেছে, যাঁকে নিলাম থেকে কেনে ফ্র্যাঞ্চাইজি। মার্চের ২৭ তারিখে আরসিবি আইপিএলে অভিযান শুরু করছে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Gautam gambhir comments on his spat with virat kohli in ook 2013

Next Story
IPL-এর আগেই ভারতীয় বান্ধবীকে বিয়ে ম্যাক্সওয়েলের! ছবিতে ভাইরাল ক্রিকেট জগৎ, দেখুন