scorecardresearch

বড় খবর

দ্রাবিড় নিজের ঢাক নিজে পেটান না! শাস্ত্রীকে কাছাখুলে আক্রমণ গম্ভীরের

শাস্ত্রী জাতীয় দলের দায়িত্ব ছেড়েছেন টি২০ বিশ্বকাপের পরে। টিম ইন্ডিয়ার নতুন হেডস্যার রাহুল দ্রাবিড়। তবে শাস্ত্রী সমালোচনার হাত থেকে রেহাই পাচ্ছেন না।

বিশ্বকাপের পরেই খতম হয়ে গিয়েছে রবি শাস্ত্রীর জমানা। ভারতীয় ক্রিকেটে আপাতত চালু রাহুল দ্রাবিড় অধ্যায়। কোচ হিসেবে টিম ইন্ডিয়াকে টেস্ট দল হিসাবে এক নম্বরে পৌঁছে দিয়েছেন টিম ইন্ডিয়াকে। এছাড়াও অসংখ্যবার দ্বি-পাক্ষিক সিরিজ জিতেছে শাস্ত্রীর টিম ইন্ডিয়া।

তবে এত সাফল্য সত্ত্বেও আইসিসি ট্রফি নেই। শাস্ত্রীর জমানার এই ট্রফি খরা নিয়ে আলোচনার অন্ত নেই। দায়িত্ব ছাড়ার পরেও এই ব্যর্থতার কাটাছেঁড়া চলছে। ময়নাতদন্ত করা হচ্ছে টিম ইন্ডিয়ার সামগ্রিক ব্যর্থতার। এমন আবহেই রবি শাস্ত্রীকে ধারালো আক্রমণ করে বসলেন এবার গৌতম গম্ভীর।

আরও পড়ুন: চাহারের কীর্তিতে হতভম্ব রোহিত, ডাগ আউটে বসেই স্যালুট ঠুকলেন, দেখুন ভিডিও

রবি শাস্ত্রীর ব্যর্থতা নিয়ে প্ৰশ্ন করতেই সরাসরি টাইমস নাও নবভারত-কে গম্ভীর জানালেন, “একটা বিষয় বারবার আমাকে অবাক করে, যখন কেউ ভাল খেলে, তা নিয়ে ঢাক পেটানোর কোনও যুক্তিই হয় না। যদি অন্য কেউ সাফল্যের প্রশংসা করে, সেটা ভালই। তবে কারোরই বলা উচিত নয়, আমার দলই বিশ্বের সেরা।”

ঘটনাচক্রে শাস্ত্রী বরাবরই ভারতীয় দল নিয়ে উচ্চকিত প্রশংসায় মেতেছেন। ২০১৯-এ অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জয়ের পরে শাস্ত্রী বিতর্ক বাড়িয়ে বলে দেন, ১৯৮৩-র বিশ্বকাপ জয়ের থেকেও অজিদের বিরুদ্ধে টেস্ট সিরিজ জয়ের সাফল্য অনেক বড়। তারপরে দেশের ক্রিকেট মহল সমালোচনায় ভাসিয়ে দেয় শাস্ত্রীকে।

আরও পড়ুন: একহাতে অবিশ্বাস্য ক্যাচ! ইডেনের হৃদয় ভেঙে এভাবেই আউট রোহিত, দেখুন ভিডিও

এই প্রসঙ্গেই গম্ভীর বলেছেন, “দল ভাল খেলুক বা খারাপ- মাটিতে পা থাকা ভীষণ গুরুত্বপূর্ণ। ক্রিকেট আজীবন সঙ্গে থাকবে না। দ্রাবিড়ের আসল ফোকাসই হবে, ক্রিকেটাররা যাতে আগে ভাল মানুষ হতে পারে, সেই বিষয়ে খেয়াল রাখা। ওর মুখ থেকে কিন্তু এরকম বিবৃতি শোনা যাবে না।”

দ্রাবিড় কোচ হিসেবে দায়িত্ব নিয়েই দারুণভাবে শুরু করেছেন। নিউজিল্যান্ডকে ৩-০ হোয়াইটওয়াশ করেছে রোহিত-দ্রাবিড়ের নয়া টিম ইন্ডিয়া। শেষ টি২০-তে ভারত নিউজিল্যান্ডকে ৭৩ রানে হারিয়ে চুনকাম সম্পন্ন করেছে। তবে দ্রাবিড় এই সাফল্যে ভেসে যেতে নারাজ। নিউজিল্যান্ড ‘ক্লান্ত’, এমন কথাও বলেছেন। তিনি যে পূর্বসূরি শাস্ত্রীর মত বাগাড়ম্বর নন, বুঝিয়ে দিয়েছেন শুরুতেই। আশার আলো এটাই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Gautam gambhir compares rahul dravid with ravi shastri slams the former team india coach