scorecardresearch

বড় খবর

গম্ভীরের নামে এবার কোটলার স্ট্যান্ড

দিল্লির হয়ে ঘরোয়া ক্রিকেটে অংশ নিতেন গম্ভীর। অধিনায়কত্ব করেছেন দীর্ঘদিন। আইপিএলে দিল্লির জার্সিতেও খেলেছেন তিনি। তবে তাঁর নামাঙ্কিত স্ট্যান্ড উদ্বোধনেও বিতর্ক পিছু ছাড়ল না তাঁকে।

Gautam Gambhir stand
গৌতম গম্ভীর স্ট্যান্ড (এক্সপ্রেস ফোটো)
ফিরোজ শাহ কোটলার নাম পরিবর্তন হয়ে গিয়েছে অরুণ জেটলি স্টেডিয়ামে। সেই নতুন স্টেডিয়ামেই বিরাট কোহলির নামাঙ্কিত স্ট্যান্ড উদ্বোধন করা হয়েছিল কিছুদিন আগে। পিছিয়ে থাকলেন না দিল্লির অন্য তারকা গৌতম গম্ভীরও। তাঁর নামে এবার স্ট্যান্ড করা হল অরুণ জেটলি স্টেডিয়ামে।

দিল্লির হয়ে ঘরোয়া ক্রিকেটে অংশ নিতেন গম্ভীর। অধিনায়কত্ব করেছেন দীর্ঘদিন। আইপিএলে দিল্লির জার্সিতেও খেলেছেন তিনি। তবে তাঁর নামাঙ্কিত স্ট্যান্ড উদ্বোধনেও বিতর্ক পিছু ছাড়ল না তাঁকে। তিনি স্ট্যান্ডের উদ্বোধনে গিয়ে দিল্লি ক্রিকেট সংস্থার প্রেসিডেন্ট রজত শর্মাকে পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিলেন, স্ট্যান্ডের নাম ঘোষণা করতে এত দেরি হওয়ায়। যা নিয়ে উদ্বোধনী অনুষ্ঠানেই প্রবল বিতর্ক।

আরও পড়ুন বাইশ গজের ১১ বছর ফিরে দেখলেন কোহলি, কোটলায় তাঁর নামে হচ্ছে স্ট্য়ান্ড

গম্ভীর জানান, “আশা করি প্রেসিডেন্ট সমস্ত প্রশ্নের জবাব দেবেন। এর আগে আমাকে জানানো হয়েছিল মার্চে ইন্ডিয়া-অস্ট্রেলিয়া ম্যাচের সময়ে স্ট্যান্ডের নামাঙ্করণ করা হবে। পরে তা পিছিয়ে যায় আইপিএলের প্রথম ম্যাচে। বিগত ৬-৭ মাস ধরে শুনে আসছি এমনটাই।”

আরও পড়ুন বিস্ফোরক গৌতম গম্ভীর, বিশ্বকাপ ফাইনালে অধরা সেঞ্চুরির জন্য় দুষলেন ধোনিকে

ঘটনাচক্রে, দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট রজত শর্মা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না। জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির নামেও কোটলায় স্ট্যান্ড রয়েছে। পাশাপাশি মোহিন্দর অমরনাথ, বিষেন সিং বেদীর নামেও স্ট্যান্ড রয়েছে কোটলায়। কোটলার গেট আবার বীরেন্দ্র শেওয়াগের নামাঙ্কিত। জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক অঞ্জুম চোপড়ার নামেও কোটলায় দ্বার রয়েছে।

যাইহোক, গম্ভীর অবশ্য স্ট্যান্ডের উদ্বোধনের ছবি টুইটারে পোস্ট করে লেখেন, “অরুণ জী আমার কাছে পিতৃতুল্য ছিলেন। অরুণ জেটলি স্টেডিয়ামে আমার নামের স্ট্যান্ড হওয়াটা দারুণ সম্মান ও গর্বের বিষয়। অ্যাপেক্স কাউন্সিল, আমার সমর্থক, বন্ধুবান্ধব এবং পরিবার পরিজন যাঁরা আমাকে প্রতি পদক্ষেপে সমর্থন করেছেন, তাদের ধন্যবাদ।”

Read the full atrticle in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Gautam gambhir has his stand renamed after him in feroz shah kotla