আমি নিজে আফ্রিদিকে মনোবিদের কাছে নিয়ে যাব: গৌতম গম্ভীর

এক যুগ আগের ঘটনা এখনও ভোলেননি শহিদ আফ্রিদি। তাঁর স্মৃতিতে আজও টাটকা সেই মুহূর্ত। ২০০৭ এশিয়া কাপে কানপুরে ভারত-পাক ওয়ান-ডে ম্যাচ চলাকালীন গৌতম গম্ভীরের সঙ্গে আফ্রিদির ঝামেলা হয়েছিল।

By: New Delhi  Updated: May 4, 2019, 02:28:33 PM

এক যুগ আগের ঘটনা এখনও ভোলেননি শহিদ আফ্রিদি। তাঁর স্মৃতিতে আজও টাটকা সেই মুহূর্ত। ২০০৭ এশিয়া কাপে কানপুরে ভারত-পাক ওয়ান-ডে ম্যাচ চলাকালীন গৌতম গম্ভীরের সঙ্গে আফ্রিদির ঝামেলা হয়েছিল। আরও একবার সেই ঘটনা উস্কে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক। সদ্যই পাকিস্তানের লালার আত্মজীবনী ‘গেম চেঞ্জার’ প্রকাশিত হয়েছে। সেখানেই গৌতিকে একহাত নিয়েছেন আফ্রিদি। শনিবারই টুইট করে তাঁর জবাব দিলেন গম্ভীর।

আফ্রিদি তার বইতে লিখেছেন, “কিছু প্রতিদ্বন্দ্বিতা ব্য়ক্তিগত হয়, কিছু পেশাগত। গম্ভীরের ঘটনাটা চমকে দেওয়ার মতো। বেচারা গম্ভীর আর ওর আচরণগত সমস্যা। গম্ভীরের কোনও ব্য়ক্তিত্বই নেই। ও ক্রিকেটে কোনও চরিত্রই নয়। সেরকম কোনও ভাল রেকর্ড নেই, অথচ প্রচণ্ড অ্যাটিচিউড রয়েছে।” আফ্রিদি ২০০৭-এর ঘটনা মনে করে তাঁর বইতে লিখেছেন, “আমার এখনও ২০০৭ এশিয়া কাপের কথা মনে আছে। গম্ভীর সোজা রান নিয়ে আমার কাছে চলে এসেছিল। আম্পায়ার এসে বিষয়টার নিস্পত্তি ঘটিয়েছিলেন। নাহলে আমিই মিটিয়ে নিতাম। সেসময় আমাদের সোজা সাপটা একটা দ্বিপাক্ষিক আলোচনা হয়েছিল একে অপরের মহিলা আত্মীয়দের নিয়ে।”

আরও পড়ুন: রাজনীতিতে আসার বড় কারণ কেজরিওয়ালের বিশ্বাসঘাতকতা: গৌতম গম্ভীর

গম্ভীরকে নিয়ে আরও একধাপ এগিয়ে লিখেছেন আফ্রিদি। তাঁর মতে গম্ভীর ডন ব্র্যাডম্যান আর জেমস বন্ডের ক্রস। তাঁর মতে তিনি সহজ সরল মানুষকে পছন্দ করেন। তাঁর মতে কেউ আগ্রাসী বা প্রতিদ্বন্দ্বী হতেই পারেন। কিন্তু তাঁর মধ্যে ইতিবাচক দৃষ্টিভঙ্গি থাকা প্রয়োজন। কিন্তু গম্ভীর একেবারেই সেরকম নয় বলেই মত আফ্রিদির।


আর এসব দেখেই এবার মুখ খুললেন গম্ভীর। তিনি এদিন সকালে টুইটারে লিখলেন, “আফ্রিদি তুমি মজার মানুষ। যাই হোক ভারত এখনও পাকিস্তানিদের ভিসা দিচ্ছে চিকিৎসাজনিত ভ্রমণের জন্য়। আমি নিজে তোমাকে মনোবিদের কাছে নিয়ে যাব।” আফ্রিদির এই আত্মজীবনী আরও একটি কারণে খবরে এসেছে। এই প্রথম তিনি তাঁর নিজের প্রকৃত বয়স নিয়ে কথা বললেন। তিনি জানিয়েছেন, তিনি ১৯৮০-তে নয় ১৯৭৫ সালে করাচিতে জন্মান।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Gautam gambhir hits back at shahid afridi98854

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X