বড় খবর

১ টাকায় ভরপুর খাবার খাওয়াবেন গম্ভীর, গরিবদের জন্য বেনজির উদ্যোগ তারকার

গম্ভীরের এক ঘনিষ্ঠ ব্যক্তি জানিয়েছেন, চাল, ডাল এবং সবজি খাওয়ানো হবে। কোভিডের সুরক্ষার কথা ভেবে একসঙ্গে ৫০ জনকে খাওয়ানো হবে।

মাত্র ১ টাকায় ভরপুর পেট ভরে খাবার। এমনই উদ্যোগ নিলেন তারকা ক্রিকেটার গৌতম গম্ভীর। দিল্লির গান্ধীনগরে তিনি বৃহস্পতিবার কমিউনিটি কিচেনের উদ্বোধন করেন। এই কিচেনেই গৌতম গম্ভীরের নিজস্ব ফাউন্ডেশন মাত্র ১ টাকার বিনিময়ে খাবারের ব্যবস্থা করছে দুস্থদের জন্য।

এই উদ্যোগের নাম দেওয়া হয়েছে ‘এক আশা জন রসুই’। গম্ভীর এরপরেই বলেন, “কারোর খালি পেটে ঘুমানো উচিত নয়। এরকম আরো ৫-৬টি কমিউনিটি কিচেন খোলা হবে দিল্লিতে।”

আরো পড়ুন: ৮ দলের আইপিএল অতীত, ১০ দলের মেগা টুর্নামেন্ট করবে সৌরভের বোর্ড

তাঁর আরো সংযোজন, “জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে প্রত্যেকের স্বাস্থ্যকর খাবার খাওয়া নৈতিক অধিকার। পরিবারহীনরা যেভাবে আধপেটা খেয়ে দিন কাটান, তা ভীষণ হৃদয়বিদারক ঘটনা।”

গম্ভীর পিটিআইকে আরো বলেন, “জন রসুইয়ে পুষ্টিগুণ সম্পন্ন খাবার পরিবেশন করা হবে। দুস্থরা মাত্র ১ টাকার বিনিময়ে খাবার পাবেন। প্রতিদিন ৫০০ জন খাবার খেতে পারবেন এখানে।”

দিল্লি থেকে সাংসদ নির্বাচিত হওয়ার পরই গম্ভীর একাধিক জনহিতকর কাজ করেছেন। তার সাম্প্রতিক সংযোজন এই জন রসুই প্রকল্প। কী কী খাবার থাকছে, তা-ও জানা গিয়েছে। গম্ভীরের এক ঘনিষ্ঠ ব্যক্তি জানিয়েছেন, চাল, ডাল এবং সবজি খাওয়ানো হবে। কোভিডের সুরক্ষার কথা ভেবে একসঙ্গে ৫০ জনকে খাওয়ানো হবে। তার বেশি নয়।

প্রতীকী ১ টাকা নেওয়া হবে ক্যান্টিনের কর্মীদের বেতন বাবদ। জানা গিয়েছে, পরের কমিউনিটি কিচেন খোলা হবে দিল্লির ময়ূর বিহারে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Gautam gambhir inaugurates community kitchen in delhi

Next Story
অস্ট্রেলীয় ক্রিকেটারদের চুল কাটা নিষিদ্ধ করল বোর্ড, চাপে পড়েই চরম সিদ্ধান্ত
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com