ধোনির আইকনিক ছক্কা পোস্ট করতেই রেগে লাল গম্ভীর

শ্রীলঙ্কার বিরুদ্ধে ধোনির জয় এনে দেওয়া সেই ছক্কার ঘোরে এখনও তামাম দেশবাসী। তবে সেই ছক্কার ভিডিও পোস্ট করতেই রেগে লাল গৌতম গম্ভীর।

By: IE Bangla Sports Desk
Edited By: Subhasish Hazra New Delhi  Updated: April 2, 2020, 12:25:34 PM

ঠিক ৯ বছর আগে আজকের দিনেই ভারত দ্বিতীয়বার বিশ্বকাপ জয় করেছিল। শ্রীলঙ্কার বিরুদ্ধে ধোনির জয় এনে দেওয়া সেই ছক্কার ঘোরে এখনও তামাম দেশবাসী। তবে সেই ছক্কার ভিডিও পোস্ট করতেই রেগে লাল গৌতম গম্ভীর।

বিশ্বকাপ জয়ের বর্ষপূর্তি উপলক্ষে জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট এএসপিএন ক্রিকইনফো নিজেদের ওয়েবসাইটে ধোনির সেই বিখ্যাত ছক্কার ভিডিও পোস্ট করে লিখেছিল, আজকের দিনে ২০১১ সালে এই শট লাখো লাখো ভারতীয়কে চরম আনন্দের মুহূর্ত উপহার দিয়েছিল।

এমন ভিডিও দেখেই ক্রুদ্ধ হন গম্ভীর। তিনি ক্রিকইনফোর সেই টুইট শেয়ার করে লেখেন, “ক্রিকইনফো স্রেফ একটু মনে করিয়ে দিচ্ছি ২০১১ সালের বিশ্বকাপ গোটা ভাবতীয় দল জিতেছিল। একটা শটের প্রতি অবসেশন সরিয়ে ফেলার এটাই তোমাদের প্রকৃত সময়।”

খেলা থেকে অবসর নেওয়ার পর গম্ভীর আপাতত ভারতীয় জনতা পার্টির সাংসদ নির্বাচিত হয়েছেন। ২০১১ সালের ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে কঠিন লড়াইয়ের পাল্টা দিয়েছিলেন তিনি। বীরেন্দ্র শেহয়াগ ও শচীন তাড়াতাড়ি ফিরে যাওয়ার পরে কোহলির সঙ্গে সাময়িক ইনিংস খেলে দলকে বিপদের হাত থেকে রক্ষা করেন দিল্লির তারকা ব্যাটসম্যান। এরপরেই ধোনির সঙ্গে জুটিতে গুরুত্বপূর্ণ ১০৭ রানের পার্টনারশিপ যোগ করে যান তিনি। ৪২ ওভারে থিসারা পেরেরার বলে গম্ভীর যখন আউট হন তখন শতরান থেকে মাত্র ৩ রান দূরে ব্যাট করছিলেন। ৯৭ রানে গম্ভীর আউট হয়ে ফিরে যাওয়ার পরে ধোনি ভারতের জয় নিশ্চিত করেন।

৯১ রানের ইনিংস উপহার দেন দলনায়ক ধোনি। যুবরাজ সিংয়ের সঙ্গে ৫৪রানের দুরন্ত জুটি গড়ে তোলেন ধোনি। নুয়ান কুলশেখারার বলে আইকনিক ছক্কা হাঁকিয়ে দেশকে পুনরায় বিশ্বকাপ এনে দেন। ২৮ বছর পর ফের একবার চ্যাম্পিয়ন হয় ভারত।

ধোনির সঙ্গে গম্ভীরের সম্পর্ক অবশ্য বহুদিনই তিক্ত। এর আগে গত বছরের নভেম্বরে সেই বিশ্বকাপ জয়ের মুহূর্তের কথা জানাতে গিয়ে গম্ভীর বলেছিলেন, বিশ্বকাপ ফাইনালে সেঞ্চুরি হাঁকানোর কোনো ইচ্ছে তাঁর ছিল না। দলকে জয় এনে দেওয়াই তাঁর উদেশ্য ছিল। পাশাপাশি, নিজের সেঞ্চুরি মিস করার জন্য ধোনিকেও দায়ী করেছিলেন তিনি।

সেই ইন্টারভিউতে গম্ভীর বলেছিলেন, “আমার মনে আছে এক ওভার শেষ হওয়ার পর আমি ও ধোনি ক্রিজে ব্যাট করছিলাম। সেই সময় ধোনি বলেছিল, শতরান পূর্ণ হতে আর মাত্র তিনরান প্রয়োজন। এই তিন রান নিয়ে শতরান নিশ্চিত করো আগে।”

গম্ভীরের যুক্তি তাঁকে শতরানের কথা মনে করিয়ে দেওয়ায় অতিরিক্ত সচেতন হতে গিয়ে আউট হয়ে যান তিনি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Gautam gambhir lashes out at news website for posting ms dhoni trademark six in 2011 world cup final

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X