scorecardresearch

বড় খবর

মোদিকে কটু কথা, কাশ্মীর নিয়ে পাল্টা গম্ভীরের বিস্ফোরণ আফ্রিদিকে

কিছুদিন আগেই পাক অধিকৃত কাশ্মীরে গিয়েছিলেন আফ্রিদি। সেখানেই তিনি জানান, পিএসএলে কাশ্মীর ফ্র্যাঞ্চাইজির জার্সিতে খেলতে চান।

বরাবরই বিতর্ক তৈরি করতে ভালোবাসেন শাহিদ আফ্রিদি। নিয়ম করে নেতিবাচক কারণে শিরোনামে উঠে আসেন তিনি। সেই শাহিদ আফ্রিদি ফের একবার উত্তেজনা ছড়িয়ে ছিলেন কাশ্মীর থেকে পিএসএলে ফ্র্যাঞ্চাইজি নামানোর জন্য পিসিবিকে আর্জি জানিয়ে। এর সঙ্গে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও কড়া সমালোচনা করেন পাক তারকা। তারপরেই আফ্রিদিকে একহাত নিলেন গৌতম গম্ভীর।

কিছুদিন আগেই পাক অধিকৃত কাশ্মীরে গিয়েছিলেন আফ্রিদি। সেখানেই তিনি জানান, পিএসএলে কাশ্মীর ফ্র্যাঞ্চাইজির জার্সিতে খেলতে চান।

এরপরেই আফ্রিদিকে কটাক্ষ করেন গম্ভীর। নিজের টুইটার একাউন্ট থেকে প্রাক্তন তারকা লিখে দেন, “পাকিস্তানের ৭লক্ষ সেনাকে সমর্থন করে ২০ কোটি মানুষ। এটা বলছে ১৬ বছরের আফ্রিদি।”

এর সঙ্গে আরও আক্রমণাত্মক ভঙ্গিতে জাতীয় দলের প্রাক্তন তারকা লিখেছেন, “৭০ বছর ধরে কাশ্মীর নিয়ে ভিক্ষা চেয়ে যাচ্ছে পাকিস্তান। আর ইমরান, আফ্রিদি, বাজওয়ার মত জোকাররা ভারত ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিপক্ষে বিষ ছড়িয়ে দেশের মানুষকে বোকা বানিয়েই চলেছে। এত কিছু সত্ত্বেও বিচারের দিন পর্যন্ত পাকিস্তান কাশ্মীর পাবে না।” নিজের টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও ট্যাগ করেন গম্ভীর।

https://platform.twitter.com/widgets.js

https://platform.twitter.com/widgets.js

প্রসঙ্গত, আফ্রিদি পাক অধিকৃত কাশ্মীরে গিয়ে বলেছিলেন, “আমি তোমাদের ছোট গ্রামে রয়েছি। ভীষণ আনন্দ হচ্ছে। বহুদিন ধরে এখানে আসার পরিকল্পনা।ছিল। গোটা বিশ্ব আপাতত বড়সড় রোগে আক্রান্ত। তবে সবথেকে বড় অসুখ হল মোদির মন।”

মোদিকে বেঁধার পর আফ্রিদি আরো জানান, “কাশ্মীর থেকে একটা টিম নামানোর জন্য পিসিবিকে অনুরোধ করতে চাই। কেরিয়ারের শেষ পিএসএল খেলতে চাই কাশ্মীরের জার্সিতে অধিনায়ক হয়ে।”

এর সঙ্গে আফ্রিদির আরো সংযোজন ছিল, “কাশ্মীরের লোকেরা যেভাবে আমাকে ভালোবাসায় ভরিয়ে দিয়েছে, তাতে আমি অভিভূত। আশা করি আমি যদি কাশ্মীরের জার্সিতে পিএসএল খেলি, তাহলে এভাবেই যেন ভালোবাসা পাই।”

আফ্রিদির এমন বক্তব্যের পরেই আসরে নামেন গম্ভীর। বেশ কিছুদিন ধরেই আফ্রিদিকে পাল্টা দিচ্ছেন তারকা ক্রিকেটার। কিছুদিন আগেই গম্ভীর আফ্রিদিকে ‘মিথ্যাবাদী’, ‘বিশ্বাসঘাতক’, ‘সুবিধাবাদী’ বলে তীব্র আক্রমন করেছিলেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Gautam gambhir lashes out at shahid afridi for his remark