বড় খবর

ইডেনে বেল বাজালেন আজহারউদ্দিন, গম্ভীরের তোপের মুখে বিসিসিআই-সিএবি

রবিবার ইডেন গার্ডেন্সে বেল বাজিয়ে ভারত-ওয়েস্ট ইন্ডিজ টি-২০ ম্যাচের শুভ সূচনা করেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। আর এই ঘটনা দেখেই মেজাজ হারিয়েছেন দেশের বিশ্বকাপ জয়ী ব্রাত্য ক্রিকেটার গৌতম গম্ভীর।

Gautam Gambhir
গৌতম গম্ভীর (ছবি-টুইটার)

রবিবার ইডেন গার্ডেন্সে বেল বাজিয়ে ভারত-ওয়েস্ট ইন্ডিজ টি-২০ ম্যাচের শুভ সূচনা করেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। আর এই ঘটনা দেখেই মেজাজ হারিয়েছেন দেশের বিশ্বকাপ জয়ী ব্রাত্য ক্রিকেটার গৌতম গম্ভীর। কী করে একজন দুর্নীতিগ্রস্থ ক্রিকেটারকে এনে এরকম কাজ করাল সিএবি! এই মর্মেই বঙ্গজ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আর বিসিসিআই-কে একহাত নিয়েছেন গম্ভীর।

ক্রিকেটের নন্দনকাননের সঙ্গে গম্ভীরের আলাদা একটা সম্পর্ক রয়েছে। ২০১১-১৮ পর্যন্ত এই মাঠই ছিল তাঁর হোম গ্রাউন্ড। কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিপতি তিনি। দিয়েছেন দু’টি খেতাবও। গম্ভীর বিষোদগার করেছেন টুইটারে। লিখেছেন, “ভারত আজ হয়তো ইডেনে ম্যাচ জিতেছে। কিন্তু আমি দুঃখের সঙ্গে জানাচ্ছি বিসিসিআই, সিওএ ও সিএবি-র মাথা খারাপ হয়ে গিয়েছে। দেখে মনে হচ্ছে দুর্নীতির বিরুদ্ধে কোনও আপস না-করার বিষয়টা রবিবার ছুটি নিয়েছে। আমি জানি যে, আজহারউদ্দিনকে এইচসিএ নির্বাচনে অংশ নেওয়ার অনুমোতি দেওয়া হয়েছে। কিন্তু এটা চমকে দেওয়ার মতো ঘটনা। আশা করি যারা ক্ষমতায় আছে তাঁরা শুনছেন।”

আরও পড়ুন: অস্ট্রেলিয়ায় জেতার ক্ষমতা রাখে ভারত, কলকাতায় এসে বললেন আজহারউদ্দিন

বোর্ডের নির্বাসন উঠে যাওয়ার পর থেকেই আজহারউদ্দিন চেষ্টা করছেন ক্রীড়া প্রশাসনের দায়িত্বে আসার। হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের নির্বাচনে অংশ নেওয়ার চেষ্টা করেন তিনি। কিন্তু বিসিসিআই তাঁর অস্বচ্ছ ভাবমূতির জন্য় তা নাকচ করে দেয়। যদিও এই বছর শুরুর দিকে বোর্ড জানিয়ে দেয় যে, আজহারউদ্দিনের এখন বিসিসিআই, আইসিসি বা অন্য যে কোনও সংগঠনের হয়ে ভোটে প্রতিদ্বন্দ্বীতা করার ক্ষেত্রে কোনও বাঁধা নেই। পদে আসার ক্ষেত্রে কোনও নিষেধাজ্ঞা নেই।

আজহারের সঙ্গে ইডেনের বরাবরই একটা মধুর সম্পর্ক রয়েছে। ৯৩ সালে তাঁর ক্যাপ্টেনসিতেই উইন্ডিজকে হারিয়ে ভারত হিরো কাপ জেতে। আজহারউদ্দিনের অধিনায়কত্বেই সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্য়ায় ১৯৯২ সালে আন্তর্জাতিক অভিষেক করেন। গত শুক্রবার ইডেনে হিরো কাপের ২৫ বছর উদযাপন করা হয়। সেদিনই জগমোহন ডালমিয়ার স্মারক বক্ত্তা বিশেষ অতিথি হিসেবে সৌরভের ডাকে হাজির ছিলেন আজহারউদ্দিন।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Gautam gambhir slams bcci coa cab after mohammad azharuddin rings eden gardens bell

Next Story
রাহুলের ফিল্ডিং দেখে মেজাজ হারালেন ফ্যানেরাRahul
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com