Gautam Gambhir slams critics LSG IPL mentor despite being an MP Sports: BJP MP হয়েও কীভাবে IPL-এ মেন্টর! ভয়ঙ্কর অভিযোগের মুখে সপাটে জবাব গম্ভীরের, দেখুন ভিডিও | Indian Express Bangla

BJP MP হয়েও কীভাবে IPL-এ মেন্টর! ভয়ঙ্কর অভিযোগের মুখে সপাটে জবাব গম্ভীরের, দেখুন ভিডিও

ক্রিকেট থেকে অবসরের পরে রাজনীতিতে নাম লিখিয়েছেন গৌতম গম্ভীর। সাংসদ হয়েও আবার আইপিএলে মেন্টর হয়েছেন লখনৌ ফ্র্যাঞ্চাইজির।

BJP MP হয়েও কীভাবে IPL-এ মেন্টর! ভয়ঙ্কর অভিযোগের মুখে সপাটে জবাব গম্ভীরের, দেখুন ভিডিও

বরাবরই স্পষ্টবক্তা তিনি। সোজা কথা সোজাসুজি বলতেই পছন্দ করেন তিনি। ক্রিকেট মাঠে বারবারই এমন চারিত্রিক বৈশিষ্ট্য সমেত হাজির হতে দেখা গিয়েছিল। ক্রিকেট থেকে অবসরের পরেও সেই গুণ ধরে রেখেছেন তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে তাঁকে অপ্রিয় প্রশ্নের মুখে পড়তে হয় গৌতম গম্ভীরকে। জিজ্ঞাসা করা হয়, একজন সক্রিয় রাজনীতিবিদ এবং লোকসভার সাংসদ হওয়া সত্ত্বেও কীভাবে আইপিএলের মত বাণিজ্যিক টুর্নামেন্টে যুক্ত হলেন!

ঘটনাচক্রে, ক্রিকেট কেরিয়ারে ইতি ঘটানোর পরে বিজেপির টিকিটে পূর্ব দিল্লি কেন্দ্র থেকে সাংসদ হিসাবে নির্বাচিত হয়েছেন তিনি। তবে সক্রিয় রাজনীতিতে যোগ দিয়েও ক্রিকেটের সঙ্গে নিজের সম্পর্ক বজায় রেখেছেন তারকা। আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি লখনৌ সুপার জায়ান্টসের মেন্টর হয়েছেন তিনি।

আরও পড়ুন: রক্তে ভাসাতে চেয়েছিলেন শচীনকে! মুখ ফস্কে শোয়েব জানালেন ভয়ঙ্কর গোপন ইচ্ছা

এর আগে একাধিকবার বিরোধী রাজনীতিবিদদের ক্ষোভের মুখে পড়েছেন তারকা। এবারেও সেই ঘটনার ব্যত্যয় ঘটেনি। বিরোধী রাজনীতিবিদদের এবারে অভিযোগ নিজের কেন্দ্রের দেখভালের বদলে গম্ভীর নাকি আইপিএল নিয়ে মেতে রয়েছেন।

তবে এই অভিযোগের জবাব দিয়েছেন তারকা ক্রিকেটার। ৫৩ সেকেন্ডের এক ভিডিও পোস্ট করে নিজের বিরোধীদের ছিন্নবিচ্ছিন্ন করেছেন। সেই ভিডিওয় জবাব দিয়ে গম্ভীরকে বলতে দেখা গিয়েছে, “সম্ভব হলে এই ঘটনা প্ৰকাশ করো। যখন আইপিএলে কমেন্ট্রি করি অথবা মেন্টর হিসাবে যুক্ত থাকি, এর অন্যতম কারণ হল, মাসে ২৫ হাজার লোকের মুখে অন্ন তুলে দিতে হয় আমাকে। খরচ হয় ২৫ লক্ষ টাকা। বছরের হিসাব ধরলে যা দাঁড়ায় ২.৭৫ কোটি টাকায়। এছাড়াও ২৫ লক্ষ টাকা খরচ করে একটা লাইব্রেরি তৈরি করেছি।”

“সাংসদ তহবিল থেকে নয়, নিজের পকেট থেকে এই টাকা খরচ করতে হয়। এমপি ল্যাডের টাকায় নিজের কিচেন অথবা আমার অন্য কোনও কাজে খরচ হয় না। বাড়িতে টাকার গাছও নেই যে চাইলে যখন খুশি টাকা তুলে নেব।”

আরও পড়ুন: হরভজনকে সুযোগ না দিলে নেতৃত্ব হারাতেন সৌরভ! বিষ্ফোরক বয়ানে একী বললেন ভাজ্জি

“আমি কাজ করি বলেই ৫০০০ লোকের মুখে অন্নসংস্থান করতে পারি। আইপিএলে কমেন্ট্রি করি এবং মেন্টর হিসাবে কাজ করি, এই কথা জানানোয় আমার অন্তত কোনও লজ্জা নেই। একটা নির্দিষ্ট লক্ষ্যপূরণের উদ্দেশ্যেই আমাকে কাজ করতে হয়।”

ঘটনা চক্রে গম্ভীর ‘জনরসুই’ নামের পাবলিক কিচেনের বন্দোবস্ত করেছেন বেশ কয়েকবছর। যেখানে মাত্র ১ টাকায় পেট ভর্তি খাবার পাওয়া যায়। সমাজ থেকে অপুষ্টি এবং ক্ষুধা নিবারণের জন্য ‘এক আশা জন রসুই’ নামের কেন্দ্রীয় প্রকল্পের অন্তর্ভুক্ত গম্ভীরের সামাজিক এই উদ্যোগ। এছাড়াও সমাজের পিছিয়ে পড়াদের জন্য লাইব্রেরি প্রতিষ্ঠা করেছেন তারকা ক্রিকেটার।

আইপিএলে লখনৌ সুপার জায়ান্টস দলের মেন্টরের ভূমিকায় দেখা গিয়েছে গম্ভীর কে। তাঁর মেন্টরশিপে লখনৌ প্ৰথম মরশুমেই প্লে অফে পৌঁছেছিল। এছাড়াও স্টার স্পোর্টসে ধারাভাষ্যকারের কাজও করেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Gautam gambhir slams critics lsg ipl mentor despite being an bjp mp

Next Story
রক্তে ভাসাতে চেয়েছিলেন শচীনকে! মুখ ফস্কে শোয়েব জানালেন ভয়ঙ্কর গোপন ইচ্ছা