৩৭-এ পা দিলেন গৌতম গম্ভীর, শুভেচ্ছায় ভাসলেন বিশ্বকাপ জয়ী

রবিবার ৩৭ বছরে পা দিলেন টিম ইন্ডিয়ার ব্রাত্য ক্রিকেটার গৌতম গম্ভীর। ভারতকে ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপ ও চার বছর পর পঞ্চাশ ওভারের বিশ্বকাপ জেতানোর অন্যতম কারিগর ছিলেন দিল্লির মারকুটে ব্যাটসম্যান। ৫৭ ও ৯৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস…

By: Delhi  Updated: October 14, 2018, 03:15:11 PM

রবিবার ৩৭ বছরে পা দিলেন টিম ইন্ডিয়ার ব্রাত্য ক্রিকেটার গৌতম গম্ভীর। ভারতকে ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপ ও চার বছর পর পঞ্চাশ ওভারের বিশ্বকাপ জেতানোর অন্যতম কারিগর ছিলেন দিল্লির মারকুটে ব্যাটসম্যান। ৫৭ ও ৯৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস এসেছিল তাঁর হাত থেকে। আজ তাঁর জন্মদিনে শুভেচ্ছায় ভেসে গিয়েছে টুইটার। শচীন তেন্ডুলকর থেকে বীরেন্দ্র শেহওয়াগ, শিখর ধাওয়ান থেকে রোহিত শর্মা, সকলেই শুভেচ্ছা জানিয়েছেন গম্ভীরকে।  

গম্ভীর একমাত্র ব্যাটসম্যান যিনি পরপর পাঁচটি টেস্টে সেঞ্চুরি করেছেন। বিশ্বের চারজন ব্যাটসম্যানের এই কৃতিত্ব আছে। তালিকায় আছেন ডন ব্র্যাডম্যান, জ্যাক কালিস, মহম্মদ ইউসুফ। গম্ভীরই একমাত্র ব্যাটসম্যান যিনি স্যার ভিভিয়ান রিচার্ডসের পর টানা ১১টি হাফ-সেঞ্চুরি করেছেন।

গত মরসুমে গম্ভীর দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে আইপিএল খেলেছেন। তার আগে কেকেআর-এর ক্যাপ্টেন ছিলেন তিনি। গম্ভীরের ক্যাপ্টেনসিতে কলকাতা ২০১২ ও ২০১৪ সালে চ্যাম্পিয়ন হয়। কিন্তু গতবার কেকেআর তাঁকে ছেড়ে দিয়েছিল। গম্ভীর নিজের পুরনো ও শহরের ফ্র্যাঞ্চাইজি দিল্লিতে ফিরে আসেন অধিনায়ক হিসেবে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Gautam gambhir turns 37 sachin tendulkar extends birthday greetings to world cup winner

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X