বড় খবর

ভিডিও দেখুন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বেনজির ব্যাটিং স্টান্স বেইলির

ক্যানবেরার মানুকা ওভালে একদিনের প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছিল প্রাইম মিনিস্টার্স ইলেভেন ও দক্ষিণ আফ্রিকা। আর এই ম্যাচে বিরল ব্যাটিং স্টান্স নিয়ে লাইমলাইটে চলে আসলেন অস্ট্রেলিয়ার জর্জ বেইলি।

George Bailey
জর্জ বেইলির বেনজির ব্যাটিং স্টান্স (ছবি টুইটার)
এই মুহূর্তে অস্ট্রেলিয়ায় সফররত দক্ষিণ আফ্রিকা। তিনটি ওয়ান-ডে ও একটি টি-২০ ম্যাচ খেলবে দুই দল। আগামী রবিবার পার্থে প্রথম ওয়ান-ডে। বুধবার ক্যানবেরার মানুকা ওভালে একদিনের প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছিল প্রাইম মিনিস্টার্স ইলেভেন ও দক্ষিণ আফ্রিকা। আর এই ম্যাচে বেনজির ব্যাটিং স্টান্স নিয়ে লাইমলাইটে চলে আসলেন অস্ট্রেলিয়ার জর্জ বেইলি।

ক্রিকেটডটকমএইউ একটি ভিডিও শেয়ার করেছে। সেখানে দেখা যাচ্ছে বেইলির শরীরের পিছন দিকটা প্রায় বোলারমুখী। ক্রিকেটের রুল বুকে যদিও এরকম ব্যাটিং স্টান্সের উল্লেখ নেই। বেইলির ব্যাটিং দেখে প্রোটিয়া ক্রিকেটাররাও হেসে ফেলেছে। এদিন দক্ষিণ আফ্রিকার ১৭৪ রান তাড়া করতে নেমে প্রাইম মিনিস্টার্স একাদশ চার উইকেটে ম্যাচ জিতে নেয়। ক্যাপ্টেন বেইলি করলেন ৭৬ বলে ৫১। সাতটি চারও মেরেছেন তিনি। দক্ষিণ আফ্রিকার বোলার লুঙ্গি নিদির ওভারে এই মজার ব্যাটিং স্টান্স নিয়েছিলেন বেইলি।!

আরও পড়ুন: একটা বিস্কুটের জন্য লড়ছে অস্ট্রেলিয়া-পাকিস্তান! হাসি থামছে না টুইটারের

সম্প্রতি বাইশ গজে অন্যরকম ব্যাটিং স্টান্সের জন্য খবরে এসেছিলেন পাকিস্তানের সরফরাজ আহমেদ। আবু ধাবিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচে তিনি তিনটি উইকেট ছেড়ে ব্যাট করেছিলেন। বেইলির ব্যাটিং স্টান্স নিয়ে রীতিমতো আলোচনা হল টুইটারেও।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে আসার আগে অস্ট্রেলিয়াকে নাস্তানাবুদ করেছে পাকিস্তান। প্রথমে দু’ম্যাচের টেস্ট সিরিজে হারার পর, তিন ম্যাচের টি-২০ সিরিজের একটি ম্যাচও জেতেনি অস্ট্রেলিয়া। পাকিস্তান হোয়াটটওয়াশ করেছে তাদের। অস্ট্রেলিয়ার হতশ্রী পারফরম্যান্স এখন ক্রিকেট বিশ্বে সমালোচনার অন্যতম রসদ। প্রোটিয়াদের বিরুদ্ধে ঘরের মাঠে জিততে পারলে বেইলি অ্যান্ড কোং কিছুটা হলেও আত্মসম্মান ফিরে পাবে। শেন ওয়ার্নের মতো প্রাক্তন অজি কিংবদন্তি এই দলের ভবিষ্য়ত নিয়ে রীতিমতো চিন্তিত।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: George baileys unusual batting stance

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com