৬৪ বলে ১৫৪! IPL-এর আগেই ম্যাক্সওয়েলের ধুন্ধুমার ব্যাটিংয়ে তছনছ রেকর্ডের পর রেকর্ড

আইপিএলে গ্লেন ম্যাক্সওয়েলকে রিটেন করেছে আরসিবি। তারকা এবার দুরন্ত সেঞ্চুরি হাঁকালেন বিগ ব্যাশ লিগে।

আইপিএল শুরু হতে এখনও কয়েক মাস। তার আগেই সকলকে মনে করিয়ে দিলেন কীরকম বিধ্বংসী ফর্মে রয়েছেন তিনি। বিগব্যাশ লিগে ছক্কার ঝড় তুলে ম্যাক্সওয়েল এবার করে গেলেন মাত্র ৬৪ বলে ১৫৪ রান। যা টুর্নামেন্টের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম শতরান।

বুধবার খেলা ছিল হোবার্ট হ্যারিকেন্স বনাম মেলবোর্ন স্টার্সের। সেই ম্যাচেই আরসিবির তারকা ঝড় বইয়ে দিলেন রানের। হ্যারিকেন্স বোলারদের বিধ্বস্ত করে টুর্নামেন্টের ইতিহাসের ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর করে যান তিনি। ২২ বাউন্ডারি সমেত ৪ ওভার বাউন্ডারিতে নিজের ১৫৪ রান করে যান সুপারস্টার।

আরও পড়ুন: আরও পড়ুন: নিলামের আগেই হয়ত CSK নেতৃত্ব ছাড়ছেন ধোনি! নতুন ক্যাপ্টেন করছেন বন্ধুকেই

ম্যাড ম্যাক্সের এরকম দামাল ব্যাটিং মুহূর্তের মধ্যেই সোশ্যাল মিডিয়ায় আলোচনার বিষয় হয়ে দাঁড়ায়। অস্ট্রেলিয়ান টি২০ লিগে এটাই সবথেকে ব্যক্তিগতভাবে সর্বোচ্চ রানের ইনিংস। ম্যাক্সওয়েলের আগুনে ব্যাটিংয়ে ভর করে এই প্ৰথম বিগব্যাশের কোনও ফ্র্যাঞ্চাইজি স্কোরবোর্ডে ২৫০+ স্কোর খাড়া করল। হোবার্টের বিরুদ্ধে ম্যাক্সওয়েলের দাপটে মেলবোর্ন স্টারস তুলল ২৭৩/২। বিগ ব্যাশ লিগে এর আগে কোনও দল এত রান তুলতে পারেনি। টি২০ ক্রিকেটেও এটা তৃতীয় সর্বোচ্চ দলগত স্কোর।

ম্যাক্সওয়েলের সেঞ্চুরি এল মাত্র ৪১ বলে। যা টি২০ ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম। আর ম্যাক্সওয়েলের এরকম বিধ্বংসী ব্যাটিং দেখার পরে ধারাভাষ্যকারের ভূমিকায় থাকা গিলক্রিস্টও বলে যান, “এভাবে ব্যাটিং, ও সত্যি সত্যি ক্রিকেটের বক্স অফিস। ও ক্রিজে থাকলে স্রেফ একটা বল-ও মিস করা যাবে না।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Glenn maxwell record breaking stunning century in bbl

Next Story
অশ্বিন-বুমরাদের নিয়ে ছেলেখেলা! জোড়া শতরানে প্ৰথম ODI-তে দাপট প্রোটিয়াজদের