বড় খবর

কোহলি নন, সেরা ক্যাপ্টেনের বিরল সম্মান ধোনি-রোহিতকে

সেরা ক্যাপ্টেন বিভাগে জোড়া চ্যাম্পিয়ন মহেন্দ্র সিং ধোনি এবং রোহিত শর্মা। দুজনের অধিনায়কত্বেই সিএসকে এবং মুম্বই ইন্ডিয়ান্স ধারাবাহিকতায় বাকিদের থেকে অনেক এগিয়ে।

আইপিএল দুনিয়ায় সর্বকালের সেরা কারা? বিশেষ ক্রিকেট প্যানেলের সদস্যরা চার ক্যাটাগরিতে জানিয়ে দিলেন চারজনের নাম- এমএস ধোনি, রোহিত শর্মা, শেন ওয়াটসন এবং লাসিথ মালিঙ্গা।

শনিবার স্টার স্পোর্টসের ক্রিকেট কানেক্টেড অনুষ্ঠানে বিশেষ এই প্যানেলের সদস্যরা ছিলেন। এঁরা হলেন ইরফান পাঠান, গৌতম গম্ভীর, আশিস নেহেরা, কেভিন পিটারসেন এবং ড্যানি মরিসন। আইপিএলের ১৩তম উদযাপন দিবস উপলক্ষে এই সেরাদের তালিকা বেছে নেওয়া হলো।

সেরা অধিনায়ক: সেরা ক্যাপ্টেন বিভাগে জোড়া চ্যাম্পিয়ন মহেন্দ্র সিং ধোনি এবং রোহিত শর্মা। দুজনের অধিনায়কত্বেই সিএসকে এবং মুম্বই ইন্ডিয়ান্স ধারাবাহিকতায় বাকিদের থেকে অনেক এগিয়ে। মুম্বই যেখানে চারবারের টুর্নামেন্ট চ্যাম্পিয়ন সেখানে চেন্নাইকে তিনবার ট্রফি এনে দিয়েছেন ধোনি।

সেরা ব্যাটসম্যান/বোলার/অলরাউন্ডার: এবি ডিভিলিয়ার্স টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যান নির্বাচিত হয়েছেন। সেরা বোলার ও অলরাউন্ডারের তকমা পেয়েছেন যথাক্রমে লাসিথ মালিঙ্গা ও শেন ওয়াটসন। সুরেশ রায়না ও ক্রিস গেইল ও ব্যাটসম্যানদের তালিকায় রয়েছেন। বোলারদের মধ্যে মালিঙ্গাকে জোর লড়াই ছুড়ে দিয়েছিলেন সুনীল নারিন।

সেরা ভারতীয় ক্রিকেটার: আইপিএলের ইতিহাসে সেরা ভারতীয় ব্যাটসম্যান ও বোলারের তকমা জুটেছে বিরাট কোহলি ও ভুবনেশ্বর কুমারের।

সেরা কোচ: আইপিএল গ্রহের সেরা কোচ স্টিভেন ফ্লেমিং। কেকেআরের ট্রেভর বেইলিসকে পেরিয়ে সেরা কোচের মর্যাদা পেয়েছেন তিনি।

জুরি: আইপিএলের ১৩তম জন্মদিন উপলক্ষে ৫০ সদস্যের একটি জুড়ি বোর্ড গঠন করা হয়েছিল। সেখানে ২০জন প্রাক্তন ক্রিকেটার, ১০ জন সাংবাদিক, ১০ জন পরিসংখ্যানবিদ, তিনজন সঞ্চালক এবং সম্প্রচারকারী সংস্থার পক্ষে ৭ জন ছিলেন। তাঁদের বাছাই তালিকা থেকেই চূড়ান্তভাবে নির্বাচন করেন পাঠান, গম্ভীর, পিটারসেন, নেহেরা এবং মরিসনরা।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Goats of ipl ms dhoni rohit sharma lasith malinga watson

Next Story
আফ্রিদি ‘মিথ্যাবাদী’, ‘বিশ্বাসঘাতক’, বেনজির আক্রমণ গম্ভীরের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com