বড় খবর

I-League 2019-20: ‘লেডিস ফার্স্ট’! অভিনব সিদ্ধান্ত এই ক্লাবের

I-League 2019-20: গোকুলাম আসন্ন আই-লিগে কোঝিকোড়ের ইএমএস স্টেডিয়ামে তাদের ১০টি হোম ম্য়াচ খেলবে। আর এই ম্য়াচগুলোয় খেলা দেখার জন্য় কোনও টিকিট কাটতে হবে না মহিলাদের।

Gokulam Kerala FC to allow free entry to women fans
'লেডিস ফার্স্ট'! অভিনব সিদ্ধান্ত এই ক্লাবের (প্রতিকী ছবি)

মহিলা সমর্থকদের আরও বেশি করে মাঠে চাইছে গোকুলাম কেরালা এফসি। আই-লিগের আগেই এক অভিনব পদক্ষেপ নিল তারা। গোকুলাম আসন্ন আই-লিগে কোঝিকোড়ের ইএমএস স্টেডিয়ামে তাদের ১০টি হোম ম্য়াচ খেলবে। আর এই ম্য়াচগুলোয় খেলা দেখার জন্য় কোনও টিকিট কাটতে হবে না মহিলাদের। ফ্রি-তেই থাকবে তাদের খেলা দেখার সুযোগ। এমনটাই ভাবনা গোকুলামের। টুইট করেই সেই খবর জানিয়েছে তারা।

আই-লিগে একমাত্র গোকুলাম কেরালা এফসি-র মহিলা দল রয়েছে। মহিলা ফুটবল নিয়ে তাদের আগ্রহ অন্য পর্যায়। গোকুলাম কেরালার প্রেসিডেন্ট ভিসি প্রবীণ দ্য় হিন্দু সংবাদপত্রে জানিয়েছেন, ”আমার এখনও মনে আছে কোঝিকোড়ে অনেকদিন আগে মহিলাদের খেলা দেখতে আসার ছবি দেখেছি। এখানকার মেয়েদের ফুটবলের প্রতি আগ্রহ আছে। আমাদের ভাললাগবে আই-লিগের সময় এই স্টেডিয়ামে ফের মহিলা সমর্থকদের দেখতে। আমরা মহিলা ফুটবলকে প্রচার করার ব্য়াপারে অত্য়ন্ত সিরিয়াস।”

আরও পড়ুন- আগুয়েরোর সঙ্গে প্রিমিয়র লিগ জিতেছেন, ইডেনে বেল বাজানো এই ফুটবলারটি কে?

কোঝিকোড় ডিসট্রিক্ট ফুটবল অ্যাসোসিয়েশনের সচিব পি হরিদাসও গোকুলামের এই ভাবনায় মুগ্ধ। তিনি বলছেন,“সইত নাগজি ফুটবল টুর্নামেন্টের সময় ইএমএস স্টেডিয়ামে মহিলাদের জন্য় আলাদা স্ট্য়ান্ড থাকত। আই-লিগের সময় মহিলারা যদি আবার এই মাঠ ভরায় তাহলে দারুণ হবে।”

আরও পড়ুন-পর্দা সরিয়ে চার দশক পরে মাঠে, ইরানের ফুটবলে ইতিহাস বঙ্গসন্তানের বাঁশিতে

গত অক্টোবরে ইরানে উৎসবের চেহারা নিয়েছিল ইরান বনাম কম্বোডিয়া ম্যাচ ঘিরে। কারণ ৪০ বছর পরে মহিলাদের কোনও ফুটবল মাঠে গিয়ে খেলা দেখার অনুমতি মিলেছিল। এর আগে ইরানের ফুটবল মাঠে মহিলাদের প্রবেশ ছিল একদমই নিষিদ্ধ।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Gokulam kerala fc to allow free entry to women fans165468

Next Story
গোলাপি বলে দৃশ্যমানতার সমস্যা, বলছেন পূজারাCheteswar Pujara
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com