বড় খবর

গলায় ছুরি বসাতে যায় পাক ক্রিকেটার, বিদেশি কোচের বিস্ফোরক দাবি

বর্তমানে শ্রীলঙ্কা কোচিং দলের সদস্য গ্রান্ট ফ্লাওয়ার। পাকিস্তানে তাঁর নিয়োগের মেয়াদ বাড়ানো হয়নি। তারপরেই তিনি একবার পাক ক্রিকেটারদের নিশানা করেছিলেন।

গ্রান্ট ফ্লাওয়ার

ছুরি নিয়ে গলায় ধরেছিল পাক ক্রিকেটার। চাঞ্চল্যকর অভিযোগ করলেন পাকিস্তানের প্রাক্তন ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার। ২০১৪-২০১৯ পাঁচ বছর ব্যাটিং কোচের দায়িত্ব সামলেছেন তিনি।

জিম্বাবোয়ের সেই কোচই জানিয়েছেন, পাক ড্রেসিংরুমে কয়েকজন বেপরোয়া ছিলেন। তাদের মধ্যেই একজন ইউনিস খান। এক ক্রিকেট পডকাস্ট এ গ্রান্ট ফ্লাওয়ার বলছিলেন, একবার তাঁর দল নির্বাচনে এতটাই অসন্তুষ্ট হয়েছিলেন ইউনিস খান যে ছুরি নিয়ে তেড়ে এসেছিলেন। পরে মীমাংসা করে দেন কোচ মিকি আর্থার।

“ইউনিস খান একজন কঠিন চরিত্রেই ব্যক্তি। ব্রিলিয়ান্ট কেরিয়ারের অধিকারী। ব্রিসবেনের একটা ঘটনার কথা মনে পড়ছে। সেই সময়ে ব্রেকফাস্ট টেবিলে ব্যাটিং নিয়ে কিছু একটা পরামর্শ দেওয়ার চেষ্টা করি। হয়ত ওর কেরিয়ারের কাছে আমার আন্তর্জাতিক পরিসংখ্যান কিছুই নয়। ও পাকিস্তানের টেস্টে সর্বোচ্চ রানের অধিকারী।” এমনটি জানিয়ে ফ্লাওয়ার আরো জানালেন, “তবে ও আমার পরামর্শ ভালোভাবে নেয়নি। ছুরি নিয়ে আমার দিকে তেড়ে আসে। গলায় চেপে ধরে। মিকি আর্থার আমার পাশেই বসে ছিলেন। উনি শেষ পর্যন্ত থামান। কোচিং জিনিসটাই ইন্টারেস্টিং। অনেক অভিজ্ঞতার সাক্ষী থেকেছি। শিখেছিও অনেক বিষয়। আমি আজ যে জায়গায় এসেছি তার জন্য আমি বেশ ভাগ্যবান।”

অস্ট্রেলিয়া সফরে সেবার ইউনিস খান ব্রিসবেনের প্রথম টেস্টে শুন্য রানে আউট হন।দ্বিতীয় ইনিংসে তাঁর অবদান ৬৫। তবে সিডনিতে তিনি ১৭৫ করেছিলেন।

পাকিস্তানের অন্য এক তারকা আহমেদ শেহজাদকে নিয়েও তাৎপর্যপূর্ণ মন্তব্য করেন ফ্লাওয়ার। তিনি বলেন, “শেহজাদ দারুন স্কিলফুল ব্যাটসম্যান। তবে ও একটু বিদ্রোহী প্রকৃতির। প্রত্যেক স্কোয়াডেই এমন ক্রিকেটাররা থাকেন। তবে এদের কেউ দারুণ সাফল্য পায়, কেউ পায়না।”

বর্তমানে শ্রীলঙ্কা কোচিং দলের সদস্য গ্রান্ট ফ্লাওয়ার। পাকিস্তানে তাঁর নিয়োগের মেয়াদ বাড়ানো হয়নি। সেই সময় তিনি প্রকাশ্যে বলেন, পাকিস্তান ক্রিকেটের যে বিষয় তিনি মিস করবেন না, তা হল, “পিছন থেকে ছুরি মারা প্রাক্তন ক্রিকেটাররা”।

ঘটনাচক্রে, চলতি বছরের শুরুতেই ইউনিস খান পাক দলের ব্যাটিং কোচ নিযুক্ত হন।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Grant flower alleges younis khan wanted to knife him

Next Story
অক্টোবরেই নাকি আইপিএল, বোর্ডের গোপন পরিকল্পনা জেনে নিন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com