বড় খবর

করোনায় মৃত ভারতীয় ফুটবলার হামজা কোয়া

৬১ বছরের প্রাক্তন এই ফুটবলার মুম্বইয়ের একাধিক ক্লাবের হয়ে খেলেছেন। কেরালার হলেও খেলা ছাড়ার পরেও তিনি মুম্বইতে থাকতেন।

করোনার ছোবল এবার ভারতীয় ফুটবলে। জাতীয় দলের প্রাক্তন ফুটবলার হামজা কোয়া এবার করোনার শিকার হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। মহারাষ্ট্রের হয়ে তিনি সন্তোষ ট্রফিতেও অংশ নিয়েছিলেন। শনিবার সকালেই মৃত্যু হয় তাঁর। এই নিয়ে কেরালায় করোনা মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৯ এ।

৬১ বছরের প্রাক্তন এই ফুটবলার মুম্বইয়ের একাধিক ক্লাবের হয়ে খেলেছেন। কেরালার হলেও খেলা ছাড়ার পরেও তিনি মুম্বইতে থাকতেন। তবে লকডাউনের আগেই তিনি ফিরে এসেছিলেন কেরালার পৈতৃক বাড়ি পাড়াপানাগাড়িতে। সেখানে পরিবারের সঙ্গেই ছিলেন। পুত্র ছিলেন মুম্বইয়ে।

 

২৬ মে থেকে হামজার মধ্যে কোভিডের সংক্রমণের উপসর্গ দেখতে পাওয়া যায়। তড়িঘড়ি তাকে নিয়ে আসা হয় মানজেরি মেডিকেল কলেজ হাসপাতালে। দু দিন আগে তার মধ্যে শ্বাস কষ্টের লক্ষণ দেখা যায়। তারপরে ভেন্টিলেটরে রাখা হয় তাঁকে। তাতেও পরিস্থিতির উন্নতি হয়নি। বরং কন্ডিশন আরো খারাপ হতে থাকে। শেষ পর্যন্ত, শনিবার সকালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন হামজা।

জানা গিয়েছে, প্রাক্তন এই ফুটবলারের পরিবারের পাঁচ জনের শরীরেও কোভিদের সংক্রমণ ধরা পড়েছে। আইসলেশনে রাখার পর তাঁদের কন্ডিশন অবশ্য অনেকটাই স্থিতিশীল। কেরালা স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, কোভিডের প্রটোকল মেনেই হামজা কোয়ার শেষকৃত্য সম্পন্ন হবে।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hamza koya ex footballer india dies of corona

Next Story
অক্টোবরেই বিশ্বকাপের কোয়ালিফায়ারে খেলবে টিম ইন্ডিয়া
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com