বড় খবর

অন্ধ্রপ্রদেশ ছাড়লেন বিহারি! আজাহারউদ্দিনের পরামর্শে কেরিয়ারের বড় সিদ্ধান্ত তারকার

ডিসেম্বর-জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরে জাতীয় দলের স্কোয়াডে বিহারিকে না রাখা হলে হায়দরাবাদের জার্সিতে রঞ্জিত নেতৃত্ব দিতে দেখা যাবে তাঁকে।

ঘরোয়া ক্রিকেটে বড়সড় খবর। অন্ধ্রপ্রদেশ ছেড়ে দিলেন জাতীয় দলের টেস্ট স্পেশ্যালিস্ট হনুমা বিহারি। খেলবেন এবার হায়দরাবাদের জার্সিতে। হায়দরাবাদ ছেড়ে পাঁচ মরশুম আগে বিহারি নাম লিখিয়েছিলেন অন্ধ্রপ্রদেশের হয়ে খেলার জন্য। পাঁচ বছরে পরে ঘরেই প্রত্যাবর্তন করলেন তিনি।

অন্ধ্রপ্রদেশ তৎকালীন চেয়ারম্যান বিহারিকে অধিনায়কত্বের প্রস্তাব দেন ২০১৫-১৬ মরশুমে। তারপরেই জাতীয় দলের ফিল্ডিং কোচ আর শ্রীধরের ছাত্র বিহারি হায়দরাবাদ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

আরও পড়ুন: ISL এর পর এবার IPL! তারকাখচিত ফ্র্যাঞ্চাইজি কিনতে আগ্রহী সঞ্জীব গোয়েঙ্কা

বর্তমানে হায়দরাবাদ ক্রিকেটের সর্বেসর্বা মহম্মদ আজাহারউদ্দিন। জাতীয় দলের প্রাক্তন তারকার উৎসাহেই ফের একবার হায়দরাবাদ জার্সি চাপাতে চলেছেন বিহারি। জানা গিয়েছে হায়দরাবাদে যোগ দেওয়ার পিছনে বিহারির সিদ্ধান্তে বড়সড় ভূমিকা রয়েছে আজাহারউদ্দিনের। ২৭ বছরের তারকা ক্রিকেটার নিজেই টুইটারে এই ঘোষণা করেন।

জানান, “সকলকে অবগত করতে চাই যে অন্ধ্রপ্রদেশ ক্রিকেট সংস্থার সঙ্গে বিচ্ছেদ হচ্ছে আমার। গত পাঁচ বছরে অন্ধ্রপ্রদেশ ক্রিকেট দলের নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়েছি। আগামী মরশুমে হায়দরাবাদ ক্রিকেট সংস্থার হয়ে ঘরোয়া ক্রিকেটে খেলব।”

সেইসঙ্গে বিহারি অন্ধ্রপ্রদেশ ক্রিকেট সংস্থার অফিস বিয়ারার্সদের ধন্যবাদ জানিয়েছেন, “আমরা দল হিসেবে যেভাবে বেড়ে উঠেছি, তাতে গর্বিত হওয়া যায়। সেই কারণে সব সতীর্থ, কোচ এবং অফিস বিয়ারার্সদের অবিচ্ছিন্ন সমর্থনের জন্য ধন্যবাদ জানাতে চাই।”

ঘরোয়া ক্রিকেটে বেশ ভাল প্রোফাইল হনুমার। ৯৪টি প্রথম শ্রেণির ম্যাচে ২১টি সেঞ্চুরি এবং ৫৫ গড় সমেত হনুমার সংগ্রহে ৭২৬১ রান।পাশাপাশি ৮০টি লিস্ট-এ ম্যাচেও অংশ নিয়েছেন তিনি। মোট রানসংখ্যা ৩০০১।

আরও পড়ুন: সম্মান নেই কেকেআরে! আইপিএল শুরুর আগেই মর্গ্যানকে তুলোধোনা কুলদীপের, দেখুন ভিডিও

ডিসেম্বর-জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরে জাতীয় দলের স্কোয়াডে বিহারিকে না রাখা হলে হায়দরাবাদের জার্সিতে রঞ্জিত নেতৃত্ব দিতে দেখা যাবে তাঁকে। তার আগে অবশ্য মুস্তাক আলি এবং বিজয় হাজারে ট্রফিতে খেলবেন তিনি। চলতি বছরে অস্ট্রেলিয়ায় ঐতিহাসিক সফরে ভারতের অন্যতম নায়ক ছিলেন হনুমা বিহারি। জাতীয় দলের হয়ে ১২ টেস্ট খেলে ৬২৪ রান করেছেন। সেরা ব্যক্তিগত স্কোর ১১১। ২০১৮-য় ওভালে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় তাঁর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hanuma vihari part ways with andhra pradesh to wear hyderabad jersey in upcoming season

Next Story
আইপিএলের সেরা তিন রেকর্ড, যা আজও কেউ ভাঙতে পারেননি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com