Harbhajan Singh reacts as S Sreesanth announces retirement from first class cricket Sports: চড় মেরেছিলেন একসময়! শ্রীসন্থের অবসরে মুখ খুললেন হরভজনও | Indian Express Bangla

চড় মেরেছিলেন একসময়! শ্রীসন্থের অবসরে মুখ খুললেন হরভজনও

টুইটারে অবসর ঘোষণা করে দিয়েছেন শ্রীসন্থ। তারপরেই শ্রীসন্থকে বার্তা দিলেন হরভজন সিং।

চড় মেরেছিলেন একসময়! শ্রীসন্থের অবসরে মুখ খুললেন হরভজনও

বুধবার বড়সড় ঘোষণায় পেশাদারি ক্রিকেটে পর্দা ফেলে দিয়েছেন শ্রীসন্থ। বাইশ গজে আর দেখা যাবে না তারকা পেসারকে। অতীতে কেরালার রঞ্জি ট্রফি স্কোয়াডের সদস্য ছিলেন তিনি। চলতি রঞ্জির প্ৰথম পর্যায়ের পরে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন।

ঘরোয়া ক্রিকেটে শ্রীসন্থের আবির্ভাব ঘটে ২০০৩২/০৩ মরশুমে। তিনি বুধবার নিজের টুইটার একাউন্ট থেকে জানিয়ে দেন, “পরবর্তী প্রজন্মের ক্রিকেটারদের জন্য প্ৰথম শ্রেণির ক্রিকেট থেকে সরে দাঁড়াচ্ছি। সিদ্ধান্ত একান্তই আমার নিজের নেওয়া। যদিও জানতাম, এমন সিদ্ধান্ত মোটেই আমাকে খুশি করবে না। তবে জীবনের এই পর্যায়ে এটাই সঠিক এবং সম্মান জনক সিদ্ধান্ত। ক্রিকেটের প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি।”

আরও পড়ুন: চরম লিকুইড ডায়েটে ছিলেন ওয়ার্ন! ভয়ঙ্কর এই ডায়েটিংয়ের কু-প্রভাব প্রকাশ্যে কিংবদন্তির মৃত্যুতে

আর অবসরের বার্তা দেওয়ার পরেই শ্রীসন্থকে শুভেচ্ছা এবং অভিনন্দনে ভরিয়ে দেয় দেশের ক্রিকেট মহল। এমনকি শ্রীসন্থের একসময়ের প্রবল ‘প্রতিপক্ষ’ হরভজনও তাঁকে অভিনন্দন জানিয়ে লেখেন, “সেন্থা, গুড লাক!” শ্রীসন্থও তাঁকে পাল্টা সৌজন্যের খাতিরে ধন্যবাদ জানান।

২০২০-র অগাস্টে অবসর নেওয়া সুরেশ রায়নাও প্রাক্তন সতীর্থকে বার্তা দিয়েছেন। ২০১১-য় শ্রীসন্থের সঙ্গেই বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সতীর্থ ছিলেন রায়না। তিনি লিখেছেন, “ভাই শ্রীসন্থ সমস্ত স্মৃতির জন্য ধন্যবাদ। প্যাশন নিয়ে সারা কেরিয়ার খেলেছ। পরবর্তী প্রজন্মের কাছে ঐতিহ্য রেখে গেলে তুমি। আগামী দিনের জন্য শুভকামনা রইল।”

২০০৫-এ টিম ইন্ডিয়ার জার্সিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডেতে প্ৰথম আত্মপ্রকাশ ঘটে শ্রীসন্থের। ২০০৬-এ টেস্ট অভিষেক ঘটে নাগপুরে, ইংল্যান্ডের বিপক্ষে। ৫ বছর পরে শ্রীসন্থ শেষবারের মত টেস্টে খেলেন। ২০০৭-এ প্ৰথমবার টি২০ বিশ্বকাপ জয়ী ভারতীয় স্কোয়াডেও ছিলেন তিনি। জাতীয় দলের হয়ে ১০টি টি২০ খেলেছেন।

আরও পড়ুন: অবসর নেওয়া ডিভিলিয়ার্স ফিরছেন RCB-তে! বড় দায়িত্বের ঘোষণা এই সপ্তাহেই

২০২০/২১ মরশুমে টানা সাত বছরের নির্বাসন কাটিয়ে শ্রীসন্থ ভারতীয় ক্রিকেটে প্রত্যাবর্তন করেছিলেন। সাদা বলের ক্রিকেটেও কেবল খেলেন বছর দুয়েক আগে। ২০২১/২২ মরশুমে শ্রীসন্থ রঞ্জিতে খেলেন। আইপিএলে কোচি তাস্কার্স, পাঞ্জাব কিংস এবং রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন।

প্ৰথম শ্রেণির ক্রিকেটে শ্রীসন্থ ৭৪ ম্যাচে ২১৩ উইকেট নিয়েছেন। ৯২টি লিস্ট-এ ম্যাচে শ্রীসন্থের উইকেট সংখ্যা ১২৪টি। ৬৫ টি২০ ম্যাচে শ্রীসন্থ সবমিলিয়ে ৫৪ জন ব্যাটসম্যানকে আউট করেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Harbhajan singh reacts as s sreesanth announces retirement from first class cricket

Next Story
KKR একাদশে সাত দেশির কোটায় কারা দলে, কারা বাইরে! হিসাব দেখে মিলিয়ে নিন