scorecardresearch

বড় খবর

অবসরের পরেই রাজনীতিতে যোগ দেওয়ার প্রস্তাব! বড়সড় আপডেট ভাজ্জির

অবসরের পরে ক্রিকেটে থাকবেন নাকি রাজনীতিতে নাম লেখাবেন, তা নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে।

অবসরের পরেই রাজনীতিতে যোগ দেওয়ার প্রস্তাব! বড়সড় আপডেট ভাজ্জির
হরভজন সিং

শুক্রবার দীর্ঘ ২৩ বছরের ক্রিকেট কেরিয়ারে ইতি টেনেছেন। তারপর আপাতত অবসরোত্তর জীবনের প্ল্যানিং কষে ফেলছেন ভাজ্জি। নিজের পরিকল্পনা নিয়ে এখনও কিছু চূড়ান্ত সিদ্ধান্ত নেননি, এমনটাই জানালেন হরভজন। তবে তাঁর আশ্বাস ক্রিকেটের সঙ্গে কোনও না কোনওভাবে যুক্ত থাকবেন।

রাজনীতিতে যোগ দেওয়ার জল্পনার মধ্যেই হরভজন জানালেন, “এখনও ভবিষ্যতের পরিকল্পনা করিনি। তবে ক্রিকেটের সঙ্গে আমার জোগাযোগ থাকবে। কারণ ক্রিকেটের জন্যই আমার যাবতীয় পরিচিতি।” এমনটা জানিয়ে ভাজ্জি স্বীকার করলেন, রাজনীতিতে যোগ দেওয়ার জন্য একাধিক দলের প্রস্তাব রয়েছে তাঁর কাছে। উপযুক্ত মনে করলে তবেই একমাত্র রাজনীতিতে যোগ দেবেন তিনি।

আরও পড়ুন: কোনও কারণ ছাড়াই বাদ দেওয়া হয়েছিল! অবসর নিয়েই বোমা ফাটালেন ভাজ্জি

কিংবদন্তি অফস্পিনার বলেছেন, “রাজনৈতিক কেরিয়ারের বিষয় চূড়ান্ত হলেই সকলকে জানাব। সত্যি কথা বলতে এখনও এসব কিছু ভাবিনি। একাধিক রাজনৈতিক দলের প্রস্তাব রয়েছে। তবে খুব ভাবনা।চিন্তা করে এমন সিদ্ধান্ত নিতে হবে। এটা মোটেই ছোটখাটো কাজ নয়। মানুষের চাহিদা এতে জড়িয়ে রয়েছে। পুরোপুরি মনোনিবেশ করলে তবেই রাজনীতিতে যোগ দেব। যেদিন মনে হবে আমি প্রস্তুত, সেদিন এই সিদ্ধান্ত নেব।”

চার বার আইপিএল ট্রফি জয়ী তারকা সম্প্রতি কংগ্রেস নেতা এবং প্রাক্তন ক্রিকেটার নভজোৎ সিং সিঁধু-র সঙ্গে কয়েকদিন আগেই সাক্ষাৎ হয়। তারপরেই কংগ্রেসে যোগদান নিয়ে জল্পনা চরমে ওঠে তবে এই সাক্ষাতের সঙ্গে রাজনীতির কোনও সংস্রব নেই, এমনটাই জানিয়েছেন হরভজন। হরভজনের বক্তব্য, “সাধারণ সাক্ষাৎ ছিল। সামনেই ভোট। সেই কারণে এত জল্পনা, বুঝতে পারছি। তবে রাজনীতিতে যোগ দিলে সকলকে অবশ্যই জানাব।”

আরও পড়ুন: কোহলি-সৌরভ সংঘাতে নীরবতা ভাঙলেন কাইফ, সরাসরি জানালেন কার পক্ষে তিনি

সাম্প্রতিক কয়েক সপ্তাহে হরভজনের সম্ভাব্য কোচিং কেরিয়ার নিয়েও একাধিক প্রতিবেদন প্রকাশ পেয়েছিল। শেষবার হরভজনকে দেখা গিয়েছিল আইপিএলে। কেকেআরের জার্সিতে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Harbhajan singh speaks about his post retirement plans