scorecardresearch

বড় খবর

চন্দ্রাভিযান নিয়ে ভাজ্জির ‘সাম্প্রদায়িক’ টুইট, বিতর্কের ঝড় সোশাল মিডিয়ায়

ভারতের গৌরব গাথা তুলে ধরতে গিয়ে অন্য় দেশকে অপমান করে ফেললেন হরভজন সিং। নিম্নরুচির টুইট করে নেটিজেনদের ক্ষোভের মুখে পড়েন তিনি। টুইটে সাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গি এনে চক্ষুশূল হলেন পাঞ্জাব পুত্তর।

Harbhajan Singh’s tweet on Chandrayaan 2 Creates anger on social media
চন্দ্রাভিযান নিয়ে ভাজ্জির টুইটে তুমুল বিতর্ক

গতকাল চন্দ্রযান ২ -এর সফল উৎক্ষেপণ সারা ফেরে দিয়েছিল ভারতীয়দের মনে। সোশাল মিডিয়ায় শোরগোল ফেলে দিয়েছিল চন্দ্রাভিযান। চাঁদের উদ্দেশে চন্দ্রযান রওণা দেওয়ার পরেই টুইটারে শুভেচ্ছা বার্তায় ভেসে যায় ইসরো। দেশের সাধারণ থেকে সেলেব প্রায় প্রত্য়েকেই টুইট করে জানান যে, দেশের এক গৌরবের মুহূর্ত সূচিত হল।

এমনকী শুভেচ্ছা জানাতে ভোলেননি ক্রিকেটেররাও। বাদ যাননি ভারতের প্রাক্তন থেকে বর্তমান ক্রিকেটাররা। বীরেন্দ্র শেহওয়াগ থেকে বিরাট কোহলি হয়ে সুরেশ রায়না ও শিখর ধাওয়ানরা টুইট করেন। এই তালিকায় ছিলেন ভারতের সিনিয়ার স্পিনার হরভজন সিংও। কিন্তু টার্বানেটর ভারতের গৌরব গাথা তুলে ধরতে গিয়ে অন্য় দেশকে অপমান করে ফেললেন। নিম্নরুচির টুইট করে নেটিজেনদের ক্ষোভের মুখে পড়েন তিনি। টুইটে ”সাম্প্রদায়িক” ও “ইসলামফোবিক” দৃষ্টিভঙ্গি আনার অভিযোগে চক্ষুশূল হলেন পাঞ্জাব পুত্তর। হরভজন লিখলেন, “কিছু দেশের পতাকায় চাঁদ আছে। আর কিছু দেশ চাঁদে পতাকা রেখেছে।” হরভজন কিছু দেশের পতাকা ব্য়বহার করেও বিষয়টি বুঝিয়েছেন। আর এরপরেই সোশাল মিডিয়ায় আগুন জ্বলে যায়।

আরও পড়ুন: চন্দ্রাভিযানে মাতলেন ভারতের প্রাক্তন থেকে বর্তমান ক্রিকেটাররা

https://platform.twitter.com/widgets.js

https://platform.twitter.com/widgets.js

https://platform.twitter.com/widgets.js

https://platform.twitter.com/widgets.js

https://platform.twitter.com/widgets.js

https://platform.twitter.com/widgets.js

গত সপ্তাহেই রবিবার গভীর রাতে চন্দ্রাভিযানের কথা ছিল। কিন্তু রকেট ওড়ার ৫৬ মিনিট আগে প্রযুক্তিগত ত্রুটির জেরে শেষ মুহূর্তে বাতিল হয়ে যায় চন্দ্রযান ২ -এর অভিযান। মাত্র এক সপ্তাহের মধ্যেই সেই ত্রুটি সারিয়ে চাঁদের পথে পা রাখে চন্দ্রাভিযান।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Harbhajan singhs tweet on chandrayaan 2 creates anger on social media