পাণ্ডিয়া-রাহুল কাণ্ডে তদন্ত নিয়ে মতভেদ এডালজি ও রাইয়ের মধ্যে

এর আগে ঘোষণা করা হয়, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি একদিনের আন্তর্জাতিক সিরিজে খেলতে পারবেন না পাণ্ডিয়া এবং রাহুল। এই দুজনকেই সাসপেন্ড করা হয়েছে।

By: Mumbai  Published: Jan 12, 2019, 7:30:36 PM

সাসপেন্ড হওয়া দুই ক্রিকেটার হার্দিক পাণ্ডিয়া এবং কে এল রাহুলের বিরুদ্ধে দ্রুত তদন্তের প্রস্তাব করেছেন কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের প্রধান বিনোদ রাই, কিন্তু ডায়ানা এডালজির আশঙ্কা, এতে মনে করা হবে যে গোটা ব্যাপারটা “চাপা দেওয়ার” চেষ্টা হচ্ছে।

এর ফলে দুই সদস্যের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের মধ্যে আবার মতভেদ দেখা যাচ্ছে। এবারের ইস্যু, এই সর্বশেষ বিতর্কের অবসান ঘটাতে কী পদক্ষেপ নেওয়া হবে।

এর আগে ঘোষণা করা হয়, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি একদিনের আন্তর্জাতিক সিরিজে খেলতে পারবেন না পাণ্ডিয়া এবং রাহুল। এই দুজনকেই সাসপেন্ড করা হয়েছে। টিভি শো-তে নারীদের পক্ষে অবমাননাকর মন্তব্যের জন্য এঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। সংবাদ সংস্থা পিটিআই-কে বিনোদ রাই জানিয়েছিলেন, পাণ্ডিয়া এবং রাহুল দুজনকেই সাসপেন্ড করা হয়েছে। ওদের বিরুদ্ধে তদন্ত হবে।

আরও পড়ুন, ধোনি ভারতীয় দলে আলোর দিশারী: রোহিত শর্মা

জানা গিয়েছে, তদন্ত শুরু হওয়ার আগে ওই দুজনের বিরুদ্ধে নতুন করে শো কজ নোটিস পাঠানো হয়েছে। এই তদন্ত বিসিসিআই-এর আভ্যন্তরীণ কমিটি করবে নাকি কোনও ন্যায়পাল নিযুক্ত করা হবে তা এখনও স্থির হয়নি।

রাহুল ও পাণ্ডিয়াকে ফেরত পাঠানো হবে নাকি সফরকারী দলের সঙ্গে রেখে দেওয়া হবে, তা টিম ম্যানেজমেন্টের ওপরেই ছেড়ে দেওয়া হয়। কেউ কেউ দুজনকে দলের সঙ্গে রেখে দেওয়ার কথা ভাবলেও বিসিআই-এর অধিকাংশ সদস্যই এই সিদ্ধান্তের বিরোধী ছিলেন। আজ জানা গেছে, হয় আজ রাতে অথবা কাল সকালে দেশে ফেরত আসছে দুজন, এবং ঋষভ পন্থ ও মণীশ পাণ্ডেকে বদলি হিসেবে পাঠানো হতে পারে।

প্রশাসক কমিটির সদস্য ডায়ানা এডুলজি রাহুল এবং পাণ্ডিয়ার সাসপেনশনের প্রস্তাব দেন। তার আগে বিসিসিআইয়ের আইনি টিম এই দুজনের মন্তব্যকে আচরণবিধির লঙ্ঘন বলে অভিহিত করতে অস্বীকার করে।

রাহুল-পাণ্ডিয়ার মন্তব্যের নিন্দা করেছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিও। তিনি বলেছেন, তাঁর দল এ ধরনের মন্তব্য সমর্থন করে না।

পাণ্ডিয়া কফি উইথ করণ নামক টিভি শোয়ে তাঁর সঙ্গে বহু মহিলার সম্পর্কের কথা নিয়ে ফলাও করে বলেন। রাহুল অবশ্য মহিলাদের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে তত কথা বলেন নি।

Read the Full Story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title: Hardik Pandya, KL Rahul: তদন্ত নিয়ে মতভেদ এডালজি ও রাইয়ের মধ্যে

Advertisement