scorecardresearch

বড় খবর

দেখুন: এক হাতে উড়ন্ত ক্য়াচ ‘সুপারগার্ল’ হরমনপ্রীতের, সোশালে ভাইরাল ভিডিও

অসাধারণ ক্য়াচ নিয়ে চমকে দিলেন হরমনপ্রীত কউর। ভারতের মহিলা দলের টি-২০ ক্য়াপ্টেন বিশ্বের অন্য়তম সেরা ফিল্ডারদেরই একজন। আরও একবার দেশের জার্সিতে সেকথা প্রমাণ করে দিলেন তিনি।

দেখুন: এক হাতে উড়ন্ত ক্য়াচ ‘সুপারগার্ল’ হরমনপ্রীতের, সোশালে ভাইরাল ভিডিও
দেখুন: এক হাতে উড়ন্ত ক্য়াচ ‘সুপারগার্ল' হরমনপ্রীতের, সোশালে ভাইরাল ভিডিও

অসাধারণ ক্য়াচ নিয়ে চমকে দিলেন হরমনপ্রীত কউর। ভারতের মহিলা দলের টি-২০ ক্য়াপ্টেন বিশ্বের অন্য়তম সেরা ফিল্ডারদেরই একজন। আরও একবার পাঞ্জাবের কন্য়া সেই কথা প্রমাণ করে দিলেন ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের প্রথম ওয়ান-ডে ম্য়াচে। শুক্রবার অ্যান্টিগা অ্যান্ড বারবুডার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম সাক্ষী থাকল হরমনপ্রীতের সেই ক্য়াচের।

উইন্ডিজ ক্য়াপ্টেন স্টেফানি টেলর অসাধারণ ছন্দে ব্য়াট করছিলেন। সেঞ্চুরি থেকে মাত্র ছ’রান দূরে ছিলেন তিনি। একতা বিস্টের বল কউরের মাথার ওপর দিয়েই ওভার বাউন্ডারিতে পাঠানোর পরের বলেই ঘটে বিপত্তি। ঠিক একই ভাবে বল ওড়াতে গিয়েছিলেন তিনি। কিন্তু লং অন বাউন্ডারিতে ফিল্ডিং করা কউর এবার স্পট জাম্প করে প্রায় শূন্য়ে উড়ে এক হাতে ক্যাচটি তালুবন্দি করেন। এই ক্য়াচ দেখার পর হরমনপ্রীতকে সোশাল বলছে ‘সুপার গার্ল’।

দেখুন ক্য়াচের ভিডিও:

যদিও হরমনপ্রীতের অসাধারণ ক্য়াচেও ভারত জিততে পারেনি এই ম্য়াচ। এক রানেই হারতে হয়েছে মিতালি রাজের টিমকে। এদিন উইন্ডিজ টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল। নাতাশা ম্য়াকলিন (৮২ বলে ৫১) ও টেলরের (৯১ বলে ৯৪) ব্য়াটে ভর করে ক্য়ারিবিয়ান মহিলা ব্রিগেড ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ২২৫ রান তুলেছিল। ভারতের হয়ে শিখা পাণ্ডে, দীপ্তি শর্মা দু’টি করে উইকেট পান। একটি করে উইকেট ঝুলন গোস্বামী, একতা বিস্ট ও পুণম যাদবের।

আরও পড়ুন-এই রেকর্ড ছিল বিরাট কোহলির, এখন ডেভিড ওয়ার্নারের ঝুলিতেও

এই রান তাড়া করতে নেমে মিতালির দলের দুই ওপেনার প্রিয়া পুনিয়া ও জেমিমা রডরিগেজ শুরুটা ভাল করেছিলেন। প্রথম উইকেটে ৭৮ রান তোলেন তাঁরা। কিন্তু জেমিমা ৬৭ বলে ৪১ রান করে ফিরে যাওয়ার পর ভারতের কোনও ব্য়াটসম্য়ানই আর সেভাবে দাঁড়াতে পারেননি ক্রিজে। এমনকী ক্য়াপ্টেন মিতালিও ফেরেন ২০ রানে। শেষ পর্যন্ত আর একটা রান করে ম্য়াচটা ভারত বার করতে পারেনি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Harmanpreet kaurs stunning one handed catch156643