ভারত সফরের আগেই চোট সেকেন্ডের, দলে এলেন ক্লাসেন

টেস্ট সিরিজ শুরু হওয়ার আগেই দক্ষিণ আফ্রিকা তিনটে টি টোয়েন্টি ম্যাচ খেলবে। সেপ্টেম্বরের ১৫ থেকে ২২ তারিখ টি টোয়েন্টি সিরিজ চলবে। তার আগে চলতি মাসের ২৯ তারিখ থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত দক্ষিণ আফ্রিকা-এ দল পাঁচটি…

By: Capetown  Published: August 18, 2019, 3:47:37 PM

অক্টোবরে ভারত সফরের চোটের কারণে ছিটকে গেলেন উইকেটকিপার রুডি সেকেন্ড। তাঁর পরিবর্তে স্কোয়াডে এলেন হেনরিখ ক্লাসেন। ক্রিকেট সাউথ আফ্রিকার বিবৃতিতে এমনটাই জানা গিয়েছে। গত সপ্তাহেই ভারত সফরের জন্য দল ঘোষণা করেছিল। তবে দক্ষিণ আফ্রিকা-এ দলের সঙ্গে অনুশীলনের সময়ে চোট পান ক্লাসেন। প্রাথমিক চিকিৎসার পরে জানা গিয়েছে, পুরোপুরি সেরে উঠতে অস্ত্রোপচারের প্রয়োজন। তারপরেই ভারত সফরের স্কোয়াড থেকে বাদ পড়েছেন তিনি। তারপরে দলে অন্তর্ভূক্ত করা হয়েছে ক্লাসেনকে।

ক্রিকেট সাউথ আফ্রিকার ডিরেক্টর কোরি ভ্যান জিল জানিয়েছেন, “দক্ষিণ আফ্রিকা-এ দলের একদিনের স্কোয়াডে ক্লাসেন রয়েছেন। চার দিনের সিরিজে অন্তর্ভূক্ত করা হয়েছে ক্লাসেনকে। প্রোটিয়াজদের টেস্ট সিরিজের প্রস্তুতি যাতে ভালভাবেই হয়, সেজন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” প্রসঙ্গত, বিশাখাপত্তনমে টেস্ট সিরিজ শুরু হচ্ছে ২ তারিখ থেকে। সিএসএ-র তরফে আরও জানানো হয়েছে, দ্বিতীয় টেস্ট হবে পুণে-তে। তৃতীয় তথা শেষ টেস্ট রাঁচিতে। বিসিসিআইয়ের তরফে দ্বিতীয় টেস্টের ভেন্যু নিশ্চিত করার পরেই তা সরকারিভাবে জানিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

আরও পড়ুন

ভিডিও: ঘণ্টায় ১৪৮.৭ কিমি বেগে আর্চারের ‘বিষাক্ত’ বাউন্সার, মাটিতে লুটিয়ে পড়লেন স্মিথ

টেস্ট সিরিজ শুরু হওয়ার আগেই দক্ষিণ আফ্রিকা তিনটে টি টোয়েন্টি ম্যাচ খেলবে। সেপ্টেম্বরের ১৫ থেকে ২২ তারিখ টি টোয়েন্টি সিরিজ চলবে। তার আগে চলতি মাসের ২৯ তারিখ থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত দক্ষিণ আফ্রিকা-এ দল পাঁচটি একদিনের ম্যাচ খেলবে।

যাইহোক, সীমিত ওভারের ক্রিকেটে আন্তর্জাতিক স্তরে নিয়মিত মুখ দেখানো ক্লাসেন টেস্টে এখনও অভিষেকের অপেক্ষায় প্রোটিয়াজ তারকা ক্রিকেটার। জাতীয় দলের জার্সিতে ১৪টি ওয়ান ডে সহ ৯টা টি টোয়েন্টি খেলেছেন ক্লাসেন। ভারতের বিপক্ষেই সম্ভবত টেস্টে অভিষেক ঘটছে তাঁর। প্রথম শ্রেণির ক্রিকেটেও বেশ ভাল রেকর্ড ক্লাসেনের। ১০৫ ম্যাচে খেলে তাঁর সংগ্রহে ৬৮৯৩ রান। গড় ৪৫.০৫।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Heinrich klaasen replaced injured wicketkeeper rudi second for india tour

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement