বড় খবর

“শুধু দল নয়, একটা পরিবারও”, ফাইনালের জন্য শচীনের মন্ত্র রোহিতদের

রেকর্ড পঞ্চমবার আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে নামছে মুম্বই ইন্ডিয়ান্স।

রেকর্ড পঞ্চমবার আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে নামছে মুম্বই ইন্ডিয়ান্স। ফাইনালে প্রতিপক্ষ প্রথমবার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে দিল্লি ক্যাপিটালস। ধারে-ভারে এবং পরিসংখ্যানে অনেকটাই এগিয়ে মুম্বই। কিন্তু ক্রিকেট অনিশ্চয়তার খেলা। এখানে এগজিট পোল বলে কিছু হয় না।

মঙ্গলবার ফাইনালের আগে পুরনো সতীর্থদের আবেগঘন বার্তা দিলেন কিংবদন্তী শচীন তেণ্ডুলকর। পাঁচ মরশুম নীল জার্সিতে খেলা শচীন মুম্বইয়ের ড্রেসিংরুমকে উদ্বুদ্ধ করতে শচীনের বার্তা, মুম্বই ইন্ডিয়ান্স একটা বড় পরিবার। তিনি বললেন, মু”ম্বই ইন্ডিয়ান্সের হয়ে যখন তুমি খেলো, তখন মনে রাখবে যে, শুধু তুমি নও, গোটা টিম তোমার সঙ্গে থাকে। প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, এটা একটা পরিবার। আমরা একসঙ্গে থাকি, ওঠা-পড়া যাই হোক না কেন, খেলার মাঠে বা ব্যক্তিগত জীবনে। অনেক বাধা-বিপত্তি আসে, কিন্তু আমরা একসঙ্গে থাকি।”

তিনি আরও বলেছেন, “টিমের মালিক থেকে শুরু করে সাপোর্ট স্টাফ, প্রত্যেক কর্মী তোমার পাশে থাকে সব লড়াইয়ে। সবরকম প্রচেষ্টা করে তোমাকে এগিয়ে রাখতে। যাতে পারফরম্যান্স লেভেলে কোনও সমস্যা না হয়। মুম্বই ইন্ডিয়ান্স কোনও দল নয়। এটা একটা পরিবার। আর পরিবার সর্বদা একসঙ্গে থাকে।” প্রসঙ্গত, আইপিএলের ইতিহাসে অন্যতম সফল দুই টিম চেন্নাই সুপার কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্স। গতবারের ফাইনালিস্ট চেন্নাই এবার প্লে-অফে উঠতে পারেনি। অন্যদিকে, গতবারের ফর্ম ধরে রেখে এবারও ফাইনালে মুম্বই। ফের রোহিতের হাতে উঠবে আইপিএল ট্রফি নাকি এবার নতুন চ্যাম্পিয়ন পাবে টুর্নামেন্ট, তা আর কয়েক ঘণ্টা পরেই জানা যাবে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Heres sachin tendulkars advice to mumbai indians ahead of ipl 2020 final

Next Story
কোহলি-রোহিতকে বাদ দিলেন মঞ্জরেকর, ঠাঁই জুটল না প্রথম একাদশে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com