scorecardresearch

বড় খবর

সৌরভের দিকে বিরাট অভিযোগের আঙুল! কলকাঠি নেড়ে তিনিই নাকি খেলতে দিচ্ছেন না তারকাকে

সৌরভ গঙ্গোপাধ্যায়ের অঙ্গুলিলেহনেই নাকি রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে খেলার সুযোগ পাচ্ছেন না হার্শেল গিবস। সরাসরি অভিযোগ করলেন তিনি।

সৌরভের দিকে বিরাট অভিযোগের আঙুল! কলকাঠি নেড়ে তিনিই নাকি খেলতে দিচ্ছেন না তারকাকে

রমরমিয়ে শুরু হয়েছে রোড সেফটি সিরিজ। ভারতের অবসরপ্রাপ্ত প্রাক্তন কিংবদন্তিরা তো বটেই বিশ্বের নামিদামি একাধিক তারকা হাজির থাকছেন রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে। ১০ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই সিরিজ চলবে অক্টোবরের ১ তারিখ পর্যন্ত। ভারত ছাড়াও ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, বাংলাদেশের অবসরপ্রাপ্ত তারকারা অংশ নিচ্ছেন।

তবে নক্ষত্রখচিত এই টুর্নামেন্টেই দেখা যাচ্ছে না হার্শেল গিবসকে। জন্টি রোডসের নেতৃত্বাধীন স্কোয়াডে নেই গিবসের মত তারকা। আন্তর্জাতিক ক্রিকেটে হার্ড হিটার হিসাবে পরিচিত ছিলেন। প্রোটিয়াজদের জার্সিতে ৯০ টেস্ট, ২৪৮ ওয়ানডে এবং ২৩টি টি-২০ খেলার অভিজ্ঞতা থাকা সত্ত্বেও রোড সেফটি সিরিজে জায়গা পাননি সুপারস্টার।

আরও পড়ুন: গতিতে ঝড় তোলা উমরান কেন নেই বিশ্বকাপে! নির্বাচকদের সিদ্ধান্ত নিয়ে বিশাল বিতর্ক

তবে গিবস অবশেষে নিজের অনুপস্থিতির কারণ জানিয়ে দিলেন। টুইটারে সরাসরি নিজের অনুপস্থিতির জন্য আঙ্গুল তুললেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যাইরের দিকে। সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি তাঁকে এক সমর্থক জিজ্ঞাসা করে বসেন, তিনি রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে খেলছেন না কেন।

সমর্থক জিজ্ঞাসা করেন, “রোড সেফটি লিজেন্ডস লিগে আপনাকে মিস করছি। প্লিজ যোগ দিন।” এমন প্রশ্নের জবাবেই গিবস প্রকাশ্যে লিখে দেন, গত বছর পাকিস্তান বোর্ড আয়োজিত কাশ্মীর প্রিমিয়ার লিগে অংশগ্রহণ করেছিলেন। সেই কারণেই সৌরভ গঙ্গোপাধ্যায় তাঁকে প্রাক্তনীদের এই লিগে অংশগ্রহণের অনুমতি দেননি।

গিবসের সটান জবাব, “গাঙ্গুলী আমাকে অনুমতি দেবেন না। কারণ গত বছর কাশ্মীর লিগে খেলেছিলাম।” পালটা সেই সমর্থক লেখেন, “এটা সত্যি হলেও দুর্ভাগ্যজনক।” প্রত্যুত্তরে দক্ষিণ আফ্রিকান তারকা আবার লেখেন, “এটা খুব খারাপ, যাইহোক।” সৌরভের বিরুদ্ধে অভিযোগের আঙ্গুল তোলার পরেই পাল্টা নেটিজেনরা ধুয়ে দেন প্রোটিয়াজ তারকাকে। শেষমেশ নিজের টুইট ডিলিট করে দিতে বাধ্য হন তারকা।

কাশ্মীর লিগ নিয়ে বরাবর ভারতীয় বোর্ডের আপত্তি ছিল। কাশ্মীর বিতর্কিত ভৌগলিক অঞ্চল হওয়ায় দুই দেশের মধ্যে টানাপোড়েন রয়েছে। এরকম পরিস্থিতিতে পাক বোর্ড কাশ্মীর লিগ আয়োজন করে বিতর্ক বাড়িয়ে দিয়েছিল। ফ্র্যাঞ্চাইজি এই লিগ থেকে বহু বিদেশের তারকা নাম প্রত্যাহারও করে নেন। তবে গিবস গত বছর অভিযোগ করেছিলেন ভারতীয় বোর্ডের তরফে তাঁকে টুর্নামেন্টে অংশগ্রহণ না করার জন্য হুমকি দেওয়া হচ্ছে। যা নিয়ে একপ্রস্থ বিতর্ক বেঁধেছিল। যদিও বিসিসিআইয়ের তরফে সেই অভিযোগ সরাসরি খন্ডন করা হয়। সম্প্রতি লেজেন্ডস লিগ ক্রিকেটেও বাদ পড়তে হয়েছে গিবসকে। তাঁর বদলে ওয়ার্ল্ড জায়ান্টস স্কোয়াডে নেওয়া হয়েছে শ্যেন ওয়াটসনকে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Herschelle gibbs accuses bcci president sourav ganguly to not to allow him in road safety world series