বড় খবর

আইলিগের সেরা একাদশে একমাত্র বাঙালি হীরা! হতাশার দিনেও গর্বিত করলেন বাংলাকে

আইলিগে প্রতি ম্যাচেই প্রথম একাদশে খেলছেন। মনে রাখার মত পারফরম্যান্স মেলে ধরেছেন বাঙালি এই ফুটবলার। ট্রাউ এফসির বিরুদ্ধে গোলও পেয়েছেন।

এর আগে মাসের সেরা ফুটবলার হয়েছিলেন। এবার আইলিগের সেরা একাদশে জায়গা করে নিলেন মহামেডান এফসি-র হীরা মন্ডল। আইলিগ এবার কলকাতায় আসেনি। তবে আইলিগের সেরা একাদশে সবেধন নীলমনি হিসাবে রয়েছেন হীরা। একমাত্র বাঙালি হিসাবে।

এবার মনে রাখার মত পারফরম্যান্স মেলে ধরতে পারেনি মহামেডান এফসি। ১৫ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে শেষ করেছে ব্ল্যাক প্যান্থার্সরা। তবে সাদা কালো জার্সিতে প্রতি ম্যাচেই রঙিন পারফরম্যান্স মেলে ধরেছেন বাংলার হীরা।

আরো পড়ুন: ফেডারেশনের ‘সেরা বাঙালি’ হীরা! উপেক্ষিত নায়কের চোখে আইএসএল স্বপ্ন

বৃহস্পতিবারই আইলিগের সেরা একাদশ প্রকাশ করা হয় ফেডারেশনের পক্ষ থেকে। সেখানে রানার্স ট্রাউ এফসি-র ৪ জন ফুটবলার রয়েছেন। এরপরে চ্যাম্পিয়ন গোকুলাম কেরালা এবং চার্চিল ব্রাদার্স থেকে রয়েছেন যথাক্রমে ৩ এবং ২জন। রাউন্ডগ্লাস পাঞ্জাব এফসি-র ১ জন ফুটবলারও স্থান পেয়েছেন সেরা একাদশে।

তবে এরমধ্যেই আলাদা করে জায়গা করে নিয়েছেন মহামেডানের হীরা। ২৪ বছরের তারকা ফুটবলারের পাশে বসে গিয়েছে মিস্টার ধারাবাহিক শব্দবন্ধনী। গোটা মরশুম জুড়েই অনবদ্য খেলেছেন। ফুল ব্যাক পজিশনে খেললেও টুর্নামেন্টে জোড়া গোল করে নিজের কার্যকারিতা বুঝিয়ে দিয়েছেন। সেই সঙ্গে টানা ১৪ ম্যাচ রক্ষণে অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করা তো রয়েইছে।

আরো পড়ুন: ডার্বির গুরুত্বই জানেন না ব্রাইটরা! প্রিয় দলের হারে বিস্ফোরণ ডগলাসের

ঠান্ডা মাথায় বল ক্লিয়ার করা হোক বা আক্রমণাত্মক ফুটবলে প্রতিপক্ষ বক্সে উঠে গোলের সুযোগ তৈরি- হীরা সব ভূমিকাতেই সফল। প্রতিপক্ষ উইঙ্গারদের গায়ে আঠার মত সেঁটে থাকতেও সিদ্ধহস্ত। সেই কারণেই আলাদা করে গোটা টুর্নামেন্টে নজর কেড়ে নিয়েছেন তিনি।

বড় ক্লাবের জার্সি চাপানোর স্বপ্ন সফল। এখন হীরা আগামী মরশুমে এভাবেই সাড়া জাগানিয়া পারফরম্যান্স মেলে ধরতে পারেন কিনা, সেটাই দেখার।

আইলিগের সেরা একাদশ: কিরণ লিম্বু (গোলকিপার), হীরা মন্ডল, সুরেশ মিইতেই, হেলদার লোবাতো, দীপক দেবরানী (ডিফেন্ডার), বিদ্যাসাগর সিং, ফাল্গুনী কোনসাম, কিংসলে ফার্নান্দেজ, এমিল বেনি (মিডফিল্ডার), কোমরণ তুর্শনভ, ডেনিস অন্তে (ফরোয়ার্ড)

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hira mondal finds spot in i league best team of the season

Next Story
অ্যাডভান্টেজ KKR! প্রতিপক্ষ দলের কৌশল ফাঁস করে দিলেন ক্যাপ্টেন মর্গ্যান
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com