শুরুতে বোলারদের বিশ্বাস করতেন না ধোনি, পাঠানের মন্তব্যে চাঞ্চল্য

ধোনির নেতৃত্বে ২০০৭ টি২০ বিশ্বকাপ হোক বা ২০১৩য় চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী দল- নেতা ধোনির স্কোয়াডেই ছিলেন পাঠান। কাছ থেকে দেখা নেতা ধোনিকে নিয়ে তাঁর বিশ্লেষণ এবার ক্রিকেট কানেক্টেড অনুষ্ঠানে।

By:
Edited By: Subhasish Hazra Mumbai  Updated: June 28, 2020, 02:32:42 PM

শুরুতে ধোনি বোলারদের উপর বিশ্বাস করতেন না। পরের দিকে অবশ্য আস্থা রাখতে শুরু করেন। ধোনির অধিনায়কত্ব নিয়ে এমনই চাঞ্চল্যকর মন্তব্য করে শোরগোল ফেলে দিলেন ইরফান পাঠান।

২০০৭ থেকে ২০১৩ অধিনায়ক ধোনির বিবর্তন নিয়ে বলতে গিয়েই পাঠান স্টার স্পোর্টসের ক্রিকেট কানেক্টেড অনুষ্ঠানে জানান, “২০০৭ সালে ধোনি বুঝতে পারে দলকে নেতৃত্ব দেওয়ার বড়সড় দায়িত্ব পালন করতে হবে। সেই কারণে বেশ উত্তেজিত হয়ে ছিল। তবে ধোনির সময় টিম মিটিং একদমই কম সময়ের হত। ২০০৭ হোক বা ২০১৩ র চ্যাম্পিয়ন্স ট্রফি টিম মিটিং বরাবরই ৫ মিনিটের হত।”

তবে কোথায় ঘটেছিল ধোনির ক্যাপ্টেনশিপের পরিবর্তন? সেই বিষয়েরই ব্যাখ্যা দিতে গিয়ে একসময়ের তারকা অলরাউন্ডার জানালেন বিশদে। ধোনির নেতৃত্বে ২০০৭ টি২০ বিশ্বকাপ হোক বা ২০১৩য় চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী দল- নেতা ধোনির স্কোয়াডেই ছিলেন পাঠান।

কাছ থেকে দেখা নেতা ধোনিকে নিয়ে তাঁর বিশ্লেষণ, “অভিজ্ঞতা অর্জনের সঙ্গে সঙ্গে ধোনির মধ্যে একটা জিনিসের পরিবর্তন ঘটে। তা হল, ২০০৭ সালে অধিনায়ক হওয়ার পর ধোনি উত্তেজনার বশে উইকেটকিপিংয়ের প্রান্ত থেকে ছুটে আসত বোলারের কাছে। বোলারদের ও নিয়ন্ত্রণ করার চেষ্টা করত। পরের দিকে ও নিজেই বোলারদের নিজেদের নিয়ন্ত্রণ করার স্বাধীনতা দিত। ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফিতে ওর এপ্রোচ ছিল ঠান্ডা, শীতল।”

নেতা ধোনির আরো একটা বিষয়ের কথা পাঠান জানান, “অধিনায়ক হওয়ার পর থেকেই ও স্লো বোলার আর স্পিনারদের উপর দারুণ ভরসা করত। অভিজ্ঞতা বাড়ার সঙ্গে সঙ্গে ধোনি সেগুলো ওভারের মাঝে বোলারের সঙ্গে ভাগ করে নিত। তবে গুরুত্বপূর্ণ সময়ে ধোনি সবসময় স্পিনারদের এনে ম্যাচ বের করার চেষ্টা করত।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

How ms dhoni evolved as a captain reveals irfan pathan

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X