scorecardresearch

ভিডিও: রোনাল্ডোর থেকে ‘সুপারহিউম্য়ান লিপ’ শিখলেন জকোভিচ

”সুপারহিউম্য়ান লিপ” বা অতিমানবিক লাফের কথা বললে শুধুই নাম আসবে জুভেন্তাসের মহাতারকার। শেষ ১৭ বছরে একবার নয়, বারবার সেই কাজ করে তিনি তাক লাগিয়ে দিয়েছেন ফুটবল বিশ্বকে।

How to jump like Cristiano Ronaldo? Novak Djokovic takes lessons from CR7 himself
অস্ট্রেলিয়ান ওপেনের আগে রোনাল্ডোর থেকে 'সুপারহিউম্য়ান লিপ' শিখলেন জকোভিচ (অলঙ্করণ-অভিজিত বিশ্বাস)

মাটি থেকে শূন্য়ে লাফিয়ে হেডে নিঁখুত ভাবে গোল করা। বিষয়টাকে প্রায় শিল্পের পর্যায় নিয়ে গিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পর্তুগিজ অধিনায়কের সঙ্গে বিশ্বের অনান্য প্লেয়ারের ফুটবল স্কিলের তুলনা চলেই আসছে। কিন্তু এই একটা বিষয়ের জন্য় তিনি সত্য়িই ”হেডমাস্টার” বা ”মাস্টার অফ লিপস”।

”সুপারহিউম্য়ান লিপ” বা অতিমানবিক লাফের কথা বললে শুধুই নাম আসবে জুভেন্তাসের মহাতারকার। শেষ ১৭ বছরে একবার নয়, বারবার সেই কাজ করে তিনি তাক লাগিয়ে দিয়েছেন ফুটবল বিশ্বকে। কখনও ক্লাবের হয়ে তো কখনও দেশের হয়ে। বিজ্ঞানও যেখানে হতবাক হয়েছে সিআর সেভেনের এই ক্ষমতায়।

আরও পড়ুন-বড়দিনের পার্টিতে মহিলাদের হেনস্থার অভিযোগ উঠল দিল্লির দুই অনূর্ধ্ব-২৩ ক্রিকেটারের বিরুদ্ধে

আগামী মাসেই অস্ট্রেলিয়ান ওপেন। গতবারের চ্য়াম্পিয়ন ও বিশ্বের দু’নম্বর নোভাক জকোভিচ নামছেন বছরের প্রথম গ্র্য়ান্ড স্লাম ইভেন্টে। মেলবোর্ন পার্কে জোকার লাফিয়ে স্ম্যাশ করবেন কি না জানা নেই, কিন্তু রোনাল্ডোর থেকে তিনি শিখে নেওয়ার চেষ্টা করলেন কীভাবে এই অস্বাভাবিক লাফ দেওয়া যেতে পারে।

https://platform.twitter.com/widgets.js

রোনাল্ডো টুইটারে একটি ভিডিও শেয়ার করেছেন, সেখানে দেখা যাচ্ছে একটি জিমের মধ্যে তাঁর থেকে সার্বিয়ান সুপারস্টার লাফানোর কৌশল রপ্ত করার চেষ্টা করছেন। রোনাল্ডো লিখেছেন, “কীভাবে লাফাতে হয় সেটাই শেখাচ্ছি জকোভিচকে। আমার বন্ধুর সঙ্গে দেখা হয়ে আর ট্রেনিং সেরে খুব ভাললাগল।”

https://platform.twitter.com/widgets.js

রোনাল্ডোর এই ভিডিও জকোভিচ শেয়ার করেছেন নিজের টুইটার হ্য়ান্ডেলে। তিনি লিখেছেন, “ধন্য়বাদ বন্ধু। বেস্টের থেকে শিখতে পেরে আমি সম্মানিত।” সম্প্রতি সেরি-আ দেখেছে রোনাল্ডোর এই অতিমানবিক লাফ। সাম্পদোরিয়াকে ২-১ হারানোর দিনে জুভেন্তাসের হয়ে এরকম লাফিয়ে গোল করেছেন রোনাল্ডো। যা নিয়ে সোশাল মিডিয়ায় প্রচুর চর্চাও হয়েছিল।

এই গোলের পর জানা গিয়েছিল যে, রোনাল্ডো মাটি থেকে ২.৫৬ মিটার (৮ ফুট ৪ ইঞ্চি) লাফিয়েছিলেন। এমনকী সেকেন্ডের ভগ্নাংশ সময় পর্যন্ত বাতাসেও ছিলেন তিনি। জুভেন্তাসে যোগ দেওয়ার পর থেকে এটই ছিল তাঁর ১১ নম্বর হেডে গোল।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: How to jump like cristiano ronaldo novak djokovic takes lessons from cr7 himself175382