scorecardresearch

বড় খবর

অর্জুনে নাম নেই, ক্ষুব্ধ ব্যাডমিন্টন তারকা প্রণয়

প্রসঙ্গত, গত মরশুমেও প্রণয়ের নাম বাদ পড়েছিল অর্জুন পুরস্কারের মনোনয়ন থেকে। সেই সময়ে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়েছিলেন তিনি।

অর্জুন পুরস্কারের মনোনয়নের যোগ্যতামান নিয়ে প্রশ্ন তুললেন ব্যাডমিন্টন তারকা এইচএস প্রণয়। জানিয়ে দিলেন, যাঁরা কমনওয়েলথ, এশিয়ান গেমসে পদকপ্রাপ্ত তাদের বাদ দিয়ে যাদের মনোনয়ন দেওয়া হচ্ছে, যারা কিছুই জেতেননি।

মঙ্গলবারেই দেশের ব্যাডমিন্টন সংস্থা ডাবলস জুটি সাত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টিকে এবং সিঙ্গলস প্লেয়ার হিসাবে সমীর ভার্মার নাম পেশ করেছে সংশ্লিষ্ট দফতরের কাছে।

তারপরেই রাগে ফেটে পড়ে প্রণয় টুইটারে লিখলেন, “সেই একই পুরোনো গল্প। যাদের কমনওয়েলথ ও এশিয়ান গেমসে পদক রয়েছে তাদের নাম সংস্থা রেকমেন্ড করল না। আর যাঁরা এই টুর্নামেন্টেই খেলিনি তাদের নাম প্রস্তাব করা হল।” এই টুইটের সঙ্গে ‘দিস কান্ট্রি ইজ জোক’, ‘ওয়াহ’ হ্যাশট্যাগ লিখে জুড়ে দেন তিনি।

ব্যাডমিন্টন এসোসিয়েশন অফ ইন্ডিয়ার তরফে ন্যাশনাল ইনস্টিটিউট অফ স্পোর্টসের কোচ এস মুরলিধরণ এবং ভাস্কর বাবুর নাম দ্রোণাচার্য পুরস্কারের জন্য পাঠানো হয়েছে।

 

জাতীয় ব্যাডমিন্টন সংস্থার তরফে প্রেস বিবৃতিতে অবশ্য জানানো হয়, “সংস্থা শেষ চার বছর খেলোয়াড় ও কোচেদের পারফরম্যান্স খতিয়ে দেখেছে। তারপরেই কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের কাছে নাম পাঠানো হয়েছে।”

প্রসঙ্গত, গত মরশুমেও প্রণয়ের নাম বাদ পড়েছিল অর্জুন পুরস্কারের মনোনয়ন থেকে। সেই সময়ে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়ে প্রণয় জানান, “যদি তোমার নাম পুরস্কারে তালিকায় নাম দেখতে চাও, তাহলে এমন লোকের সঙ্গে সম্পর্ক থাকতে হবে যারা তোমার নাম সেই তালিকায় তুলে দিতে সাহায্য করবে। পারফরম্যান্সের মূল্যায়ণ আমাদের দেশে হয়না। এটা দেশের পক্ষে ভীষণ খারাপ তবে কিছু করার নেই। তাই যাও এবং যতদিন সম্ভব খেলে যাও।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Hs prannoy lashes out at arjuna award criterion