scorecardresearch

বড় খবর

র‌্যাঙ্কিংয়ে উত্তরণ রাহুলের, বললেন বিতর্ক তাঁকে বিনম্র করেছে

টিভি শো ‘কফি উইথ করণ’ বদলে দিয়েছে লোকেশ রাহুলের জীবন। এমনটাই মত তাঁর। হার্দিক পাণ্ডিয়ার সঙ্গে এই শো-তে উপস্থিত থেকে বিতর্কে জড়িয়েছিলেন রাহুলও। এমনকি বিসিসিআই সাময়িক নির্বাসনেও পাঠিয়ে ছিল তাঁদের।

র‌্যাঙ্কিংয়ে উত্তরণ রাহুলের, বললেন বিতর্ক তাঁকে বিনম্র করেছে
র‌্যাঙ্কিংয়ে উত্তরণ রাহুলের, বললেন বিতর্ক তাঁকে বিনম্র করেছে (ছবি-টুইটার/বিসিসিআই)

টিভি শো ‘কফি উইথ করণ’ বদলে দিয়েছে লোকেশ রাহুলের জীবন। এমনটাই মত তাঁর। হার্দিক পাণ্ডিয়ার সঙ্গে এই শো-তে উপস্থিত থেকে বিতর্কে জড়িয়েছিলেন রাহুলও। এমনকি বিসিসিআই সাময়িক নির্বাসনেও পাঠিয়ে ছিল তাঁদের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফের একবার জাতীয় দলে প্রত্যাবর্তন করেছেন তিনি। দু’ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে ৩৬ বলে ৫০ রানের ঝকঝকে ইনিংস খেলার পর দ্বিতীয় ম্যাচেও রাহুলের ব্যাট থেকে এসেছে ২৬ বলে ৪৭ রান। ভারত সিরিজ খোয়ালেও রাহুল ছাপ রেখেছেন। এই পারফরম্যান্সের সুবাদে সদ্যপ্রকাশিত টি-২০ র‌্যাঙ্কিংয়ে চার ধাপ এগিয়ে ছ’নম্বরেও এসেছেন তিনি।

বেঙ্গালুরুতে ম্য়াচের পর রাহুল জানিয়েছেন নির্বাসনে থাকার সময়টা তাঁকে অনেক কিছু শিখিয়েছে। কর্ণাটকের বছর ছাব্বিশের ক্রিকেটার বললেন, “নিঃসন্দেহে কঠিন সময় ছিল সেটা। একজন প্লেয়ার হিসেবেই নয়, মানুষ হিসেবেও। প্রত্যেকেই কঠিন সময়ের মধ্যে দিয়ে যায়। আমিও ব্য়তিক্রম নই। আমি আগের থেকেও কিছুটা নম্র হয়েছি। দেশের হয়ে খেলতে পারার সুযোগটাকে আমি সম্মান করি। একজন বাচ্চার মতোই আমিও দেশের হয়ে খেলার স্বপ্নই দেখি। এরকম ঘটনা ঘটে যায়। একজন ক্রিকেটার হিসেবে ও মানুষ হিসেবে আরও ভাল হতে চাই। ধারাবাহিক ভাবে ভাল পারফর্ম করতে চাই।”

আরও পড়ুন: কোহলির অধিনায়কত্বে দাগ, রইল পরিসংখ্যানের ‘সাত’কাহন


রাহুল আরও জানিয়েছেন যে, ভারতে ফিরে তিনি ক্রিকেটের ওপরেই মনোনিবেশ করেছিলেন। নিজেকে আরও ভাল করারই পাঠ নিয়েছিলেন। তিনি জানালেন, “আন্তর্জাতিক ক্রিকেট থেকে কিছুটা ফাঁকা সময় পেয়েছিলাম। ভারতে ফিরে সৌভাগ্যক্রমে ইন্ডিয়া এ-র হয়ে খেলতে পেরেছি। যেখানে চাপটা অনেক কম থাকে। নিজের স্কিল আর টেকনিকের ওপর ফোকাস করেছিলাম। নিজের খেলা নিয়ে রাহুল দ্রাবিড়ের সঙ্গে অনেক কথা বলেছি। উনি আমাকে প্রচুর সাহায্য করেছেন। দেশের হয়ে আবার খেলতে পেরে ভাল লাগছে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Humbled kl rahul values india cap more after tv show controversy