বড় ধাক্কা! সনি নর্ডেকে ছাড়াই ডার্বিতে নামছে মোহনবাগান

অবশেষে আশঙ্কাই সত্যি হল। রবিবার ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ডার্বিতে নামা হচ্ছে না সনি নর্ডের। মোহনবাগানের হাইতিয়ান সুপারস্টার আপাতত দু’সপ্তাহের জন্য মাঠের বাইরে।

By: Kolkata  Updated: December 15, 2018, 01:51:10 PM

অবশেষে আশঙ্কাই সত্যি হল। রবিবার ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ডার্বিতে নামা হচ্ছে না সনি নর্ডের। মোহনবাগানের হাইতিয়ান সুপারস্টার আপাতত দু’সপ্তাহের জন্য মাঠের বাইরে। শনিবার সল্টলেক স্টেডিয়ামে প্রাক ম্যাচ সাংবাদিক বৈঠকে এমনটাই জানিয়ে দিলেন বাগানের কোচ শঙ্করলাল চক্রবর্তী। 

সনির চোটের প্রসঙ্গে এদিন শঙ্করলাল বললেন, “ডার্বি থেকে ছিটকে গিয়েছে সনি। হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য আগামী দু’সপ্তাহ মাঠে নামতে পারবে না ও। ও দুর্দান্ত ফুটবলার। কিন্তু ওকে ছাড়াই আমরা অতীতে ডার্বি জিতেছি।” চেন্নাই ম্যাচের পর থেকেই নর্ডের চোট নিয়ে ভুগছেন। গত শুক্রবারই সনির না-খেলা নিয়ে আশঙ্কা তৈরি হয়েছিল। এদিন সনি প্র্যাকটিসে এসেছিলেন। হাল্কা ওয়ার্ম-আপ করেন। তারপর মাঠ ছাড়ার আগে বলে যান, তিনি ফিট নন। এরপর সাংবাদিকদের সেই খবর নিশ্চিত করেন কোচ শঙ্করলালই। এমনকি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ১৮ সদস্যের সম্ভাব্য দলেও নর্ডেকে রাখা হয়নি।

আরও পড়ুন: সনি নামলেন মাঠে, কী বললেন ডিকা-শিল্টন!

নর্ডের চোটের প্রসঙ্গে লাল-হলুদ কোচ আলেসান্দ্রো মেনেন্দেজ গার্সিয়া বলছেন, “এরকম লম্বা লিগে চোট-আঘাত লেগেই থাকে। ক্লাব তাদের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের হারায়। এ ঘটনা আমার কাছে নতুন কিছু নয়। এসবই জীবনের অঙ্গ।” বাগানের দুই স্ট্রাইকার হেনরি-ডিকা সেভাবে এই টুর্নামেন্টে নিজেদের মেলে ধরতে পারেননি। ফলে গোলের জন্য নর্ডের দিকেই চোখ ছিল ডার্বিতে। কিন্তু শঙ্করলাল মনে করছেন দলের বাকিরাও নর্ডের মতোই গুরুত্বপূর্ণ। ফলে নর্ডের চোট নিয়ে তিনি ভাবছেন না সেভাবে।

অন্যদিকে শঙ্করলাল অত্যন্ত সমীহ করছেন ইস্টবেঙ্গল দল ও কোচকে। তিনি বলছেন, “ইস্টবেঙ্গল প্রচণ্ড ভালো দল। কোচ নিয়ে কিছু বলার নেই আমার। আমরা রিয়াল-বার্সা নিয়ে স্বপ্ন দেখি। উনি ওখান থেকে এসেছেন। অনেক এগিয়ে আছেন। দল হিসেবেও ইস্টবেঙ্গল অনেক সুসংবদ্ধ। সালাম আসার পর ওদের রক্ষণ অনেক মজবুত হয়েছে।” ইস্টবেঙ্গল দলের ছ’নম্বর বিদেশি হিসেবে জেমি স্যান্টোস কোলাডোকে দলে নিয়েছে। সব ঠিক থাকলে জনি অ্যাকোস্টার মতো তাঁরও ডার্বিতেই লাল-হলুদ অভিষেক হবে। কিন্তু কোলাডো খেলবেন কি না সে বিষয় শঙ্করলাল ভাবতে চান না। ডার্বির একটা আলাদা চাপ খেলোয়াড়দের মধ্যে সবসময় কাজ করে। এটা আলাদা আবেগ। সেটা থাকবেই। এমনটাই মত শঙ্করলালের। তবে এই ম্যাচ জিতলে মোহনবাগান লিগে ভাল জায়গায় থাকবেন বলেই মত শঙ্করলালের।

অন্যদিকে বাগানের আজহার বলছেন, ম্যাচ জেতাই তাঁদের লক্ষ্য। অতীতের কথা মনে রাখতে চান না তিনি। তিনি এও বললেন যে, সনি আর দল তাঁকে চাপ ছাড়াই মাঠে নামতে বলেছে। সুযোগ পেলে আজহার গোলের জন্য় ঝাঁপাবেন বলেই মন্তব্য করেছেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

I league 2018 19 sony norde ruled out of derby58062

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X