আজ ইস্টবেঙ্গল না চেন্নাই? উত্তরের অপেক্ষায় আই-লিগ

ইস্টবেঙ্গলের আই-লিগ চ্যাম্পিয়ন হওয়ার ক্ষেত্রে কয়েক'টা সমীকরণ রয়েছে। কিন্তু চেন্নাই জিতলেই লিখে ফেলতে পারবে ভারতীয় ফুটবলে নয়া ইতিহাস।অর্থাৎ মিনার্ভাকে হারালেই চ্যাম্পিয়ন হয়ে যাবে তারা।

By: Chennai  Updated: March 9, 2019, 01:53:50 PM

‘অ্যাড্রিনালিন রাশ’! আপাতত ঠিক এটাই হচ্ছে আপামর ইস্টবেঙ্গল ও চেন্নাই সিটি এফসি-র খেলোয়াড় থেকে শুরু করে কোচ ও সভ্যসমর্থকদের মধ্যে। ১৫ বছর পর আই-লিগ জয়ের হাতছানি ইস্টবেঙ্গলের সামনে। অন্যদিকে এই টুর্নামেন্টে অভিষেক করেই ভারতসেরা হওয়ার স্বপ্নে বিভোর চেন্নাই।

২০১৮-১৯ মরসুমে কে হবে আই-লিগ চ্যাম্পিয়ন? এই প্রশ্নের উত্তর আসতে আরও কয়েকটা ঘণ্টার অপেক্ষা করতেই হবে। দক্ষিণ ভারতের দুই শহর কোয়েম্বাটোর আর কোঝিকোড়ে বল গড়ানোর অপেক্ষা।

আরও পড়ুন: জমে গেল আই-লিগ, খেতাবের স্বপ্ন জিইয়ে রাখল ইস্টবেঙ্গল

শনিবার আই-লিগের ‘ডি-ডে’। খেতাবি লড়াইয়ের শেষ ধাপে দাঁড়িয়ে চেন্নাই ও ইস্টবেঙ্গল। এদিন বিকেল পাঁচটায় কোঝিকোড়ের ইএমএস কর্পোরেশন স্টেডিয়ামে মুখোমুখি ইস্টবেঙ্গল ও গোকুলাম কেরালা এফসি। একই সময় কোয়েম্বাটোরের নেহেরু স্টেডিয়াম দেখবে চেন্নাই বনাম মিনার্ভা পাঞ্জাব এফসি-র মহারণ। ঠিক যেন গত আই-লিগের পুনরাবৃত্তি। খেতাবের জন্য লড়ছে চেন্নাই ও ইস্টবেঙ্গল। ১৯ ম্যাচে চেন্নাই দাঁড়িয়ে ৪০ পয়েন্টে। সমসংখ্যক ম্যাচে লাল-হলুদের পয়েন্ট ৩৯।

 


ইস্টবেঙ্গলের আই-লিগ চ্যাম্পিয়ন হওয়ার ক্ষেত্রে কয়েক’টা সমীকরণ রয়েছে। কিন্তু চেন্নাই জিতলেই লিখে ফেলতে পারবে ভারতীয় ফুটবলে নয়া ইতিহাস। অর্থাৎ মিনার্ভাকে হারালেই চ্যাম্পিয়ন হয়ে যাবে তারা। সেক্ষেত্রে ইস্টবেঙ্গল গোকুলামকে হারিয়েও সেই দু’নম্বরেই থেকে যাবে। এদিন চেন্নাই ও ইস্টবেঙ্গল দুই দলই ড্র করে তাহলেও এক পয়েন্টের ফারাকে চ্যাম্পিয়ন হয়ে যাবে চেন্নাই। কিন্তু চেন্নাই যদি ড্র করে আর ইস্টবেঙ্গল যদি জিতে যায় তাহলে ট্রফি আসবে কলকাতার ক্লাবেই। ইস্টবেঙ্গলকে এদিন জিততেই হবে। শুধু জিতলেই হবে না, থাকতে হবে ভাগ্যদেবীর সহায়তাও। লাল-হলুদ ফ্যানেরা এখন মনেপ্রাণে চাইছে চেন্নাই পয়েন্ট নষ্ট করুক আর লিগটা জিতে নিক ইস্টবেঙ্গল। উত্তর দেবে সময়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

I league chennai city east bengal get set for a southern showdown81528

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মিছিল তরজা
X