বড় খবর

বিশ্বকাপ থেকে পাকিস্তানকে ছিটকে দিতেই ইংল্যান্ডের কাছে হেরেছিল ভারত? বেন স্টোকের মন্তব্য নিয়ে হইচই

পাকিস্তানের ক্রিকেটার বলেন যে গত বছর অনুষ্ঠিত ক্রিকেট বিশ্বকাপ টুর্নামেন্ট থেকে পাকিস্তানকে বের করে দিতেই ইংল্যান্ডের কাছে ইচ্ছে করে হেরেছিল ভারত।

গত বছরের বিশ্বকাল ম্যাচে বিরমিংহামে ভারত এবং ইংল্যান্ডের ম্যাচ প্রসঙ্গে বেন স্টোকের লেখা বই ‘অন ফায়ার’-এ করা মন্তব্য নিয়ে ফের তোলপাড় সোশাল মিডিয়া। এই বইতে লেখা একটি মন্তব্য নিয়ে টুইটারে সরব হন প্রাক্তন পাক ক্রিকেটার সিকন্দর বখত।

বৃহস্পতিবার পাকিস্তানের এই ক্রিকেটার বলেন যে বেন স্টোক তার বইতে লিখেছেন যে গত বছর অনুষ্ঠিত ক্রিকেট বিশ্বকাপ টুর্নামেন্ট থেকে পাকিস্তানকে বের করে দিতেই ইংল্যান্ডের কাছে ইচ্ছে করে হেরেছিল ভারত। এমনকী যুক্তি পোক্ত করতে এই পাক ক্রিকেটার একটি পুরনো ভিডিও শেয়ার করেন টুইটারে।

যদিও তিনি এই ধরনের কোনও মন্তব্য করেননি এমনটাই টুইটে জানিয়েছেন ইংল্যান্ডের ক্রিকেটার বেন স্টোকস। তিনি সাফ জানান যে, “আমার লেখার ভুল ব্যাখা করা হয়েছে এবং কথা ঘুরিয়ে দেওয়া হচ্ছে। আপনারা বইয়ে এই লেখা পাবেন না। কারণ আমি এ ধরণের কোনও কথা বলিনি।”

প্রসঙ্গত, বিরমিংহামের সেই ম্যাচে ৩৩৭/৭ রান তোলে ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ৩১ রানে পরাজিত হয় ভারত। স্টোকের বইতে সেই ম্যাচের কথা উল্লেখ করে বলা হয় যে বিরাট ব্রিগেড স্ট্র্যাটেজি নিয়ে খেলছিল। মূলত মহেন্দ্র সিং ধোনি। বইতে তিনি বলেন, “১১ ওভারে ১১২ রান বাকি ছিল যখন ধোনি খেলতে নামেন। কিন্তু ছ’রানের বদলে খালি সিঙ্গেলস নিচ্ছিলেন ধোনি। ১২ বল বাকি থাকতেই এই ম্যাচ জিততে পারত ভারত। হয়তো খুব অল্প বা কোনও অভিপ্রায় ছিল না ওদের। কিন্তু আমার কেন জানি মনে হয় ভারত ওই ম্যাচ জিততে পারত।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: I never said india deliberately lost to knock pakistan out from 2019 world cup ben stokes

Next Story
টি-২০ বিশ্বকাপ বাতিল? সিদ্ধান্তে স্থগিতাদেশ জারি আইসিসি-র
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com