scorecardresearch

বড় খবর

শেষ দু’বছর ধরেই ওপেনিংয়ের জন্য় প্রস্তুত ছিলাম: রোহিত শর্মা

ভারতীয় দলের সীমিত ওভারের ওপেনার এবার ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্য়াটেও ওপেন করার চ্য়ালেঞ্জটা নিলেন। আর শুধু চ্য়ালেঞ্জটা নিলেনই না। সেঞ্চুরি করে দেখিয়ে দিলেন যে, তিনি প্রকৃত পক্ষেই একজন জাত ব্য়াটসম্য়ান।

I was prepared to open for the past two years, says Rohit Sharma
শেষ দু'বছর ধরেই ওপেনিংয়ের জন্য় প্রস্তুত ছিলাম: রোহিত শর্মা (ছবি-টুইটার/বিসিসিআই)

বিশাখাপত্তনমে এক নতুন রোহিত শর্মা জন্ম নিল। কেরিয়ারে এই প্রথমবার টেস্ট ওপেনার হিসাবে ব্য়াট করতে নামলেন হিটম্য়ান। ভারতীয় দলের সীমিত ওভারের ওপেনার এবার ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্য়াটেও ওপেন করার চ্য়ালেঞ্জটা নিলেন। আর শুধু চ্য়ালেঞ্জটা নিলেনই না। সেঞ্চুরি করে দেখিয়ে দিলেন যে, তিনি প্রকৃত পক্ষেই একজন জাত ব্য়াটসম্য়ান।

আরও পড়ুন: বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনেই রোহিতের শতরান, পরীক্ষায় উত্তীর্ণ হিটম্যান

বুধবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১১৫ রানের অপরাজিত ইনিংস খেলেছেন রোহিত। প্রথম দু’টো সেশন নির্বিঘ্নে খেলা হওয়ার পর বৃষ্টির জন্য় পরে খেলা পণ্ড হয়ে যায়। শুধু রোহিতই নন, তাঁর ওপেনিং পার্টনার ময়ঙ্ক আগরওয়ালও প্রথম দিনের শেষে ৮৪ রানে অপরাজিত রয়েছেন। ভারত বিনা উইকেটে স্কোরবোর্ড ২০২ রান তুলে ফেলেছে। ম্যাচের পর রোহিত বলছেন, যে তিনি আজ থেকে নয় শেষ দু’বছর যাবৎ প্রস্তুতি নিচ্ছিলেন টেস্টে ওপেন করার জন্য়। তিনি বলছেন, “দীর্ঘদিন ধরেই টেস্টে ওপেনার হিসাবে আমার কথা হচ্ছিল। গত অগাস্টে ওয়েস্ট ইন্ডিজেই বলা হয়েছিল আমাকে ওপেন করার কথা। ফলে আমি দু’বছর ধরেই প্রস্তুত ছিলাম। আমি জানতাম শ্রীঘ্রই এই দিনটা আসতে চলেছে। আমি তৈরি ছিলাম।”

আরও পড়ুন: রোহিতের শতরানে সোশ্যাল মিডিয়ায় প্রশংসার বন্যা

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: I was prepared to open for the past two years says rohit sharma146844