scorecardresearch

রায়াডুকে সাসপেন্ড করল আইসিসি

গত ১২ জানুয়ারি ভারত বনাম অস্ট্রেলিয়ার প্রথম ওয়ান-ডে ম্যাচে রায়াডুর বোলিং অ্যাকশন সন্দেহজনক বলেই রিপোর্ট দিয়েছিলেন ম্যাচ অফিসিয়ালরা। সেদিন সিডনিতে দু’ওভার হাত ঘুরিয়ে ১৩ রান দিয়েছিলেন তিনি।

ICC bans Ambati Rayudu
রায়াডুকে সাসপেন্ড করল আইসিসি (ছবি-টুইটার)

আন্তর্জাতিক ক্রিকেট থেকে আপাতত নির্বাসিত হলেন আম্বাতি রায়াডু। সোমবার এমনটাই নিদান দিয়েছে আইসিসি। সন্দেহজনক বোলিং অ্যাকশনের জন্য সাসপেন্ড হলেন টিম ইন্ডিয়ার এই সদস্য। বোলিং অ্যাকশনের পরীক্ষায় না-বসার জন্যই তাঁর ওপর নির্বাসনের খাঁড়া নেমে এল। এর ফলে কোহলির দলের পার্ট-টাইম বোলার নির্বাসন না ওঠা পর্যন্ত আর দেশের জার্সিতে বোলিং করতে পারবেন না।

 

 

 

 

https://platform.twitter.com/widgets.js

গত ১২ জানুয়ারি ভারত বনাম অস্ট্রেলিয়ার প্রথম ওয়ান-ডে ম্যাচে রায়াডুর বোলিং অ্যাকশন সন্দেহজনক বলে রিপোর্ট দিয়েছিলেন ম্যাচ অফিসিয়ালরা। সেদিন সিডনিতে দু’ওভার হাত ঘুরিয়ে ১৩ রান দিয়েছিলেন তিনি। এরপর ১৪ দিনের মধ্যে রায়াডুকে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে বলা হয়েছিল। কিন্তু রায়াডু সেই কথায় কর্ণপাত না-করায় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল।

আরও পড়ুন: রায়াডুকে সাসপেন্ড করল আইসিসি

এদিন আইসিসি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, “১৪ দিনের বেঁধে দেওয়া সময়ের মধ্যে পরীক্ষায় বসেন নি এই প্লেয়ার। যার ফলে অবিলম্বে তাঁকে সাসপেন্ড করা হচ্ছে। আইসিসি-র ৪.২ ধারায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যতদিন পর্যন্ত না পরীক্ষা দিয়ে নিজের বোলিং অ্যাকশন শুধরে নিচ্ছেন তিনি, ততদিন পর্যন্ত এই শাস্তি বহাল থাকবে।” রায়াডু এখনও পর্যন্ত দেশের জার্সিতে ৪৯টি ওয়ান-ডে ম্য়াচ খেলেছেন। ৪১.৩৩-এর গড়ে ৪০.৩৩-এর ইকনমি রেটে তিন উইকেট নিয়েছেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Icc bans ambati rayudu from bowling in international cricket with immediate effect69371